Home » “শারদ সুন্দরীর ২০২৪” – শিরোপা জিতলেন শুভ্রা ও স্বরলিপি

“শারদ সুন্দরীর ২০২৪” – শিরোপা জিতলেন শুভ্রা ও স্বরলিপি

প্রায় সারা বছর ধরেই আমাদের শহরের আসে পাশে আয়োজিত হয়ে থাকে নানান ধরণের ফ্যাশন শো বা সুন্দরী প্রতিযোগিতা। কিন্তু সে সবের থেকে একেবারেই ভিন্ন দ্যা ইন্ডিয়ান ক্রনিকেলস শারদ সুন্দরী যেখানে শুধুমাত্র শারীরিক সৌন্দর্য নয়, বিচার কর হয় নারীর হৃদয়ের অন্তরের সৌন্দর্য কেও। এই নিয়ে দ্বিতীয় বছর আয়োজন হলো এই শারদ সুন্দরীর। আর এই অনুষ্ঠান কে আরো উজ্জ্বল করে ১৩ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও কিশোর যারা দ্যা ইন্ডিয়ান ক্রনিকেলস এর ব্র্যান্ড প্রতিনিধি।

প্রতি বছরের মতো এবছরও, নির্ধারিত নিয়ম মেনে মহালয়ার দিন সন্ধ্যায় দেবী পক্ষের শুভ সূচনার মুহূর্তে দ্যা ইন্ডিয়ান করোনিকেলস বরণ করে নেয় বছরের সেরা শারদ সুন্দরী দের।
প্রায় ৬ মাস আগে থেকে শুরু হয় যার প্রস্তুতি। বিবাহিত, অবিবাহিত ও প্রবীণ মিলিয়ে এবারের প্রতিযোগী সংখ্যা টা ছিলো চল্লিশের বেশী। অদ্ভুত ভাবে সাধারণ গৃহবধূ ও কলেজ পড়ুয়া ছাত্রীদের পাশাপাশি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছেন যারা তারা কেউ চিকিৎসক, কেউ আইনজীবী কেউ নৃত্য শিল্পী, আবার কেউ অভিনেত্রী বা বাচিক শিল্পী আবার কেউ সরকারী উচ্চ পদস্থ কর্মী।

এ বছর ১৬ই মে, থেকে শুরু হয়েছিল শারদ সুন্দরী। দ্যা ইন্ডিয়ান ক্রনিকেলস তাদের প্রতিশ্রুতি অনুযায়ী বাংলার মা বোনেদের দিয়ে এসেছে এক অভুতপর্ব পারিবারিক পরিবেশ। যেখানে প্রতিটি নারী সুরক্ষিত অনুভব করেন এবং একই সাথে বিনোদন ও মডেলিং দুনিয়ায় এগিয়ে যাবার জন্যে সঠিক পথের দিক নির্ণয় করতে পারেন। আগস্ট ও সেপ্টেম্বর মাসের রবিবার গুলি চলে গ্রূমিং বা প্রশিক্ষণ। এবারে প্রশিক্ষণের দায়িত্বে ছিলেন প্ৰখ্যাত মডেল ও অভিনেত্রী পারমিতা ব্যানার্জী, যিনি প্রতিটি প্রতিযোগীকে বন্ধুর মতো হাত ধরে প্রশিক্ষণ দিয়ে প্রতিযোগীদের মন জয় করছেন।

আর এই অনুষ্ঠানে প্রতিযোগীদের মেকাপ করে সাজিয়ে তোলার দায়িত্বে ছিলেন প্ৰখ্যাত প্রসাধনী সংস্থা ল্যাকমি একাডেমি, সল্টলেক শাখা।

একাডেমির প্রধান সুমন দাসের সাথে প্রায় ২০জন মেকাপ আর্টিস্ট। যারা ছাড়া এই অনুষ্ঠান কল্পনা করাও ছিলো কঠিন।এছাড়া কলকাতার অন্যতম প্ৰখ্যাত ডিজাইনার শান্তনু গুহ ঠাকুরতার ডিজাইনার শাড়িতে সেরা দশ প্রতিযোগী হয়ে উঠেছিলেন অপরূপা।

মহালয়ার দিন সন্ধ্যায়, হরিশ মুখার্জি স্ট্রিট এ অবস্থিত সরলা রায় মেমোরিয়াল কমিউনিটি হলে ভীড় ছিলো চোখের পড়ার মতো। বিশেষ অতিথি ও বিচারক হিসাবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সাহিত্যিক তুলিকা মজুমদার, চিত্র পরিচালক ও অভিনেতা রাজর্ষি দে, ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় ও শান্তনু গুহ ঠাকুরতা, প্যারানরমাল রিসার্চর ডাঃ উজ্জ্বল গুপ্ত, অভিনেত্রী ও রাজনীতি বিদ অন্যনা ব্যানার্জী, নাট্য ব্যক্তিত্ব শিবনাথ আচার্য, অভিনেতা ও মডেল বিক্রান্ত রায়না ও সমাজকর্মী ভিকি সাহা।

অন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মডেল সপ্তমী ব্যানার্জীর সঞ্চলনায় অনুষ্ঠান হয়ে উঠেছিল ভীষণ মনোগ্রাহী। টান টান উত্তেজনায় সুর হয় শারদ সুন্দরী ২০২৪, অনুষ্ঠানে শো স্টপার হিসাবে দৃষ্টি আকর্ষণ করেন অভিনেতা বিক্রান্ত রায়না, গ্রূমার পারমিতা ব্যানার্জী ও প্রাক্তন শারদ সুন্দরী ২০২৩ এর সোমশ্রী দাস। এর পরেই বিভিন্ন পর্বের পর ঘোষণা হয় সেরা ৫ মিস ও সেরা ৫ মিসেস…. বাড়তে থাকা হৃদস্পদনের মধ্যে শুরু হয় বিচারক দের সাথে সেরা দশ প্রতিযোগীর প্রশ্ন উত্তর পর্ব।

এর পরেই ঘোষনা হয় বিজয়ী দের নাম। শারদ সুন্দরী ২০২৪ এর মিস বিভাগে তৃতীয় হন ডাঃ অয়নিকা সাহা, দ্বিতীয় হন ডাঃ মৌপিয়া বিশ্বাস।

অন্যদিকে মিসেস বিভাগে তৃতীয় স্থানে উঠে আসেন শ্রীমতী বিপাশা ব্যানার্জী দাস, ও দ্বিতীয় স্থানে শ্রীমতী রিঙ্কু শুর ঘোষ।

টান টান উত্তেজনায় অনুষ্ঠান যেখানে শেষ হবার কথা রাত সাড়ে আট টায়, সেখানে তখন রাত দশ টা, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মডেল ও সঞ্চালিকা সপ্তমী ব্যানার্জী ঘোষনা করলেন শারদ সুন্দরী ২০২৪ এর শিরোপা বিজয়ী দের নাম। মিসেস বিভাগে শারদ সুন্দরী ২০২৪ এর মুকুট পেলেন শ্রীমতী শুভ্রা ঘোষাল ও মিস বিভাগে শারদ সুন্দরী ২০২৪ এর মুকুট পেলেন স্বরলিপি কর।

মঞ্চের ব্যাকগ্রাউন্ড থেকে তখন ভেসে আসছে…. জাগো ইচ্ছে, জাগো স্পর্ধা, জাগো জাগো উমা….. তার সাথেই নেমে এলো মঞ্চের পর্দা। শেষ হলো এবারের মতো শারদ সুন্দরী ২০২৪…. পুজো শুরু… কিন্তু সেখানেও কোথাও আমাদের মনে বিষাদের সুর… আরো একটা বছরের প্রতীক্ষা… শারদ সুন্দরী ২০২৫…. আসছে বছর…. আবার হবে।।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!