Home » অ্যাপোলো শ্রীভূমি গোল্ড ম্যারাথন ২০২৩

অ্যাপোলো শ্রীভূমি গোল্ড ম্যারাথন ২০২৩

গত ২০২২ সালে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ৫০ বছরের দুর্গা পূজার উদ্বোধনী মঞ্চ থেকে রাজ্যের মন্ত্রী , বিধাননগর এর বিধায়ক এবং শ্রীভূমি ক্লাবের সভাপতি শ্রী সুজিত বোস জানান যে এই বছর থেকে তারা একটি ম্যারাথন আয়োজন করবেন এবং সময় পরে জানানো হবে ।

২০২৩ সালের শুরুতেই প্রেস কনফারেন্স করে সুজিত বাবু জানিয়ে দেন যে চলতি মাসের ২২ তারিখ অনুষ্ঠিত হবে শ্রীভূমির ম্যারাথন এবং অন্যতম পার্টনার হিসেবে থাকছে অ্যাপোলো হসপিটাল এবং লাক্স কজি। সেদিন থেকে ফর্ম ফিলাপ অনলাইন শুরু হতেই চার পাঁচ দিনের মধ্যে বন্ধ করতে হয় কর্তৃপক্ষের । প্রথমবারের উদ্যোগে ৫৫০০ লোক নিয়ে অনুষ্ঠিত হলো শ্রীভূমি বাইপাস থেকে ম্যারাথন ।


শুধু কলকাতা বা পশ্চিমবঙ্গ নয় , দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোক ছাড়াও দেখা গিয়েছে কেনিয়া , ইন্দোনেশিয়া , নেপাল , ভুটান , চায়না এবং বাংলাদেশের লোকেদের দৌড়াতে ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক স্তরে দেশের অন্যতম উজ্জ্বল নাম পদ্মশ্রী অঞ্জু ববি জর্জ, আন্তর্জাতিক রাইফেল শুটার জয়দীপ কর্মকার , আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ রাহুল ব্যানার্জি এবং পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দেশের অন্যতম সেরা ক্রীড়া সাংবাদিক শ্রী বরিয়া মজুমদার ।

এর আগে কলকাতায় এমন বহু অনুষ্ঠান হলেও কলকাতার নিজস্ব কোনোটাই নয় , কলকাতার মাটিতে জন্মগ্রহণ করা প্রথম ম্যারাথন এবং অসাধারণ সারা । সাড়ে পাঁচ হাজার লোক প্রথমবারেই অংশ নিলেন । কর্তৃপক্ষর তরফ থেকে মূলত তিনটে বিভাগে দৌড়ানোর জন্যে নাম নেওয়া হয় । প্রথম টা হাফ ম্যারাথন অর্থাৎ ২১ কিলোমিটার , দ্বিতীয় টা ১০.১ কিলোমিটার এবং তৃতীয় টা ৩ কিলোমিটার যেটা কে ফান রান বলেই নামকরণ করা হয়েছিল । ২১শ কিলোমিটারের দৌড়ে ১ঘন্টা ৪মিনিট ৬সেকেন্ড এর মধ্যে দৌড় সমাপ্ত করে প্রথম স্থান অধিকার করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!