Home » নেফ্রোকেয়ার ইন্ডিয়া উদযাপন করছে প্রথম বছর ওয়াকাথনের মাধ্যমে, কিডনির জন্য হাঁটুন, আরও ভালো কিডনি কেয়ার সম্পর্কে সতর্ক হোন

নেফ্রোকেয়ার ইন্ডিয়া উদযাপন করছে প্রথম বছর ওয়াকাথনের মাধ্যমে, কিডনির জন্য হাঁটুন, আরও ভালো কিডনি কেয়ার সম্পর্কে সতর্ক হোন

Kolkata, 15th December, 2022 : নেফ্রোকেয়ার ইন্ডিয়া 2022 সালের 15ই ডিসেম্বর গর্বিতভাবে তার এক বছরের পথ চলাকে সম্পূর্ণ করেছে।

নিয়মিত 30 মিনিটের দ্রুত হাঁটা যা কিডনিকে সুস্থ রাখে এটি মাথায় রেখে আয়োজন করা হয় ‘আপনার কিডনির জন্য হাঁটুন। এই ওয়াকথনে প্রায় ২০০ জন অংশগ্রহণকারীর সাথে সেলিব্রিটিও পা মিলিয়ছিলেন।

নিয়মিত হাঁটার মত স্বাস্থ্যকর অনুশীলনের ধারণা ছড়িয়ে দেওয়ার জন্য। নেফ্রোকেয়ার থেকে

পদযাত্রা শুরু হয়ে হোটেল গোল্ডেন টিউলিপে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের পর ছিল চা পানের

ব্যবস্থা এবং ডঃ প্রতিম সেনগুপ্তের একটি বার্তা। অনুষ্ঠানে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি উপস্থিত

ছিলেন যাঁদের মধ্যে হলেন নেফ্রো কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ড. প্রতিম সেনগুপ্ত; দিব্যেন্দু

বড়ুয়া, দাবা গ্র্যান্ডমাস্টার; ডাঃ নিবেদিতা চ্যাটার্জি, আইএলএস গ্রুপ অফ হসপিটালের সিইও

মালদ্বীপের কনস্যুলেট জেনারেল রামকৃষ্ণ জয়সওয়াল; জয়দীপ দাস, উপসচিব, ক্রীড়া মন্ত্রণালয়;

দেবাশীষ দত্ত, মোহনবাগান ক্লাব সম্পাদক; সৈকত বিশ্বাস, চেম্বার অব কমার্স বেঙ্গল চ্যাপ্টার এবং

আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব। ইভেন্টটি ম্যাপ 5 ইভেন্টস দ্বারা পরিচালিত হয়েছিল।

Nephrocare: একটি সহানুভূতিশীল কিডনির যত্ন নেওয়ার প্রতিষ্ঠান, Nephro Care India Pvt. লিমিটেড হল সবচেয়ে সম্মানিত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি যা সবচেয়ে নিবিড় কিডনি রোগের রোগীদের যত্ন নেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে। 2021 সালের ডিসেম্বর মাসে এই প্রতিষ্ঠানের পথ চলা শুরু শুরু হয়েছিল। বিশিষ্ট এবং উল্লেখযোগ্য নেফ্রোলজিস্ট ডঃ প্রতিম সেনগুপ্তের হাত ধরে।

কিডনি রোগ: একটি নীরব মহামারী: কিডনি রোগ একটি নীরব মহামারী যার ফলে গোটা দেশে বাড়ছে রেনাল ফেলিওর রোগীর সংখ্যা। ভারতে ১১ জনের মধ্যে ১জন ভারতীয় রেনাল ফেলিওরের শিকার হতে পারেন।

ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ কিডনি সমস্যার প্রধান কারণ। ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের 30% তাদের জীবনের পরবর্তী পর্যায়ে দীর্ঘস্থায়ী রেনাল শিকার হন। পেইন কিলারের অপব্যবহার ভারতে রেনাল ফেইলিউরের তৃতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ। রোগটি তার প্রাথমিক পর্যায়ে নীরব থাকে তবে লক্ষণগুলি তখনই দেখা যায় যখন কিডনির কার্যকারিতার 70% নষ্ট হয়ে গিয়েছে। প্রতি বছর 2 লাখেরও বেশি লোক এন্ড স্টেজ রেনাল ডিজিজ (ESRD) তালিকায় নাম লেখান। যাদের জীবন টিকিয়ে রাখতে ডায়েলিসিসের সহায়তা প্রয়োজন।

বার্ষিক এত বিপুল সংখ্যক রেনাল ফেলিওরের সমস্যা মোকাবিলা করার জন্য সীমিত সংস্থান রয়েছে। অনুমান করা হয় যে প্রায় প্রতি 72,000 রেনাল ফেলিওরের রোগীদের জন্য মাত্র একজন বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন। যা আক্ষরিক অর্থে অসম্ভব। রেনাল ট্রান্সপ্লান্টেশন ইউনিট এবং ডায়েলিসিস সেন্টারও পরিস্থিতি সামাল দিতে সক্ষম নয়। প্রতিরোধ, প্রাথমিক শনাক্তকরণ, এবং ভারত জুড়ে ব্যাপক রেনাল কেয়ার সুবিধা তৈরি করা এই নীরব মহামারী মোকাবিলার একমাত্র কার্যকর উপায়। যেখানে NephroCare প্রতিদিন একটি সময়ে একটি দিন তার লক্ষে অবিচল হয়ে

কাজ করে চলেছে।

মিডিয়ার সাথে কথা বলার সময়, নেফ্রোলজিস্ট, নেফ্রো কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ড. প্রতিম সেনগুপ্ত বলেন, “আমরা রোগীদের একটি অনন্য উপায়ে চিকিৎসা করি।আমাদের লক্ষ্য হল সাশ্রয়ী মূল্যে ব্যাপক এবং সহানুভূতিশীল চিকিৎসা প্রদান করা। প্যাথলজি এবং ল্যাবরেটরি রিপোর্টিং এর উপর ভিত্তি করে অনেক অনুসন্ধানের পর শুরু হয় চিকিৎসা। আমাদের ল্যাবরেটরি রোগীর শারীরিক অসুস্থতা সম্পর্কে তথ্য দেয়। নেফ্রো কেয়ার ইন্ডিয়াতে আমরা রোগের এই সমস্ত দিকগুলিকে বৈজ্ঞানিকভাবে বিশ্লেষণ করি এবং রোগীকে একটি সামগ্রিক চিকিৎসা সেবা প্রদান করি। Nephro Care India তে পরিদর্শনকারী যে কেউ, এই প্রতিষ্ঠানে এলে দেখতে পাবেন সমস্ত চিকিৎসক এবং পরিচর্যাকারীরা রোগীর সঙ্গে পরিবারের সদস্য হিসাবে ব্যবহার করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!