Home » সাইবার ক্রাইম ও নিরাপত্তা নিয়ে পুস্তক প্রকাশ – “ডার্ক ট্রাভার্স”

সাইবার ক্রাইম ও নিরাপত্তা নিয়ে পুস্তক প্রকাশ – “ডার্ক ট্রাভার্স”

আজকের বিশ্ব এক নতুন ধরনের হুমকি দেখছে – অজানা থেকে হুমকি। এগুলি হল ডিজিটাল হুমকি, যা ভেক্টর থেকে উদ্ভূত হয় যেগুলিকে আগে ঘনিষ্ঠভাবে সুরক্ষিত বলে মনে করা হয়েছিল এবং মিনিটের মধ্যে গতি এবং পরিশীলিতভাবে বৃদ্ধি পাচ্ছে।
কোভিড বিশ্বকে অভূতপূর্বভাবে আঘাত করার সাথে সাথে, ব্যক্তিদের জন্য শিল্পগুলি ক্ষতিগ্রস্থ হয়েছিল এবং যখন তারা পুনরায় বাঁধার চেষ্টা করেছিল, বেঁচে থাকার এবং ফলস্বরূপ উন্নতি করার চেষ্টা করেছিল, প্রযুক্তি সম্পূর্ণ নতুন অর্থ গ্রহণ করেছিল।
গত এক দশক ধরে, বিশ্ব এমনভাবে সরঞ্জাম এবং প্রযুক্তির অগ্রগতি দেখেছে যে মানুষের জীবন আরও নিরবচ্ছিন্ন, মেশিনগুলিকে আরও স্মার্ট হওয়ার জন্য ধন্যবাদ৷

এবং তাই, সবকিছু এবং প্রত্যেকে নতুন স্বাভাবিকের সাথে খাপ খাইয়ে নেওয়ার সাথে সাথে, কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং ইত্যাদি শব্দগুলি কীভাবে মানুষের জীবনকে স্পর্শ করছে তার একটি সম্পূর্ণ নতুন সংজ্ঞা এনেছে – শিল্প থেকে বাড়ি পর্যন্ত।
আজকের এই পুস্তক প্রকাশ যেটি কলকাতা প্রেস ক্লাবে হয়ে গেল সেই গ্রন্থটির নাম “ডার্ক ট্রাভার্স”। এই বইটি প্রকাশিত হয় নোশনপ্রেস থেকে এবং লিখেছেন বিশিষ্ঠ লেখিকা সুলগ্না চৌধুরী। লেখিকা bangalore নিবাসী এবং বহুদিন ধরে সাইবার ক্রাইম ও নিরাপত্তা নিয়ে কাজ করে চলেছেন।

এই বইটি বিশেষ করে মহিলাদের নিত্য নতুন সুরক্ষার কথা মাথায় রেখে বেশ কিছু সাবধানতা নিয়ে আলোচনা করা হয়েছে।
এদিন বুক লঞ্চে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ অফিসার ইনচার্জ ও প্রাক্তন নারকোটিক অফিসার শ্রী অমিত চ্যাটার্জী , সাংবাদিক স্বর্ণালী মিতা সরকার, আরজে নিলম ও প্রভৃতি বিখ্যাত মানুষজন। লেখিকার আশা এই যে সমগ্র দেশে এই পুস্তকটির প্রয়োজনীয়তা ও প্রাপ্য সম্মান লাভ করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!