Home » আপাতত স্থগিত – গরু আলিঙ্গন দিবস।

আপাতত স্থগিত – গরু আলিঙ্গন দিবস।

না। আগামী ১৪ই ফেব্রুয়ারি ভ‍্যালেন্টাইন দিবসে “গরু আলিঙ্গন দিবস” পালন আপাতত স্থগিত রইলো। দশকের পর দশক ধরে চলে আসা এক প্রচলিত ধারা অনুযায়ী ১৪ই ফেব্রুয়ারি দিনটি গোটা পৃথিবী জুড়ে ভালোবাসার একটি বিশেষ দিন হিসাবে পালন বা উদযাপন করে হয়ে থাকে। প্রেমিক যুগলরা এই দিনটি কে তাদের জন‍্য একটি বিশেষ আনন্দের দিন হিসাবেই পালন করে আসছেন এই পাশ্চাত্য রীতি, যা বর্তমানে একটি উৎসবে পরিনত হয়েছে।

কয়েকদিন আগেই ভারতের পশু কল‍্যান মন্ত্রক থেকে একটি নোটিশ জারি করে দেশবাসীকে আবেদন করেন, যেহেতু “গরু” ভারতীয় সংস্কৃতি ও গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড তথা গবাদি পশুর সম্পদ তথা মানবজাতি কে সমস্ত সম্পদ প্রদানকারী। তাই “গরু”-র এই অপরিসীম উপকারের পরিপ্রেক্ষিতে, আগামী ১৪ই ফেব্রুয়ারি তে গরুর সাথে আলিঙ্গন করলে মানসিক সমৃদ্ধি আনবে। এবং  আমাদের ব‍্যাক্তিগত ও সামষ্টিক সুখ বৃদ্ধি পাবে।

OLD NOTICE

নোটিশ টি জারি হবার সাথে সাথেই সামাজিক মাধ‍্যমে দেশের বিভিন্ন স্তরের মানুষ থেকে বিভিন্ন  রাজনৈতিক নেতা এ নিয়ে কটাক্ষ করতে শুরু করেন যা ক্রমেই ট্রোলে পরিনত হয়।

NEW NOTICE FOR WITHDRAWN

গতকাল কেন্দ্রীয় পশু কল‍্যান মন্ত্রক থেকে, আবারও একটি নোটিশ জারি করে, ১৪ই ফেব্রুয়ারিতে যে গরু আলিঙ্গন দিবস পালনের নির্দেশিকা জারি করা হয়েছিল তা স্থগিতকরণ করার আবেদন জানান। তাই গরু আলিঙ্গন আপাতত স্থগিত। তবে এই স্থগিতকরণ নিয়েও শুরু হয়েছে নানান রাজনৈতিক ও মজার মিম ও ট্রোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!