Home » দ‍্যা ইন্ডিয়ান ক্রনিকেলস শারদ সম্মান ও প্রজ্ঞাদীপ সম্মান – ২০২৩ এর শুভ সুচনা।

দ‍্যা ইন্ডিয়ান ক্রনিকেলস শারদ সম্মান ও প্রজ্ঞাদীপ সম্মান – ২০২৩ এর শুভ সুচনা।

বৈশাখের প্রথম দিনেই শহরের বেশ কিছু জায়গায় আশ্বিনের গন্ধ ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই শহরের বেশ কিছু জায়গাতেই শুরু হয়েছে শারদীয় উৎসবের খুঁটি পুজো। দুর্গাপুজোর দেরী এখনো প্রায় ১৮৮ দিন। কিন্তু বিশ্বের দরবারে বাঙালির এই ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী শারদ উৎসব বা দূর্গা পুজো অন‍্যতম সর্ব বৃহত্তম ধর্মনিরপেক্ষ একটি ধর্মীয় উৎসবের স্বীকৃতি লাভ করেছে, যেখানে নানা ধর্ম নির্বিশেষে সকলে এই শারদ উৎসবে মেতে ওঠে, যেখানে মিলন হয় নানা বিধ শিল্প ও ভাষ্কর্য‍্যের, যে উৎসব বহু মানুষের কাছে সারাটা বছরের রুজি রোজগারের ব‍্যাবস্থা করে,   শুরু হয়েগেল সেই বিশ্বজনীনের আগমনের আয়জন উৎসব।

 

গত বছর আমরা শুরু করেছিলাম “শ্রেষ্ঠ ঢাক সম্মান”। ঢাক ছাড়া তো শারদ উৎসব অসম্পূর্ণ। ঢাকে কাঠি না পড়লে তো শারদ উৎসবের শুভ সুচনাই হয়না। কিন্তু বিশ্বজনীন এই উৎসবে কোথাও কোথাও ব্রাত‍্য থেকে যান বাংলার প্রান্তিক গ্রাম থেকে আসা এই শিল্পীরা। তাই বাংলার ঐতিহ্যবাহী ঢাকী শিল্পীদের সম্মানিত করতেই আমাদের এই প্রচেষ্টা।  এবছরও আমরা উদযাপন করতে চলেছি সেই সাম্মানিক অনুষ্ঠান। দ‍্যা ইন্ডিয়ান ক্রনিকেলস শারদ সম্মান – ২০২৩ ও দীপাবলি তে প্রজ্ঞাদীপ সম্মান – ২০২৩

তবে এবার পুরস্কারের সংখ‍্যা বেশী। এবার শুধুমাত্র ঢাকী শিল্পীদের কেই নয়, আমরা সম্মান জানাবে  সমগ্র কোলকাতা ও হাওড়া জেলার বারোয়ারি পুজো কমিটির মধ‍্যে শ্রেষ্ঠ প্রতিমা, শ্রেষ্ঠ থিম সহ সেরা আবাসনের পুজো কেও। হ‍্যা এবার আমরা আমাদের এই সাম্মানিক অনুষ্ঠানে সামিল করেছি হাওড়া জেলা কেও। খুব দ্রুত রেজিস্ট্রেশন শুরু হয়েযাবে। এছাড়াও প্রতিটি পুজো মন্ডপ থেকে থাকবে শারদ উৎসব আয়োজনের বিশেষ লাইভ কভারেজ। বিশদ জানতে যোগাযোগ করতে পারেন আমাদের সাথে – ৭৬০৩০৪৩৭৪৭ এই নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!