Home » বেন নেভিস ডায়াগনস্টিক সেন্টার অপারেশনের প্রথম বছর উদযাপন করছে।

বেন নেভিস ডায়াগনস্টিক সেন্টার অপারেশনের প্রথম বছর উদযাপন করছে।

বেন নেভিস ডায়াগনস্টিক সেন্টার সমস্ত ক্রীড়া মৈত্রী জুড়ে সিনিয়র স্টেটসম্যানদের জন্য একটি অনন্য সুস্থতা নির্দেশিকা প্রোগ্রাম প্রবর্তনের মাধ্যমে তার অপারেশনের প্রথম বছর উদযাপন করছে। বেন নেভিসের প্রতিষ্ঠাতা ড. প্রণব দাশগুপ্ত, ইস্ট বেঙ্গল ফুটবল ক্লাবের বর্তমান সভাপতি এবং কলকাতা ক্রিকেট ও ফুটবল ক্লাবের সাবেক সভাপতি হিসাবে তার পটভূমির কারণে এই ধরনের একটি প্রোগ্রাম শুরু করার জন্য উপযুক্ত।

প্রণব দা, ভার বন্ধুদের এবং রোগী সম্প্রদায়ের বিশাল নেটওয়ার্কের দ্বারা তাকে স্নেহের সাথে সম্বোধন করা হয়, তিনি বুঝতে পারেন যে স্বাস্থ্যসেবার খরচ ক্রমাগত বাড়ছে এবং অবসর নেওয়ার পরে ক্রীড়াবিদদের নাগালের বাইরে হয়ে যায়। বেন নেভিস ম্যানেজিং ডিরেক্টর, মিঃ অর্ণব দাশগুপ্ত (প্রনব দা-এর ছেলে), বলেছেন যে এই উদ্যোগের অন্যতম বৈশিষ্ট্য হল একটি প্রিভিলেজ কার্ড, যা বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে উদার ছাড় (কিছু ক্ষেত্রে 50.0% পর্যন্ত) প্রদান করবে। ব্যাপকভাবে ক্রীড়া সম্প্রদায়ের জন্য অত্যন্ত উপকারী হবে. এই অনুষ্ঠানের সূচনাকালে উপস্থিত ছিলেন ডক্টর ভেস পেস এবং তার ছেলে, টেনিস সুপ্রিমো লিফেন্ডার। উভয়ই অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং এই ধরনের একটি প্রোগ্রামের উপযোগিতা সম্পর্কে খুব উতসাহী শোনায়। লিয়েন্ডার মন্তব্য করেছেন যে বার্ধক্য ত্বরান্বিত হওয়ার সাথে সাথে পেশী শক্তি বজায় রাখার জন্য ফিজিওথেরাপি একটি অপরিহার্য হাতিয়ার, অনেক ক্ষেত্রেই ব্যয় নিষেধ হয়ে উঠছে এবং বেন নেভিস এই ধরনের খরচ কমানোর চ্যালেঞ্জ গ্রহণকে স্বাগত জানিয়েছেন।

বেন নেভিস, ডাঃ রিজওয়ান সাদিক এবং ডাঃ কে.এন. সিদ্দিকীকে উদ্ধৃত করে বলা হয়েছে যে রোগীদের তাদের চিকিৎসা রোগের সমাধান খুঁজতে নিরপেক্ষ পরামর্শ প্রয়োজন। তারা আরও জোর দিয়েছিলেন যে প্রতিরোধমূলক ওষুধ 60 বছর বয়সের পরে সুস্থ থাকার ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করে এবং পরামর্শ দেয় যে জনসাধারণকে প্রতি বছর একবার পুরো শরীরের স্বাস্থ্য পরীক্ষা করা উচিত। বেন নেভিস বুঝতে পেরেছেন যে তাদের এখন বিভিন্ন স্পোর্টস ক্লাবের কাছে পৌঁছাতে হবে, এই ভাল অর্থপূর্ণ উদ্যোগের নাগালের প্রসারিত করতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!