Home » বইমেলায় রেকর্ড বিক্রি বাম ছাত্র যুবদের । দিপসিতা – দিপ্ত্যজিত দের বই বেস্টসেলার এর তালিকায় ।

বইমেলায় রেকর্ড বিক্রি বাম ছাত্র যুবদের । দিপসিতা – দিপ্ত্যজিত দের বই বেস্টসেলার এর তালিকায় ।

গতকাল শেষ হয়েছে এই বছরের কলকাতা আন্তর্জাতিক বই মেলা । প্রতি বছরের মতো এবছর ও মানুষের উপচে পড়া ভিড় কলকাতা সেন্ট্রাল পার্ক বই মেলা প্রাঙ্গণে । এই বছর বামেদের ছাত্র দের ছাত্রসংগ্রাম প্রকাশনীর স্টল ছিলো ৫১৬ নম্বর এবং ৩৫৯ এ ছিলো যুব দের যুবশক্তি স্টল । স্টল দুটি শুধু যে বই দিয়ে সাজানো ছিলো তাই নয় , ছিলো তাদের নিজস্ব মার্চেন্ডাইজ গেঞ্জি , কাপ , টুপি এবং বাইরে থেকেও বেশ সাজানো ছিলো স্টল দুটি ।

যুবশক্তি স্টল
ছাত্রসংগ্রাম স্টল

শুরুর থেকে শেষ দিন পর্যন্ত দুটি স্টলের বাইরেই বেশ উপচে পরা ভিড় দেখা গিয়েছে । তবে প্রশ্ন ছিলো এই বছর আদেও কেউ কি বই কিনছেন নাকি শুধু ছবি তুলতে পাউচ্ছাচ্ছেন বইমেলা । তবে বাম ছাত্র যুবরা জানালো , এই বিক্রি শেষ কয়েকবছরের তুলনায় বেশ একটা রেকর্ড এর মতো ।

যুবশক্তি স্টলে বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায়

মোট কতো টাকার ব্যবসা হলো জিজ্ঞেস করতে ছাত্রসংগ্রাম পত্রিকার সম্পাদক দিপ্ত্যজিত দাস The Indian Chronicles কে জানান ” সংখ্যা টা একদম পাঁচ লক্ষ ৮ হাজার আটশো দশ টাকা ” এবং আমাদের প্রতিনিধি সায়ন দাস ভারতের ছাত্র ফেডারেশনের সম্পাদক সৃজন ভট্টাচার্য্য কে বেস্ট সেলার জিজ্ঞেস করাতে তিনি উত্তর দেন ” দিপসিতার লেখা education or exclusion , দিপ্তজিতের লেখা মাঠ ছাড়িয়ে মাঠের কথা , ঐতিহ্যের উত্তরাধিকার বইটির যে রিপ্রিন্ট করা হয়েছে সেটা সবচেয়ে বেশি এবং পার্থ মুখোপাধ্যায়ের লেখা চিন্তার সৃজন ও বেশ ভালোই বিক্রি হয়েছে ।” এই বছরের এই অঙ্ক ছাত্রসংগ্রাম এর জন্যে গত বছরের তুলনায় প্রায় দেড় লক্ষ টাকার কাছাকাছি বেশি ।

ছাত্রদের স্টলে বিশিষ্ট অভিনেতা রাহুল
ছাত্রসংগ্রাম স্টল উদ্বোধন করছেন ফুল্লোরা মন্ডল এবং আইনজীবী দীপঙ্কর দাস

যুবশক্তি পত্রিকার সম্পাদক কলতান দাশগুপ্ত জানান ” যুবশক্তি স্টল থেকে এই বছর মোট পাঁচ লক্ষ বাহাত্তর হাজার সাতশো চুয়াণ্য টাকার বই বিক্রি হয়েছে , যা গত বছরের তুলনায় প্রায় ২লাখ টাকা বেশি এবং প্রয়াত মানব মুখার্জির লেখা কথা মানব বইটি সবচেয়ে বেশি বিক্রি হয়েছে ।”

ছাত্র দের মধ্যে বই নিয়ে আলোচনা করছেন সব্যসাচী চক্রবর্তী এবং তার পুত্র

এছাড়াও যখন সৃজন ভট্টাচার্য্য কে জিজ্ঞেস করা হয় সাধারণ মানুষের উপস্থিতির বিষয় , তিনি জানান ” শুধু ছাত্র যুব কমরেড রা এলে , দুটো স্টল মিলে এই বিপুল অঙ্কের বই বিক্রি হওয়া প্রায় অসম্ভব , তাই হিসেব বলছে প্রচুর সাধারণ মানুষ এসে বই কিনেছেন এবং ঘুরে গেছেন দুটি দোকান থেকেই ।”

যুব দের স্টলে শতরুপ ঘোষের সাথে বিপ্লব দেব এবং সৃজিত মুখার্জি

এই বইমেলা বেশ কিছুটা পরিষ্কার এবং বুঝিয়ে দিচ্ছে যে মানুষ বিরোধী হিসেবে বামেদের দেখছে বলেই অনুমান ছাত্র যুব নেতৃত্বদের । এই দুই সপ্তাহে বামেদের এই ছাত্র যুব স্টল গুলোতে দেখা গিয়েছে বিভিন্ন তারকাদের এবং সমাজের বিশিষ্ট শ্রেণীর লোকেদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!