Home » বন্ধন ব্যাঙ্ক এর নতুন ব্র্যান্ড ক্যাম্পেন

বন্ধন ব্যাঙ্ক এর নতুন ব্র্যান্ড ক্যাম্পেন

৩ জানুয়ারী, ২০২৩: দেশের দ্রুত বর্ধনশীল ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম বন্ধন ব্যাঙ্ক আজ ক্রিকেট কিংবদন্তি ও ব্যাঙ্কের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ গাঙ্গুলীর সাথে বিপণন প্রচারাভিযান চালু করল ৷ ব্যাঙ্ক হিসাবে সাত বছরে বন্ধন যে ‘বিশ্বাস’ অর্জন করেছে এবং ব্যাঙ্ক হওয়ার আগে গত দুই দশকে বিভিন্ন রূপে যে ‘বিশ্বাস’অর্জন করতে সক্ষম হয়েছে – সেই ‘বিশ্বাস’ প্রতিফলিত হয়েছে এই ‘যাঁহা বন্ধন, ওঁয়াহা ট্রাস্ট’ প্রচারাভিযানে।

প্রচারাভিযানটিতে ব্র্যান্ডের প্রতি গ্রাহক এবং স্টেকহোল্ডারদের আস্থা প্রদর্শন করার জন্য সৌরভ গাঙ্গুলি এর কর্মজীবনের সাথে সাদৃশ্যগুলি ব্যবহার করা হয়েছে, প্রসঙ্গত তিনি সাত বছর আগে ব্যাঙ্ক চালু হওয়ার পরপরই ব্যাঙ্কের গ্রাহক হয়েছিলেন। ভিডিওটিতে গাঙ্গুলিকে সেইসব পুরোনো দিনগুলির কথা মনে করিয়ে দিতে দেখা যায় যখন তিনি তারকা হয়ে ওঠেননি এবং মাঠে মাত্র কয়েকজন দর্শক থাকতেন । তিনি কঠোর পরিশ্রম করেন, রান করা শুরু করেন এবং নিজেকে দলের একজন নির্ভরযোগ্য সদস্য হিসাবে প্রতিষ্ঠিত করেন ফলে লক্ষাধিক মানুষের আস্থা অর্জন করেন এবং আরও বেশি দর্শককে স্ট্যান্ডে নিয়ে আস্তে সফল হন। ঠিক একই ভাবে, বন্ধন ছোট একটি এনজিও হিসাবে পথচলা শুরু করেছিল। ধীরে ধীরে এটি সম্প্রসারিত হতে শুরু করে এবং এর কাজ স্টেকহোল্ডারদের দ্বারা স্বীকৃতি লাভ করে এবং বন্ধন ব্যাঙ্ক মানুষের আস্থা অর্জন করে।

এই নতুন ‘যাঁহা বন্ধন, ওঁয়াহা ট্রাস্ট’ প্রচারাভিযান সম্পর্কে বন্ধন ব্যাঙ্কের মার্কেটিং হেড শ্রী অপূর্ব সরকার বলেন, “বন্ধন ব্যাঙ্ক, গত সাত বছরে, ৩৪টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে তার উপস্থিতি প্রতিষ্ঠা করেছে, ২.৭৭ কোটি -এরও বেশি গ্রাহক রয়েছে এবং বর্তমান অ্যাসেট প্রায় ২ লক্ষ কোটি টাকা। আর এটা সম্ভব হয়েছে ব্যাঙ্ক তার স্টেকহোল্ডারদের আস্থা অর্জন করতে পেরেছে বলে। দাদা (সৌরভ গাঙ্গুলি) – এর জীবন সবাই দেখেছে। দাদা এবং বন্ধন উভয়েরই আরম্ভ পশ্চিমবঙ্গে, উভয়ই নিজেদের এই গন্ডির মধ্যে সীমাবদ্ধ করে রাখেননি বরং দেশ ও বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ মানুষের বিশ্বাস অর্জন করে নিজেদের প্রতিষ্ঠিত করে তুলেছেন। আমাদের প্রচারাভিযান উভয় ব্র্যান্ডের এই একই যাত্রাপথ থেকে অনুপ্রেরিত।”

প্রসঙ্গত এই প্রথমবার বন্ধন ব্যাঙ্ক একজন প্যান-ইন্ডিয়া ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত করেছে।

এই সম্পর্কে ক্রিকেট কিংবদন্তি এবং বন্ধন ব্যাঙ্কের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ গাঙ্গুলী বলেন, “বন্ধনকে আজকের এই ব্যাঙ্কে পরিণত হতে আমি খুব কাছ থেকে দেখেছি। আমি ব্যাঙ্কের এই গড়ে ওঠার যাত্রাপথের একজন গুণমুগ্ধ দর্শক এবং ব্যাঙ্কের বার্তাকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে সাহায্য করার এই সুযোগ আমার কাছে কোনো বিশেষঅধিকারের থেকে কম নয়। বিশ্বাস প্রতিটি সম্পর্কের মূল ভিত্তি এবং আমার অধিনায়কত্বের সময় এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। আমরা দলে একে অপরকে বিশ্বাস করেছি এবং এটি আমাদের বিজয়ী বানিয়েছে। একটি ব্যাঙ্কের জন্য বিশ্বাস একটি অপরিহার্য বিষয় এবং আমি আনন্দিত যে বন্ধন ব্যাঙ্ক এত অল্প সময়ের মধ্যে কোটি কোটি মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। আমি কয়েক বছর ধরে বন্ধন ব্যাঙ্কের গ্রাহক এবং আমি তাদের সাথে আমার সম্পর্ক অব্যাহত রাখতে উদগ্রীব।”

২০২২ সালের আগস্ট মাস থেকে বন্ধন ব্যাঙ্কের ক্রিয়েটিভ এজেন্সি হিসেবে নিযুক্ত লিও বার্নেট অর্চার্ড এই ‘যাঁহা বন্ধন, ওঁয়াহা ট্রাস্ট’ প্রচারাভিযানটি রূপায়িত করে তুলেছে ৷ ফিল্ম এবং স্থিরচিত্রগুলির শ্যুট করেছে প্রডিজিয়স৷ এই প্রচারাভিযানের প্রসঙ্গে লিও বার্নেট অর্চার্ড এর হেড অফ ক্রিয়েটিভ – প্রভিন সুতার বলেন, “সারা বিশ্বে খুব কম সংখ্যক উদ্দেশ্য-চালিত ব্র্যান্ড রয়েছে এবং তাদের সাথে কাজ করা এক বিশেষা প্রাপ্তি। বন্ধন ব্যাঙ্কের যাত্রা অনুকরণীয় এবং তাই এর গল্পটি সুন্দরভাবে বলার প্রয়োজন ছিল। সৌরভ গাঙ্গুলীর সাথে, আমরা একটি প্রচারাভিযান তৈরি করার সুযোগ পেয়েছি যা বন্ধন ব্যাঙ্ক এবং দাদার গল্পকে নিরবচ্ছিন্নভাবে সংযুক্ত করে, আমরা বিশ্বাস করি এটা সবাইকে ছুঁয়ে যাবে। আমরা নিশ্চিত যে এই কাজটি স্মরণীয় হয়ে থাকবে এবং বন্ধন ব্যাঙ্কের জন্য ফলপ্রদায়ী হবে।”

এই বিপণন প্রচারটি টিভি, প্রিন্ট, ওওএইচ (OOH), সিনেমা এবং ডিজিটাল মিডিয়া জুড়ে দেখা যাবে। প্রথমে ৩ জানুয়ারী ডিজিটাল মিডিয়াতে এবং পরে ৫ জানুয়ারী অন্যান্য মিডিয়াতে এই প্রচারাভিযান শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!