Home » ঘোরতর অভিযোগ উঠছে কলকাতা কর্পোরেশন ও বিধান নগর মিউনিসিপ্যালিটির বিরুদ্ধে

ঘোরতর অভিযোগ উঠছে কলকাতা কর্পোরেশন ও বিধান নগর মিউনিসিপ্যালিটির বিরুদ্ধে

কলকাতা মিউনিসিপাল  কর্পোরেশনের বিরুদ্ধে কলকাতা শহরবাসীর অভিযোগের শেষ নেই , সেই কারনেই কলকাতার মেয়র যাবতীয় অভিযোগ এক ফোনে পাওয়ার জন্য চালু করেছিলেন Talk To Mayor | প্রতি শনিবার দুপুর ১টা থেকে ২টা অবধি কলকাতা নাগরিক দের যাবতীয় অভিযোগ নিজে শুনবেন টেলিফোনে , এটাই শুরু করেন কলকাতার বর্তমান মেয়র জনাব ফিরাদ হাকিম। নাগরিক দের থেকে অভিযোগ পাবার সাথে সাথেই সমস্যা সমাধান করতে পদ্দক্ষেপ নিতেন তা নিয়ে কোন সংশয় নেই। কিন্তু এবার এক ঘোরতর অভিযোগ উঠলো কলকাতা মিউনিসিপাল  কর্পোরেশন ও বিধান নগর পুরসভার বিরুদ্ধে।

বাড়ির মালিকের অনুমোদন পত্র ছাড়াই, বাসস্থানের জন্য দেওয়া ভাড়াটিয়া দের কে ব্যাবসা করার জন্য দেদার ট্রেড লাইসেন্স অনুমোদন করে দেওয়া হচ্ছে। বাড়ীর মালিক সে বিষয়ে কিছুই জানতে পাড়ছেন না , এবং পরবর্তী কালে কলকাতা মিউনিসিপাল  কর্পোরেশন বা বিধান নগর পুরসভা তাদের রেকর্ডে সেই সাধারণ বসত বাড়ী সম্পত্তি টিকে বাণিজ্যিক সম্পত্তি তে পরিবর্তন করে বাণিজ্যিক কর ধার্য করছেন বা করতে পারেন।

কলেজ স্ট্রীটের বাসিন্দা লাবণ্য দত্ত জানান , তার অজান্তেই তার বাড়ীর ভাড়াটীয়া কে ৩ টি আলাদা আলাদা ট্রেড লাইসেন্স অনুমোদন করে দেওয়া হয়েছে যা তিনি জানার পর কোলকাতা কর্পোরেশনে অভিযোগ করে সেগুলি কে বাতিল করান। তার অনুমান কলকাতা মিউনিসিপাল  কর্পোরেশন ও বিধান নগর পুরসভার আভ্যন্তরীণ কিছু কর্মীদের সাথে কিছু দালাল চক্রের যোগাযোগ থেকেই এই ধরনের কুকর্ম ঘটছে। তিনি আরও জানান, এ বিষয় টি নিয়ে তিনি খুব তাড়াতাড়ি আইনি পদক্ষেপ নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!