Home » ” জয়েন দ্যা পিঙ্ক ফাইট”-এর আয়োজন , হাওড়ার নারায়না সুপারস্পেশালিটি হাসপাতালের

” জয়েন দ্যা পিঙ্ক ফাইট”-এর আয়োজন , হাওড়ার নারায়না সুপারস্পেশালিটি হাসপাতালের

স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষ্যে, হাওড়ার নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল ” জয়েন দ্যা পিঙ্ক ফাইট”-এর আয়োজন করেছে

হাওড়া: নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল, হাওড়া, ২৯শে অক্টোবর, ২০২২(শনিবার) স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে একটি ইভেন্টের আয়োজন করেছে “জয়েন দ্যা পিঙ্ক ফাইট”।
তারা ডাক্তার, নার্স, হাসপাতালের কর্মচারী এবং মহিলা নেতৃবৃন্দের সাথে একটি অনন্য অনুষ্ঠানের আয়োজন করেছিল। এই ইভেন্টের উদ্দেশ্য ছিল ব্রেস্ট ক্যান্সার কেয়ার এবং কিউর সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া।
জাতীয় স্তন ক্যান্সার সচেতনতা অক্টোবর মাস হিসাবে ১৯৮৫ সালে স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং স্তন ক্যান্সারের কারণ, প্রতিরোধ, নির্ণয় এবং চিকিৎসার জন্য ও গবেষণার জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে চালু করা হয়েছিল। এটি ম্যামোগ্রাফি স্ক্রীনিং সম্পর্কে সচেতনতা বাড়াতেও উদ্দেশ্য করে। এই মাসে লোকেরা ‘পিঙ্ক ফিতা’ পরে। পিঙ্ক ফিতা স্তন ক্যান্সার সচেতনতার প্রতীক। ধারণাটি হল বেঁচে থাকাদের সম্মান করা, এবং স্তন ক্যান্সারকে পরাস্ত করার জন্য আমরা যে অগ্রগতি করছি তা সমর্থন করা।

হাওড়ার নারায়না সুপারস্পেশালিটি হাসপাতালের এই ইভেন্টে এনএসএইচ-এ চিকিৎসা করা স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তারা স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি অংশ নেন। সম্মানিত অতিথিগণ, শ্রীমতি উষোষী সেনগুপ্ত (প্রাক্তন মিস ইন্ডিয়া ইউনিভার্স), শ্রী সুমন মল্লিক, ক্লিনিকাল ডিরেক্টর, নারায়না হেলথ, হাওড়া, শ্রী অসীম কুমার, ফ্যাসিলিটি ডিরেক্টর নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল, হাওড়া, ডাঃ চন্দ্রকান্ত এম.ভি, কনসালটেন্ট- মেডিক্যাল অনকোলজি ডিপার্টমেন্ট এবং হেমাটো-অনকোলজি, তাদের উপস্থিতির মাধ্যমে তাদের আত্মা উত্থাপন করেন।

অনুষ্ঠানে আলাপকালে, নারায়না হেলথের পূর্ব ও দক্ষিণ অঞ্চলের সিইও আর. ভেঙ্কটেশ বলেন, “স্তন ক্যান্সারের রোগীদের চিকিৎসা প্রাথমিক সময় থেকেই দৃষ্টান্তমূলক। ৭০-এর দশকের শেষের দিকে, পুরো আক্রান্ত স্তনটি অস্ত্রোপচার করে অপসারণ করা হতো। ক্যান্সারের চিকিৎসায় অগ্রগতির সাথে, অস্ত্রোপচার এবং চিকিৎসা পদ্ধতি উভয়ই স্তন ক্যান্সারের রোগীদের জন্য ব্যবহার করা হয় এবং আরও বেশি সংখ্যক রোগী স্তন সংরক্ষণ করতে সক্ষম হয়। আমরা প্রাথমিক পর্যায়ে স্তন ক্যান্সারের রোগীদের দেখতে শুরু করেছি যা বেঁচে থাকার সম্ভাবনাকে উন্নত করেছে।”

এর সাথে যোগ করে, এনএসএইচ-এর কনসালটেন্ট ব্রেস্ট সার্জিক্যাল অনকোলজিস্ট ডাঃ নেহা চৌধুরী, – বলেন, “যেকোন রোগের প্রাথমিক নির্ণয়, বিশেষ করে ক্যান্সার, রোগীদের উন্নত চিকিৎসা এবং দ্রুত আরোগ্যের চাবিকাঠি। আমাদের দেশে আরও সচেতনতামূলক প্রচারাভিযানের আয়োজন করা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এখনও পর্যন্ত নারীদের একটি বড় শতাংশ শেষ পর্যায়ে ডাক্তারদের কাছে আসে। এনএসএইচ-এ ক্যান্সারের চিকিৎসার জন্য আমাদের একটি বহু-বিষয়ক দল রয়েছে এবং সেই রোগীদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করি। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!