Home » ট্রুকলার উন্মোচন করল তার নতুন ব্র্যান্ড পরিচয় এবং জালিয়াতি প্রতিরোধের জন্য উন্নততর এআই আইডেন্টিটি বৈশিষ্ট্য

ট্রুকলার উন্মোচন করল তার নতুন ব্র্যান্ড পরিচয় এবং জালিয়াতি প্রতিরোধের জন্য উন্নততর এআই আইডেন্টিটি বৈশিষ্ট্য

● নতুন সাজের এই লোগোয় উপভোক্তাদের গোপনীয়তা এবং যোগাযোগের ক্ষেত্রে পুনরুজ্জীবিত ও বর্ধিত নিরাপত্তার উপরে জোর দেওয়া হয়েছে

● সামগ্রিক নকশায় ট্রুকলারের নিজস্ব বৈশষ্ট্য ‘ট্রু ব্লু’ রঙটি বজায় রাখা হয়েছে এবং আইকনের মাধ্যমে একটি স্বতন্ত্র পরিচয় প্রতিষ্ঠা করা হয়েছে- যা আমাদের ব্যবহারকারীদের অন্যান্য নকলনবিশ এবং প্রতারণাকারী অ্যাপগুলি থেকে রক্ষা করে

true caller

Kolkata, 20th September 2023: ট্রুকলার আজ তাদের কর্পোরেট রিব্র্যান্ডিং-এর পাশাপাশি একদম নতুন অ্যাপ আইকন প্রকাশ করল- যা Google Play Store এবং Apple App Store-এ এক পলকেই চিনে নেওয়া যাবে। ডিজিটাল দুনিয়ায় উল্লেখযোগ্য রূপান্তরের সঙ্গে তাল মিলিয়েই এই নতুন ব্র্যান্ড পরিচয়ের উন্মোচন করা হল। ট্রুকলারের উদ্দেশ্য, শক্তি এবং উদ্যমকে নতুন করে উপলব্ধি করাই এই নব্য-ব্র্যান্ডিংয়ের প্রাণশক্তি।

ট্রুকলারের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অ্যালান মামেডি এই উন্মোচন প্রসঙ্গে বলেন, “আমরা আমাদের নতুন ব্র্যান্ড পরিচয় এবং লোগো উন্মোচন করতে পেরে আনন্দিত। এ থেকেই ব্যবহারকারীদের প্রতি আমাদের ধারাবাহিক দায়বদ্ধতা প্রতিফলিত হয় এবং প্রমাণ হয়, প্রতিদিনের ক্রমাগত বিকাশ ও উন্নতির ক্ষেত্রে আমরা অঙ্গীকারবদ্ধ।”

তিনি আরও বলেন,“সবার জন্য যোগাযোগ সুরক্ষিত করার আমাদের যে লক্ষ্য- তা থেকেই আমরা প্রতারণারোধী বৈশিষ্ট্য ‘স্মার্ট কনটেক্স’ তৈরি করেছি এবং ব্যবহারকারীর গোপনীয়তা আরও উন্নত করার উদ্দেশ্যে নিয়মিত, বিভিন্ন উদ্ভাবন ঘটিয়ে চলেছি।”

true caller

এই নতুন পরিচয়ের অংশ হিসেবে ট্রুকলার ব্যবহারকারীরা পাবেন এক শক্তিশালী, প্রতারণারোধী বৈশিষ্ট্য, যার নাম সার্চ কনটেক্স- যা ট্রুকলারের কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ইঞ্জিনের অঙ্গ। এ ক্ষেত্রে কোনও নম্বর সার্চ করলে ফলাফল দেখার সময় ট্রুকলার ব্যবহারকারীরা সঙ্গে সঙ্গে জানতে পারবেন নম্বরের সঙ্গে যুক্ত নামটি সম্প্রতি বদলানো হয়েছে কী না, বা নামটি ঘন ঘন পরিবর্তন করা হচ্ছে কী না। অ্যাপ এই সংশ্লিষ্ট বার্তাকে তিন রঙের শাখায় ভাগ করে ফেলে। নীল হল সাধারণ বদলের প্রতীক, হলুদ সম্ভাব্য সন্দেহজনক নম্বরের প্রতীক, যেখানে গত সাত দিনে তিন বারের বেশি নামটি বদলানো হয়েছ এবং লাল হল সেই সব নম্বর যাদের সঙ্গে যুক্ত নাম বারবার বদলে ফেলা হচ্ছে- যা থেকে নিশ্চিত হওয়া যায় যে ওই সব নম্বর থেকে ভুয়ো পরিচয়ে প্রতারণা করা হয়ে থাকে। এই বার্তাগুলি অ্যান্ড্রয়েড, আইফোন ও ট্রুকলার ওয়েবে সব ট্রুকলার ব্যবহারকারীকে, সব অনুসন্ধানের ক্ষেত্রেই দেখানো হবে।

এই নতুন ব্র্যান্ডিং পরিচয়টি শীর্ষস্থানীয় গ্লোবাল ব্র্যান্ড কনসালটেন্সি, ইন্টারব্র্যান্ড দ্বারা তৈরি করা হয়েছে এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি সারা বিশ্বে চালু করা হবে। নতুন অ্যাপ আইকন এবং পরিবর্তনগুলি দেখতে ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েডে অ্যাপ সংস্করণ 13.34 বা নতুন সংস্করণ এবং iOS-এ 12.58 বা নতুন সংস্করণে আপডেট করতে হবে। আরও জানতে এখানে আমাদের ব্লগ পড়ুন এবং সংবাদ সংক্রান্ত উপাদানগুলি এখান থেকে ডাউনলোড করুন।

সম্পাদকের বক্তব্য: বিগত 14 বছরে, ট্রুকলার শীর্ষস্থানীয় কল শনাক্তকরণ অ্যাপ হিসেবে তার অবস্থানকে সুপ্রতিষ্ঠিত করেছে। এ হল বিশ্বজোড়া এক সম্প্রদায় যাদের আস্থা ও বিশ্বাস 356 মিলিয়ন ব্যবহারকারীর যোগাযোগকে সমৃদ্ধ করে তুলছে। এই বৃদ্ধি বিশ্বব্যাপী প্রতারণার জাল এবং সমস্ত ধরণের জালিয়াতি ছড়ানোর ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলি মোকাবিলায় ট্রুকলারের উদ্যোগ ও কঠোর পরিশ্রমের প্রতি মানুষের ক্রমবর্ধমান বিশ্বাস ও স্বীকৃতিকে প্রমাণ করে।

ট্রুকলারের পরিচয়:

ট্রুকলার মোবাইল ব্যবহারকারীদের মধ্যে সুরক্ষিত ও প্রাসঙ্গিক বার্তালাপের সুবিধা দেয় যা ব্যবসায়িক ক্ষেত্রে গ্রাহকদের সঙ্গে সংযোগের কার্যকারিতা বাড়ায়। ডিজিটাল অর্থনীতিতে বিশেষ করে উঠতি বাজারের ক্ষেত্রে ভুয়ো ও আবাঞ্ছিত ফোন কল এখন এক সার্বজনিক অসুখে পরিণত হয়েছে। ট্রুকলারের লক্ষ্য যোগাযোগের ক্ষেত্রে বিশ্বাস প্রতিষ্ঠা করা। 356 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর কাছে ট্রুকলার প্রতিদিনের যোগাযোগের এক অবিচ্ছেদ্য অঙ্গ। শুরুর সময় থেকে এখন পর্যন্ত 1 বিলিয়নের বেশি ডাউনলোড হওয়া ট্রুকলার 2021 সালে প্রায় 50 বিলিয়ন কোটি অবাঞ্ছিত কলকে চিহ্নিত ও ব্লক করেছে। 2009 সাল থেকে স্টকহোমে সদর দফতর থাকা ট্রুকলার সহ-প্রতিষ্ঠাতার নেতৃত্বাধীন বাণিজ্যিক উদ্যোগ সংস্থা যাকে পরিচালনা করে অত্যন্ত অভিজ্ঞ ম্যানেজমেন্ট টিম।ট্রুকলার স্টকহোমের নাসডাক-এ 2021 সালের 8 অক্টোবর থেকে নিবন্ধিত সংস্থা। আরও বিশদে জানতে অনুগ্রহ করে truecaller.com দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!