Home » অ্যাডামাস ইউনিভার্সিটি মুট কোর্ট পেগাসাস এর ওপর।

অ্যাডামাস ইউনিভার্সিটি মুট কোর্ট পেগাসাস এর ওপর।

দ্য স্কুল অফ ল অ্যান্ড জাস্টিস, অ্যাডামাস ইউনিভার্সিটি, সম্প্রতি পেগাসাস মামলার প্রস্তাবের উপর ভিত্তি করে একটি দু-দিনের তৃতীয় জাতীয় মুট কোর্ট প্রতিযোগিতার আয়োজন করে, যাতে সারা ভারত থেকে চৌত্রিশটি দল প্রতিদ্বন্দ্বিতা করে। তেরোটি দল পশ্চিমবঙ্গের মধ্যে থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, বাকি দলগুলি এসেছিল সারা দেশ থেকে। জিএলএ ইউনিভার্সিটি মথুরাকে বিজয়ী ঘোষণা করা হয় এবং বেনারস হিন্দু ইউনিভার্সিটি রানার আপ নির্বাচিত হয়।

অ্যাডামাস ইউনিভার্সিটির চ্যান্সেলর সমিত রায় তাঁর উদ্বোধনী বক্তৃতায় মুট কোর্ট এর গুরুত্বের উপর জোর দিয়ে বলেন, “মুট‌ কোর্ট হল এক ধরনের মৌখিক কার্যক্রম যেখানে আদালতের কার্যক্রমের মতো শিক্ষার্থীরা আইনের ভিত্তিতে একটি যুক্তির সঙ্গে লড়াই করে। বিভিন্ন স্কুলের আইন শিক্ষার্থীরা বহিরবিশ্বে নিজেদের দক্ষতা প্রদর্শনের জন্য মুট কোর্টে যোগদান করে।”

মুট কোর্টের চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন কলকাতা হাইকোর্টের দুই বর্তমান বিচারক- মাননীয় বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত, মাননীয় বিচারপতি সিদ্ধার্থ রায় চৌধুরী এবং মহাদেব ঘোষ (প্রাক্তন জেলা বিচারক)। সেরা বক্তার পুরস্কার জিতেছেন আয়ুষ মজুমদার (সেন্ট জেভিয়ার্স ইউনিভার্সিটি, কলকাতা), সেরা গবেষকের পুরস্কার পেয়েছেন অবদেশ প্রতাপ সিং (জিএলএ মথুরা), সেরা মেমোরিয়াল পিটিশনারের পুরস্কার পেয়েছে আরএনবি গ্লোবাল ইউনিভার্সিটি, এবং সেরা মেমোরিয়াল উত্তরদাতা পুরস্কার পেয়েছে KIIT বিশ্ববিদ্যালয়, ওড়িশা। আম্বেদকর ল ইউনিভার্সিটি থেকে, প্রফেসর সমিত রায়, চ্যান্সেলর অ্যাডামাস ইউনিভার্সিটি, কে. কিশোর গোকুল, ডক্টর আম্বেদকর ল ইউনিভার্সিটি, তামিলনাড়ুর একজন বিশেষভাবে সক্ষম ছাত্রকে পুরস্কার দিচ্ছেন প্রতিযোগিতায় তার উচ্ছলতা এবং অবদানের জন্য ৷

বিজয়ী দল, জিএলএ ইউনিভার্সিটি, উত্তরপ্রদেশ, অ্যাডমাস ইউনিভার্সিটির চ্যান্সেলর প্রফেসর (ড.) সমিত রায়ের কাছ থেকে পুরস্কার গ্রহণ করছে এবং মাননীয় বিচারপতি শ্রী রবীন্দ্রনাথ সামন্ত, কলকাতা হাইকোর্টের কাছ থেকে পুরস্কার গ্রহণ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!