Home » সপিবারে মারা গেলে RIP লিখে সহানুভূতি ও সমবেদনা জানানোর ভীড় করবে গৃধের দল। তবুও পাশে দাঁড়ানোর জন‍্য কেউ এগিয়ে আসবে না।

সপিবারে মারা গেলে RIP লিখে সহানুভূতি ও সমবেদনা জানানোর ভীড় করবে গৃধের দল। তবুও পাশে দাঁড়ানোর জন‍্য কেউ এগিয়ে আসবে না।

নাম শৈবাল ভট্টাচার্য, চেনেন ?
না।
অভিনয় করেন। আমরা অনেকেই প্রায় ছোট থেকে এনার অভিনয় ছোট পর্দায় দেখে বড় হয়েছি। চেনেন?
না।
এবার দেখুন তো, চিনতে পারেন কিনা?

না আসলে ইনি মুম্বাই ফিল্ম জগতের অমিতাভ বচ্চনের মত জনপ্রিয় কেউ নন বা শাহরুখ সালমানের মত। ইনি আমাদের বাংলার, আমাদের খুব কাছের অভিনেতা শৈবাল ভট্টাচার্য। বাংলা বিনোদন জগতে এনার অভিনয় আমরা অনেকেই দেখে বড় হয়েছি। না তবে এনাকে আমরা কোনদিন বিক্ষিপ্তভাবে রাজনৈতিক মতবাদ প্রকাশ করতে দেখিনি, দেখিনি ধার্মিক বিতর্কে অংশ নিতে বা ভারতে লালিত পালিত হয়ে ভারতের  সহিষ্ণুতার প্রশ্ন তুলতে।

হাওড়ার বি ই কলেজে ইঞ্জিনিয়ারিং পরার পরেও নাটক আর অভিনয় জগত কেই ভালোবেসেছিলেন শৈবাল ভট্টাচার্য। একাধিক নাটক ও টেলি ধারাবাহিকে তার অভিনয় এবং তার লেখা স্ক্রীপ্ট আমাদের বিনোদনের আনন্দ দিয়েছে। কিন্তু আমরা কজন এনাকে চিনি? কজনই বা জানি? আসলে শৈবাল বাবুর ঢাক বাজানোর জন‍্য কোন PR তো ছিলনা। তাই তাঁর অভিনয় আমাদের মন জয় করলেও তাকে আমরা “নাম”এ চিনি না।

ইতিমধ্যে মধ‍্যেই আপনারা অনেকেই প্রথম সারির বেশ কিচ্ছু সংবাদ মাধ্যমের দ্বারা জানতে পেরেছেন শৈবাল বাবুর বর্তমান বিপদগ্রস্থ অবস্থা সম্পর্কে। বাড়ির ইলেকট্রিক বিল অনলাইনে মেটাতে গিয়ে সাইবার ফ্রড হয়ে জীবনের যাবতীয় সঞ্চয়, প্রায় ১১ লক্ষ টাকা লুঠ হয়ে যায়। স্থানীয় পুলিশ প্রশাষন ও ব‍্যাঙ্কে অভিযোগ / আবেদন জানিয়েছেন কিন্তু সেখানে সমাধান পাবার কোন নিশ্চিত ব‍্যাবস্থা নেই, হলেও বহুদিন সময় লেগে যেতে পারে। সাইবার ক্রাইম সম্পর্কে সচেতনার নানান প্রয়াস রাজ‍্য সরকার বা বিভিন্ন সংস্থার তরফ থেকে বার বার করার পরেও বহু মানুষ এ বিষয়ে এখনও অবগত নন। ঠিক সেই দলেই পড়েন অভিনেতা শৈবাল ভট্টাচার্য। বেশ কিছুদিন ধরেই কর্মহীনতার মানসিক চাপে তিনি গভীর মানসিক অবসাদে ভুগছিলেন, এমনকি আত্মহত‍্যার চেষ্টার খবরও আমরা পেয়েছি সংবাদ মাধ‍্যম থেকেই।

বাড়িতে স্ত্রী, শাশুড়ি মা, ও পোষ‍্যদের নিয়ে ৬ জনের সংসার। সকলেই কিছু না কিছু চেরাচরিত ব‍্যাধিগ্রস্থ। সকলকে নিয়ে এই অভিনেতা আজ আমাদের কাছে সাহায্য প্রার্থী। তিনি নিজেও বার বার করে তার সামাজিক মাধ‍্যমে সকলের কাছে লাইভে এসে প্রার্থনা করছেন তার ও তার পরিবারের পাশে থাকার জন‍্য।

এক সময় এই অভিনেতার অভিনয় আমাদের সকল কে মনোরঞ্জন করেছে। দর্শক হিসাবে আমার / আপনার সকলের দায়িত্ব থাকে এই শিল্পীর পাশে দাঁড়িয়ে সাহায্য করার। না হলে যদি কোন দূর্ঘটনা ঘটে যায় তখন আবারও নিজেদের কে সামাজিক মাধ‍্যমের গৃধ প্রমান করতে হবে। কারন এখন কোন শিল্পীর শেষ সময় আসার আগেই তো আমরা শোকবার্তায় ভরিয়ে তুলি আমাদের সোস্যাল মিডিয়া।

তাই ওভাবে নয়, এভাবেই খ‍্যাত হন – আমি তোমাদেরই লোক। শৈবাল বাবুর পাশে দাঁড়িয়ে এটাই প্রমান করুন। যে যার স্বার্থ মতো শৈবাল বাবুর ব‍্যাঙ্কে অর্থ সাহায্য করে তাকে ও তার পরিবার কে বাঁচান।

অভিনেতা শৈবাল ভট্টাচার্যের ব‍্যাঙ্ক ডিটেলস্ ও ফোন নম্বর দেওয়া রইলো। চাইলে আপনারা নিজেরাও যোগাযোগ করতে পারেন।

Name – Mr Saibal Bhattacharya
UPI Handle – 9830922062@paytm
Pay me on Paytm – https://p.paytm.me/xCTH/a45ozlpp

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!