Home » পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হলেন ‘লা গানেশান’ , পাঠ করলেন শপথ বাক্য

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হলেন ‘লা গানেশান’ , পাঠ করলেন শপথ বাক্য

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসাবে নিয়োগ হলেন শ্রী লা গানেশান। রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধানকড় , রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেবার দেশের উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হবার জন্য উল্লেখিত পদে আবেদন করেছেন। তাঁর সাথে শাসক দলের সম্পর্ক প্রথম থেকেই ছিল অম্ল-মধুর। বার বার শাসক দলের নানান নেতা ও রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ তুলেছিলেন জগদীপ ধানকড় রাজ্যপাল হিসাবে নিরপেক্ষ না হয়ে কেন্দ্রীয় সরকারের হয়ে কাজ করেছেন এবং রাজ্যের নানান পদক্ষেপে অনৈতিক হস্তক্ষেপ করে রাজ্যের ও রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করেছেন। তৎকালীন সময়ে বেশ কয়েক বার মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের মধ্যেয় হয়েছে পত্র-যুদ্ধ। খবরের শিরনামে বার বার উঠে এসেছিল সেই সংঘাত ।

যদিও রাজ্যের নতুন রাজ্যপাল লা গানেশান বিজেপির অন্যতম নেতা যিনি তামিলনাড়ু তে বিজেপির সমর্থনে ছিলেন। এরপর কেন্দ্রীয় সরকার তাঁকে মনিপুরের রাজ্যপাল পদে নিয়োগ করেন। জগদীপ ধানকড় তার পদে ইস্তফা দেবার পরেই কেন্দ্রীয় সরকার লা গানেশান কে মনিপুরের সাথে পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্বেও নিয়োগ করেন ।

রাজ্যের নব নিযুক্ত রাজ্যপাল শ্রী লা গানেশান

গতকাল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি শ্রী প্রকাশ শ্রীবাস্তব , রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় সহ রাজ্যের শাসক দলের অনান্য  নেতা ও বিধান সভা স্পিকার বিমান বসুর সামনে শ্রী লা গানেশান কে পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসাবে শপথ বাক্য পাঠ করান। তবে উপস্থিত ছিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে আলাপ চারিতায় লা গানেশান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!