Home » নীরব রইলো বাবার মৃত্যু বার্ষিকীতে…

নীরব রইলো বাবার মৃত্যু বার্ষিকীতে…

শোভন মল্লিক, কলকাতা: ইরফান নেই তা দেখতে দেখতে তিন বছর হয়ে গেল । তবে সে যে তারাদের দেশে পাড়ি দিয়েও জীবিত প্রতিটা অনুগামীর হৃদয়ে। তার স্মরণে শনিবার লক্ষ লক্ষ পোস্ট ভিডিও দেখা গেলেও বাবিল রইলো চুপ। বাবাকে নিয়ে কোনো পোস্ট করেননি সে।

বাবার শেষ ছবি ‘দ্য সং অব স্করপিয়ানস’-এর স্ক্রিনিংয়ে মৃত্যুবার্ষিকীর আগের দিনেই হাজির ছিলেন তিনি । সেখানে তিনি বড়ই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন এবং তার বাবার স্মৃতিতে মনে পড়ার ফলে অশ্রু ধরে রাখতে পারেনি বাবিল।

ক্যান্সারকে জয় করতে পারিনি ইরফান। ২০২০ সালেই চলে গিয়েছে না ফেরার দেশে। তার স্মৃতিকে জড়িয়ে রেখেই ‘কালা’ সিরিজের মাধ্যমে ডেবিউ হয়েছে বাবিলের। বাবিলের সাথে জড়িয়ে আছে ইরফানের সম্মান। নিঃসন্দেহে সেই সম্মান ধরে রেখেছে তার সুপুত্র। এক কথায় তার মধ্যেই যেন ইরফানের প্রতিচ্ছবি দেখতে পাওয়া যায়। সে বারংবার বলেছে তার বাবা মানুষের সাথে বড্ড সহজেই মিশে যেতেন। সেই গুনটা তার বাবার থেকেই পাওয়া।

তাকে প্রশ্ন করা করা হয়,ইরফান পুত্র হিসেবে কি কোনো বাড়তি সুবিধা পাচ্ছে সে ইন্ডাস্ট্রি থেকে? সেই উত্তরে বাবিল জানায় । সে কোনদিনই কোনো সুবিধা নিতে রাজি নয় এবং তার বাবা তাকে কোনদিনই এমন শিক্ষা দেননি । সে এখনো অডিশন দিচ্ছে, এমনকি অনেক জায়গায় রিজেক্টও হচ্ছে। তবে কোনদিনও তার মা কোনো প্রযোজককে ফোন করে বলেনি তাকে কোন চরিত্রে নেওয়ার জন্য। এক কথায় তার বাবার দেখানো পথেই চলতে চায় বাবিল। সর্বদা কাজের প্রতি সম্মান এবং সৎ থেকেই বাবার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে চায় সে। আজকের নেট দুনিয়ায় শুধু দুই-চারটে কথায় সম্মান জানানোর থেকে। বরং সেই মানুষটার দেখানো পথে চললে, হাজার গুণ শ্রদ্ধা অর্পণ করা যায়। এটাই প্রমাণ করলো ইরফান পুত্র বাবিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!