Home » প্রবীণ চীনাদের নিয়ে চং ইয়াং উৎসব

প্রবীণ চীনাদের নিয়ে চং ইয়াং উৎসব

কলকাতা: চীনাদের ক্যালেন্ডার অনুসারে নবম মাসের নবম দিনটি একটি শুভ দিন। ই জিং-এর বইতে, ৬ নম্বরটি ইয়িন চরিত্রের অন্তর্গত ছিল যখন ৯ নম্বরটি ইয়াং চরিত্রের বলে মনে করা হয়েছিল। নয় (চীনা ভাষায় জিউ) হল ইয়াং সংখ্যা (ইং-ইয়াং-এর অংশ) , এবং দিন ও মাস উভয়ই নয়টি, তাই নয় এবং নয় যখন আবার মিলিত হয় এবং তখন দ্বিগুণ ইয়াংকে “চং ইয়াং উৎসব” বলা হয় ( চং মানে ডাবল)। প্রাচীনকাল থেকেই চীনে দীর্ঘায়ু প্রার্থনা করার একটি লোক প্রথা রয়েছে। নয় নয় (চীনা ভাষায় জিউ জিউ)-এর সমার্থক শব্দের অর্থ হল দীর্ঘায়ু, স্বাস্থ্য এবং দীর্ঘায়ু। এই দ্বিগুণ নবম উৎসব প্রবীণ উৎসবের জন্য চীনা সম্মান হয়ে উঠেছে। পুরানোদের সম্মান করা, পুরানোদের নিয়ে উদযাপন করা, পুরানোদের ভালবাসা এবং পুরানোদের সাহায্য করা চীনা জাতির ঐতিহ্যগত গুণাবলী এবং মানবতাবাদী রীতিনীতি।

৯ই অক্টোবর, ২০২২-এ, হসুয়ান সাং মন্দির চীনা রীতি অনুযায়ী প্রবীণদের জন্য উৎসব উদযাপন করার জন্য প্রবীণ চীনাদের নিয়ে চং ইয়াং অনুষ্ঠানের আয়োজন করেছিল।
ইভেন্টটি সমাজের সম্মান, উষ্ণতা এবং যত্নের অনুভূতি এবং ভারতের মূল ভূখণ্ডের চীনা এবং বিদেশী চীনাদের মধ্যে গভীর বন্ধুত্বের অনুভূতি ছড়িয়ে দেয়। হুসুয়ান সাং মন্দির প্রতিটি প্রবীণদের জন্য উপহার প্রস্তুত করেছে এবং দীর্ঘ আয়ুর জন্য একটি প্রার্থনার আয়োজন করেছে। ১০০ জনেরও বেশি বয়স্ক মানুষ এবং ২০০ জনেরও বেশি অতিথি এবং স্বেচ্ছাসেবক একত্রিত হয়ে বিশ্বের প্রবীণদের স্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং সমস্ত জীবের নিরাপত্তা ও সুখের জন্য প্রার্থনা করে।
চীনা কনসাল জেনারেলের মন্তব্যের মূল কথা হল
গত তিন বছরের পর প্রথম এই ধরনের উদযাপনের জন্য অভিনন্দন জানানো হয়েছে, যা ট্যাংরা এবং তিরেট্টা বাজারের সম্প্রদায়ের নেতাদের দ্বারা সংগঠিত হয়েছিল এবং কলকাতায় চীনা কনস্যুলেট জেনারেল দ্বারা পৃষ্ঠপোষক হয়েছিল৷ ভারতের বৃহত্তম চীনা সম্প্রদায় হিসাবে কলকাতায় তাদের বিভিন্ন সফল পেশা এবং গুণমানের প্রতি উৎসর্গের জন্য তারা পরিচিত। একটি ছোট সম্প্রদায় হিসাবে, তারা পশ্চিমবঙ্গের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে তাদের অনন্য অবদান রাখে এবং ভারত ও চীনের দুটি ভিন্ন সংস্কৃতির সেতুবন্ধনে তাদের অনন্য ভূমিকা পালন করে। সামনের বছরগুলিতে, সম্পর্কের উন্নতি এবং স্বাভাবিককরণের সাথে, কলকাতায় চীনা কনস্যুলেট জেনারেল চীনা সম্প্রদায়ের সাথে তার উত্তরাধিকারগুলিকে বিশ্বের সাথে ভাগ করে নেওয়ার জন্য এবং আধুনিক দিনের চীনের সংস্কৃতির প্রচারে তার নতুন ভূমিকা প্রদর্শন করার জন্য উন্মুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!