Home » মেট্রো-পলিটন দুর্গা মন্দিরে সিঁদুর খেলায় মাতলেন অভিনেত্রী শ্রীপর্না রায় ও ত্বরীতা চট্টোপাধ্যায়

মেট্রো-পলিটন দুর্গা মন্দিরে সিঁদুর খেলায় মাতলেন অভিনেত্রী শ্রীপর্না রায় ও ত্বরীতা চট্টোপাধ্যায়

PANSARI MASALE & PACHAK. যারা তাদের মশলা ও অনান‍্য প্রডাক্ট দিয়ে বাঙালীর দৈনন্দিন জীবনের সাথে অতপ্রত ভাবে জড়িয়ে। বাঙালির এই শারদ উৎসব কে আরো আনন্দ মূখর করতে এগিয়ে এসেছে আমাদের অতি পরিচিত ও কাছের PANSARI MASALE & PACHAK.

হিন্দু বিবাহ রীতি অনুযায়ী সিঁদুর দান একটি লৌকিক আচার। স্বামীর মঙ্গল কামনার্থে সিঁদুর পরেন বিবাহিত মহিলারা। সিঁদুরকে আসলে ব্রহ্মের প্রতীক হিসেবে মানা হয়। মনে করা হয় ব্রহ্মা সমস্ত দুঃখ কষ্টের অবসান ঘটিয়ে সুখ প্রদান করেন।

তাই দশমীর দিন সিঁদুর দান এবং সিঁদুর খেলাকে সৌভাগ্যের প্রতীক হিসেবে মনে করে থাকেন সনাতন ধর্মে বিশ্বাসীরা। এছাড়াও শ্রীমৎভাগবতে কাত্যায়নী ব্রত উপলক্ষে গোপিনীদের সিঁদুর খেলার বিবরণ উল্লেখ করা আছে। কৃষ্ণের মঙ্গল কামনার জন্য সিঁদুর খেলতেন গোপিনীরা।

পুরাণে বর্ণিত কাহিনী অনুসারে আশ্বিন মাসের শুক্লপক্ষের দশমী তিথিতে দেবী দুর্গা মহিষাসুরকে বধ করেছিলেন। টানা নয় দিন নয় রাত্রি মহিষাসুরের সঙ্গে দশোভূজা দেবী দুর্গার যুদ্ধ হয়েছিল। এরপর দশমীতে অধর্ম এবং অসত্যের উপর সত্যের জয় হয় যখন দেবী দুর্গা মহিষাসুরকে বধ করেন। সেই জয় চিহ্নিত করার উদ্দেশ্যে দশমীর আগে বিজয়া শব্দের উল্লেখ করা হয়।

PANSARI MASALE & PACHAK এর উদ্যোগে আজ বাইপাসে মেট্রো-পলিটন দুর্গা মন্দিরে বিজয়া দশমী উপলক্ষে আয়োজন করা হয় সিঁদুর খেলার আর সেখানেই সাধারণ মানুষের সাথে সিঁদুর খেলায় মেতে উঠলেন বাঙলা শীড়ীয়াল জগতের বিখ্যাত দুই অভিনেত্রী শ্রীপর্না রায় ও ত্বরীতা চট্টোপাধ্যায় । ফলত স্বাভাবিক ভাবেই বিজয়ার সিঁদুর খেলার আনন্দ বেড়ে হয়েছিল দ্বিগুণ । আপনাদের জন্য রইলো সেই অনুষ্ঠানের ছবি ও ভিডিও ।

আপনাদের কাছে আমাদের অনুরোধ , আমাদের ইঊটিঊব চ্যানেল টি সাবসক্রাইব করতে ভূলবেণ না ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!