Home » মানুষের ”দুয়ারে সরকার” আবার পৌঁছে যাবে কালী পুজোর পরেই ।

মানুষের ”দুয়ারে সরকার” আবার পৌঁছে যাবে কালী পুজোর পরেই ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মানুষের পাশে থাকার প্রকল্পে দৃঢ় প্রতিজ্ঞ থাকতে চান। আজ সকালে হাই কোর্টের নির্দেশে ”দুয়ারে সরকার” প্রকল্প বন্ধের নির্দেশ এলেও মানুষের অনান্য নানান সমস্যা সমাধান করার জন্য তার ”দুয়ারে সরকার” প্রকল্প জারি থাকবে আগের মতই তেমনি জানানো হয়েছে নবান্ন থেকে । সুত্রের খবর অনুযায়ী – কালী পুজর পর থেকেই আবার শুরু হয়ে যাবে ”দুয়ারে সরকার” প্রকল্প ।

২৫টি বিষয়ে পরিষেবা মিলবে। ১-৩০ নভেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার। আবার ১-১৫ নভেম্বর পর্যন্ত চলবে প্রতিটি পারায়েই প্রকল্প। সরকারি দফতরে কাজের মান ও কর্মী দের নিয়ে সাধারন মানুষের মনে যে বিমুখ ধারনা আছে সেই ধারনা বদলাতেই মাননীয়া মুখ্যমন্ত্রীর কল্পনায় এই প্রকল্প। মানুষের সমস্যা সমাধানে তাদের দুয়ারে পৌঁছে যাবে সরকারি কর্মচারীরা।

খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতি সংশাপত্র, শিক্ষাশ্রী, তফসিলি বন্ধু, জয় জোহার, কন্যাশ্রী, রূপশ্রী, মানবিক, কৃষক বন্ধু, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা ও সংযুক্তিকরণ, আধার কার্ড সংক্রান্ত যাবতীয় কাজ, কৃষি জমির মিউটেশন, বিনামূল্য সামাজিক সুরক্ষা যোজনা, প্রতিবন্ধী শংসাপত্র, মত্‍স্যজীবী ক্রেডিট কার্ড, কেসিসি (এগ্রিকালচার), কেসিসি (প্রাণিসম্পদ উন্নয়ন), তাঁতিদের জন্য ক্রেডিট কার্ড, স্বনির্ভর গোষ্ঠীর ক্রেডিট লিঙ্কে, কৃষি পরিকাঠামো তহবিল, মত্‍স্যজীবীদের নাম নথিভুক্তিকরণ এই সকল কাজ শুরু হবে কালীপূজো শেষ হলেই ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!