Home » চিরনিদ্রায় সাহসী ” জুম ” । শোকাহত দেশবাসী

চিরনিদ্রায় সাহসী ” জুম ” । শোকাহত দেশবাসী

জম্মু কাশ্মীর অঞ্চলের যে সব জায়গায় ভারতীয় সেনা বাহিনী ঢুকতে গেলে ৪ বার ভাবতে হত , সেই সব জায়গায় সবার আগে প্রবেশ করতো ”জুম” ।  বারুদের সুরঙ্গ থেকে মাইন বিছানো পথে ভারতীয় সেনা বাহিনীর আগে এগিয়ে জেত ”জুম” ।  সাংঘাতিক রকমের প্রশিক্ষণ প্রাপ্ত ”জুম” ছিল ভারতীয় সেনা বাহিনীর অন্যতম জার্মান শেফার্ড প্রজাতির সারমেয় । জম্মু কাশ্মীর এলাকায় উগ্রবাদী দমনে ভারতীয় সেনা বাহিনী ছাড়া ”জুম” এর একার কীর্তি কিছু কম ছিল না ।

পাক সীমান্ত থেকে ট্রেনিং নিয়ে উগ্রপন্থী বা আতঙ্কবাদীরা জম্মু কাশ্মীর সীমান্তবর্তী এলাকায় গ্রামের মানুষের সাথে মিশে , তাদের কে ভয় দেখিয়ে তাদের বস্তী তে আশ্রয় নিয়ে লুকিয়ে থাকে ।  তাদের কাছে থাকে স্বয়ংক্রিয় রাইফেল বা মেশিন গান যার ফলে সেই সব ছোট বা ঘূপচী বস্তীতে প্রবেশ করতে পারেনা ভারতীয় সেনা কারণ তাহলে সাধারণ মানুষের মধ্যেয় গোলাগুলি চললে ক্ষতি হতে পারে সাধারণ মানুষের । সেই সব ক্ষেত্রেই ছেরে দেওয়া হত ”জুম” কে ।

কয়েকদিন আগে সূত্র মারফৎ খবর পেয়ে , কাশ্মীরের  শোপীয়াণ এলাকায় অভিযান চালাতে যায় ভারতীয় সেনা । সেখানে ঠিক কোন বাড়ীতে আতঙ্ক বাদীরা লুকিয়ে আছে তা বুঝতে অসুবিধা হওয়ায় সেনা বাহিনী ” জুম” কে ছেড়ে ডেয়। ”জুম” অল্প ক্ষণের মধ্যেই আতঙ্কবাদী দের লুকিয়ে থাকা ডেরায় পৌছে যায় । আতঙ্কবাদী দের কাছে  স্বয়ংক্রিয় AK-47  রাইফেল থেকে ”জুম” কে লক্ষ্য করে গুলি চালায়। ”জুম” এর দুটি গুলি লাগে তারপরেও সে দুইজন আতঙ্কবাদী কে আক্রমণ করে ঘায়েল করে দেয়। পরবর্তী কালে ভারতীয় সেনা দুই আতঙ্কবাদী কে শেষ করে ।

আহত ”জুম” কে দ্রুত সেনাবাহিনীর পশু চিকিৎসালয়ে ভর্তি করানো হয় । ৪৮ ঘণ্টা বাঁচার লড়াই চালীয়ে আজ শোকাল ১১.৩০ টা নাগাদ ”জুম” শেষ নিশ্বাস ত্যাগ করে ।  ANI  ” জুম” এর ম্রত্যু সংবাদ প্রকাশ করতেই দেশ জুড়ে সকলেই শোক প্রকাশ করছেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!