Home » পশ্চিমবঙ্গ তথ‍্য ও সম্প্রচার মন্ত্রক আয়োজিত “উদয়শঙ্কর নৃত‍্যোৎসব”

পশ্চিমবঙ্গ তথ‍্য ও সম্প্রচার মন্ত্রক আয়োজিত “উদয়শঙ্কর নৃত‍্যোৎসব”

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ‍্যায়ের অনুপ্রেরনায় ও পশ্চিমবঙ্গ ডান্স একাডেমির উদ্যোগে রবীন্দ্র সদনে আগামী ৮ -১১ই ডিসেম্বর ২০২২, পালিত হবে “উদয়শঙ্কর নৃত‍্যোৎসব”। আয়োজনে পশ্চিমবঙ্গ তথ‍্য ও সম্প্রচার মন্ত্রক।

৮ই ডিসেম্বর, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় এই অনুষ্ঠানের আনুষ্ঠানিক সুচনা হবে। থাকবে প্রবাদ প্রতীম নৃত‍্যশিল্পী উদয়শঙ্করের জীবন ও তার নৃত‍্য শৈলীর উপর প্রদর্শনী।
এছাড়া নৃত‍্যপরিবেশনে থাকবেন এন আমাসুনা দেবী ( একাঙ্ক / মনিপুরি ), সুপ্রতিম পাল ও মধুমিতা সামন্ত গুহঠাকুরতা ( দ্বৈত / ভারত নাট‍্যম ), উদয়ন কলা কেন্দ্র থেকে মমতা শঙ্কর ( উদয় শঙ্কর নৃত‍্য ঘরানা ), রুদ্র শঙ্কর মিশ্র ( একাঙ্ক / কত্থক ), নিকিতা দাস ও অনুস্মিতা ভট্টাচার্য্য ( দ্বৈত / ওডিসি), কলাসৃতি থেকে সুজাতা রামালিঙ্গম ( ভরত নাট‍্যম )।

৯ই ডিসেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৫ টায়
নৃত‍্য পরিবেশনে থাকবেন মেঘা দে ( ভরতনাট‍্যম) সন্দীপ কুন্ডু (কুচিপুডি) গোবিন্দ মন্ডল ( ক্রিয়েটিভ ) অনিতা শর্মা ও অর্হি সরকার ( সত্রিয় ) তনয়া সাক্সেনা (ভরতনাট‍্যম) মনামী নন্দী ( ওডিসি) তনিমা বর্ধন ও সৌমেন কুন্ডু ( ভরতনাট‍্যম ও ওডিসি) সল্টলেক নার্তানালয় থেকে সোমা রায় (মনিপুরি).

১০ ই ডিসেম্বর শনিবার বিকাল ৫টায়, নৃত‍্য পরিবেশনে থাকবেন দেবাজ্ঞনা বিশ্বাস ( গৌড়িও), চিন্ময় সিকদার ( কত্থক), সন্তোষ রাম ও সমীর কুমার পানিগ্রাহী ( ওডিসি), স্রুতি বন্দোপাধ‍্যায় (রবীন্দ্র নৃত‍্য ), দিপঙ্কর দত্ত ( ক্রিয়েটিভ), উপাসনা সেন্টার ফর্ ডান্স থেকে অসীমবন্ধু ভট্টাচার্য্য ( কত্থক), উদক পারফর্মিং আর্ট থেকে মৌমিতা চ‍্যাটার্জী ও সুবিকাশ মুখার্জী ( ওডিসি)।

১১ই ডিসেম্বর, রবিবার বিকাল ৫টা থেকে নৃত‍্য পরিবেশনে থাকবেন তন্ময় সমাদ্দার ( ওডিসি), আকাশ খোসো ( ক্রিয়েটিভ ), বাদশা শেখ ( মনিপুরি), উত্তরপাড়া পরম্পরা থেকে রাজদীপ ব‍্যানার্জী ( ভরতনাট‍্যম), সুব্রত পন্ডিত ও সন্দীপ সরকার ( কত্থক / দ্বৈত), সম্রাট দত্ত( ভরতনাট‍্যম), সর্বানিক দে ( ক্রিয়েটিভ), সোমাভ বন্দোপাধ‍্যায় ও শ্রেয়া মাহাতা ( মনিপুরি), ও নন্দিতা বন্দোপাধ‍্যায় ( ক্রিয়েটিভ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!