Home » আসছে পরিচালক, গায়ক, অভিনেতা প্রাজ্ঞ দত্তের একঝাঁক প্রজেক্ট

আসছে পরিচালক, গায়ক, অভিনেতা প্রাজ্ঞ দত্তের একঝাঁক প্রজেক্ট

বাংলা বিনোদনের দুনিয়ায় সঙ্গীত পরিচালক, গায়ক, অভিনেতা প্রাজ্ঞ দত্ত অন্যতম এক নাম। বিভিন্ন সময়ে তার কাজগুলি মন কেড়েছে গানপাগল বাঙালির। কখনো সিনেমা, আবার কখনও ইনডিপেন্ডেন্ট মিউজিক একের এক ভিন্ন ধরনের কাজ এনে প্রায়শই তাক লাগিয়ে দিতে দেখা যায় প্রাজ্ঞ দত্তকে। ঠিক সেইরকম ভাবেই, এই সঙ্গীত নির্মাতার একঝাঁক প্রজেক্টের খবর সামনে এল। তালিকায় সঙ্গীতের বিভিন্ন ধারায় বিভিন্ন ধরনের কাজের উল্লেখ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে প্রাজ্ঞ দত্ত জানিয়েছেন – “প্রতিমাসেই আমার কোনো না কোনো কাজের কথা চলতে থাকে, সেরকম এই মুহূর্তে বেশ কয়েকটি প্রজেক্ট নিয়ে কথা চলছে। আমি প্রতিবারই আমার কাজ গুলোর মধ্যে দিয়ে কিছু একটা অভিজ্ঞতা ভাগ করে নেবার চেষ্টা করি। এবারের গুলোতে তাই করেছি। আশা করি মানুষ আমার কাজগুলিকে যেমন ভালোবাসা দিয়েছেন, ভরিয়ে তুলেছেন প্রশংসায় আগামী দিনগুলোতেও তাদের আশীর্বাদ ও ভালোবাসায় ভাঁটা পড়বে না।

এক সময়ে বাংলায় ইনডিপেন্ডেন্ট গান গুলো শোনার মাধ্যম হিসেবে এফ এম চ্যানেল কিংবা টেলিভিশন চ্যানেল গুলিকে ভীষণ ভাবে প্রাধান্য দেওয়া হত। বর্তমানে সেই মাধ্যমে বিরাট বদল এসেছে, প্লাটফর্ম হিসেবে উঠে এসেছে ইউটিউব বা বিভিন্ন মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম গুলি। তবে স্রষ্টা হিসেবে সেদিনও আমি সঙ্গীতকে সাধনা হিসেবে দেখতাম, আজও তাই দেখি। সে ইনডিপেন্ডেন্ট প্রোজেক্ট হোক কিংবা সিনেমার গান।

বর্তমান সময়ে দাঁড়িয়ে আমার নিজের গান গুলো মানুষ পছন্দ করছেন বলে যে শুধু সেটা নিয়েই আমি থাকলাম তা নয়, আমরা যারা ইনডিপেন্ডেন্টলি কাজগুলি করে চলেছি তাদের সকলের উচিত একত্র হওয়া। যাতে করে এক বা দুই নয়, সমগ্র ইন্ডাস্ট্রি আরও ভালোভাবে এগিয়ে যেতে পারে। ”

তালিকা – ১) মিউজিকাল ড্রামা ‘চুপচাপ চার্লি’ এর সঙ্গীত নির্দেশনা
২) মিউজিকাল সিরিজ ‘গানওয়ালা’
৩) মিউজিক ভিডিও ‘বোকাঘুড়ি’ এর গানের কথা, সুর ও গায়ক
৪) ক্লিক ওটিটি প্লাটফর্ম এর ছবি ‘ইন্টারভিউ’তে একটি বিশেষ চরিত্রে অভিনয়
৫) ফিল্ম ডিভিশন অব ইন্ডিয়ার প্রযোজনায় প্রাচীন মার্শাল আর্টস নিয়ে একটি ছবি, ‘কাঠি’র পরিচালনা। ছবিটি মুক্তি পাবে আগামী সেপ্টেম্বরে।
৬) এস আর এফ টি আই’তে গেস্ট লেকচারার
৭) ‘ফাইভ শর্ট অব থ্রি ডাজেন’ নামে কবিতার একটি বই মুক্তি পাবে আগামী আগস্ট মাসে।
৮) ‘আমার সোনা চাঁদের কণা’ ধারাবাহিকে আবহ সঙ্গীত
৯) স্টার কিরণ চ্যানেলে সসম্প্রচারিত উড়িয়া ধারাবাহিক ‘ শান্তি’র আবহসঙ্গীত
১০) ফিলিপিনো মার্শাল আর্টস কালাহি নিয়ে প্রতিমাসে দু’বার করে সেমিনারের মাধ্যমে বিষয়টি শেখানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!