Home » “যারা পড়াশোনা করেন তারা কেরানি হবেন, পড়াশোনা না করে আমরা এম পি হয়েছি” – দিলীপ ঘোষ

“যারা পড়াশোনা করেন তারা কেরানি হবেন, পড়াশোনা না করে আমরা এম পি হয়েছি” – দিলীপ ঘোষ

ক্রমশই বদলে যাচ্ছে আমাদের পরিবেশ, ভাবনা চিন্তা, মানসিকতা। খুব ছোট বেলায় আমরা স্কুলের দরজায় পা রাখার আগেই বাড়ির বড় দের কাছে শুনে শিখেছিলাম ” পড়াশোনা করে যে, গাড়ি ঘোড়া চড়ে সে “। আসলে এই দুই লাইনের অন্তর্নিহিত অর্থ ছিল পড়াশোনার প্রতি দারুন উৎসাহ প্রদানের। পড়াশোনা করলে ভালো চাকরি / ব‍্যাবসা করতে পারবে। আসবে আর্থিক সচ্ছলতা। গাড়ি ঘোড়া চড়ার সৌভাগ্য হবে।

তবে বর্তমানে এই “উক্তি”-র একেবারে নতুন মূল‍্যায়ন করলেন রাজ‍্যের বিরোধী দল ভারতীয় জনতা পার্টির সহ সভাপতি দিলীপ ঘোষ। যদিও বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এর আগেও বহুবার জায়গা করে নিয়েছেন। গতকাল দিলীপ ঘোষ, প্রাতভ্রমনে বেরিয়ে নিয়মিত চা চক্রে আলোচনার মাঝেই বলেন “যারা পড়াশোনা করেন তারা কেরানি হবেন, পড়াশোনা না করে আমরা এম পি হয়েছি। ”

দিলীপ ঘোষের এই বক্তব্যের ভিডিও টি টুইট করে শেয়ার করেছেন সঙ্ঘমিত্রা বন্দোপাধ‍্যায়। যদিও এই ভিডিও-র সত‍্যতা জাচাই করিনি আমরা কিন্তু এই ভিডিও থেকে রাজ‍্যের মানুষের কাছে কি বার্তা যাবে? এমনিতেই রাজ‍্যের শিক্ষা ব‍্যাবস্থা তলানিতে। শিক্ষক নিয়োগ দুর্নীতি থেকে শিক্ষিত ছাত্র-ছাত্রীদের বেকারত্ব সব মিলিয়ে শিক্ষা জগত কে মূল‍্যহীন আখ‍্যায়িত করছে না কি?

এছাড়া দেশের প্রতিটা নাগরিক চান আমাদের দেশের নেতা নেত্রীরা উচ্চ শিক্ষিত দেশ নায়ক হোন, কিন্তু দিলীপ ঘোষের এই বক্তব্যে এটাই প্রমান করে অশিক্ষিত মানুষ জনই শুধুমাত্র রাজনীতি কে পেশা হিসাবে নিতে পারেন এবং শিক্ষিত সমাজের ওপর ছড়ি ঘোরাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!