Home » নিউ-টাউন সার্বজনীনের শারদোৎসবের শুভারম্ভ হল খুঁটি পুজো দিয়ে

নিউ-টাউন সার্বজনীনের শারদোৎসবের শুভারম্ভ হল খুঁটি পুজো দিয়ে

বাঙালির সেরা উৎসব দুর্গা পুজোর আর ১০০ দিন ও বাকি নেই। চারিদিকে এখন সাজো সাজো রব। দিন রাত জেগে কাজ করে চলেছেন মৃত শিল্পিরা। আর তাদের সাথে পাল্লা দিয়ে কাজ করে চলেছেন থিম শিল্পিরা। রথের দিন থেকেই শুরু হয়ে গিয়েছে খ্যাতনামা পুজো উদ্যোগতা দের খুঁটি পুজোর ব্যাস্ততা। কারন এই খুঁটি পুজো দিয়েই শুভারম্ভ হয় শারদোৎসবের।

                           

গতকাল হয়ে গেল কলকাতার অন্যতম বিখ্যাত নিউ-টাউন সার্বজনীন দুর্গোৎসবের খুঁটি পুজো। শুধু থিম পুজোই নয় এখানে শেষ কথা নয় । এই পুজোটি সম্পূর্ণ নিয়ন্ত্রন করেন এখান কার স্থানীয় মহিলা সদস্যারা। এই পুজো কমিটির মূল উদ্দেশ্য এই দুর্গোৎসবের মধ্যে দিয়ে মহিলা ক্ষমতায়ন বা Women Empowerment কে উৎসাহ ও প্রাধান্য দেওয়া।

এদিন খুঁটি পুজো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোলকাতা মেয়র জনাব ফিরাদ হাকিম, নগর উন্নয়ন মন্ত্রী ও নিঊ-টাঊন মেয়র শ্রী তাপস চট্টোপাধ্যায়, বিধায়ক ( Rajarhat Newtown Constituency) , শ্রীমতী কৃষ্ণা চক্রবর্তী, মেয়র (বিধাননগর), শ্রী দেবাসিশ সেন, মুখ্য উপদেষ্টা ( নিউ-টাউন সার্বজনীন), ম্যানেজিং ডিরেক্টর HIDCO এবং চেয়ারম্যান NKDA/NDITA, শ্রীমতী ঊর্মিলা সেন, সভাপতি (নিউ-টাউন সার্বজনীন), শ্রী হর্ষ বর্ধন নেও টিয়া, চেয়ারম্যান (Ambuja Neotia Group), শ্রী চন্দ্র শেখর ঘোষ (Founder, MD & CEO of Bandhan Bank), শ্রী সত্যম রায় চৌধুরি (Co Founder & MD of Techno India Group) সহ অন্যান্য কমিটির সদস্যবৃন্দ।

খুটিপূজার ঐতিহ্য বহু পুরনো এবং দুর্গাপূজা উৎসবের জন্য প্যান্ডেল তৈরির সূচনা করে। যেহেতু তারা প্যান্ডেল তৈরির বিশাল ব্যাপারটি প্রকৃত পূজার কয়েক মাস আগে শুরু হয়, বাংলার সবচেয়ে বড় উৎসব প্রথম আচারের কাঠামোর একটি অন্তর্দৃষ্টি এখানে রয়েছে। সমস্ত শুভ কাজের সাথে মাসব্যাপী প্রক্রিয়া শুরু করার জন্য, খুটি পূজা একটি সমসাময়িক আচারে পরিণত হয়েছে।

শ্রীমতী ঊর্মিলা সেন, সভাপতি (নিউ-টাউন সার্বজনীন), প্রেস কে উদ্দেশ্য করে বলেছেন  “আমরা সেরার জন্য আশা করছি, কিন্তু একটি কঠিন সময়ের জন্য প্রস্তুতি নিচ্ছি। দুর্গাপূজা আমাদের জন্য একটি আবেগ এবং আমরা এটি উদযাপন না করার কথা ভাবতে পারি না। পূজা অনুষ্ঠিত হয়, তাই আমরা বিশেষ করে নিউটাউন এলাকার মানুষের জন্য মানুষের মঙ্গল কামনা করতে পারি। এই পুজো নিউটাউনের সমস্ত বাসিন্দাদের জন্য অতিরিক্ত মূল্য যোগ করবে।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!