Home » কাদের ছত্রছায়ায় চোপড়া কাণ্ডজানতে চায় দেশবাসী

কাদের ছত্রছায়ায় চোপড়া কাণ্ডজানতে চায় দেশবাসী

chopra, westbengal

Article by : বহতা নদী সরকার

ঘটনা ঘটার পর সবার টনক নড়ে। তৎপর হয়ে ওঠে। ঘুম ভাঙে প্রশাসনের। কিন্তু ঘটনার আগে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্য কখনোই কোনো পদক্ষেপ গ্রহণ করা হয় না। চোপড়া কাণ্ডের মতো এসব ঘটনা কাদের ছত্রছায়ায় ঘটে তা খুঁজে অবশ্যই প্রশাসনকে বের করতে হবে। কাদের প্রশ্রয়ে আশ্রয়ে দুস্কৃতিকারীরা পালিত হয় তা দেশবাসী জানতে চায়।


চোপড়া কাণ্ডের পর অনেকেই সহানুভূতি জানাতে যাচ্ছে তরুণ-তরুণীদের বাড়িতে। প্রশাসনও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে। এরই মধ্যে গত বৃহস্পতিবার চোপড়ার নির্যাতিত তরুণ-তরুণীর সঙ্গে কথা বলতে লক্ষ্মীপুর গ্রামে পৌঁছান ন্যাশনাল হিউম্যান রাইটস কমিটির প্রতিনিধিরা। প্রায় দু’ঘণ্টা তাঁদের সঙ্গে কথা বলেন কমিটির সদস্যরা।
পাশাপাশি এদিন চোপড়ায় এসে পৌঁছান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, চোপড়া কাণ্ড এখন আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে। এখানে খারাপ পঞ্চায়েত চলছে। যা ঘটেছে তার জন্য বাংলা বাঙালি একজন ভারতীয় হিসাবে মাথা নত হয়ে গেছে আমাদের। আমরা আজকে বিজেপির পক্ষ থেকে সকল এম এল এ আধিকারিকরা হঠাৎই এসে হাজির হয়েছি। আমাদের আসার কথা আগে জানতে পারলে আইসি পালিয়ে যেতো। ওনার সাথে দেখা হয়েছে। কথা হয়েছে। তবে তিনি কিছুই বলার পরিস্থিতিতে নেই। এই ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এই অন্যায় অবিচার বন্ধ করতে হবে। এটা সংবিধানের দেশ। সংবিধান শেষ কথা বলবে। আমরা এই ঘটনার শেষ অবধি দেখতে চাই। “

ঘটনার পর কানে জল গেছে প্রশানের। চোপড়া কাণ্ডে আরও দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম আব্দুল রউফ ও তাহেরুল ইসলাম। দুজনেই চোপড়ার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা। এই নিয়ে এই ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করা হল। ঘটনার ভিডিও দেখেই এদের চিহ্নিত করা হয় বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনায় মূল অভিযুক্ত এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা তাজিমুল ওরফে জেসিবিকে আগেই গ্রেফতার করেছে পুলিশ।
পরকীয়া ইস্যুতে উত্তর দিনাজপুর জেলার চোপড়ার লক্ষীপুরের তরুণ-তরুণীর নির্যাতনের বর্বর ঘটনা আজ দেশবাসীর মুখে মুখে। ক্ষমতাবানদের ছত্রছায়ায় থাকা গ্রেফতারকৃত এ সকল দুস্কৃতিকারীরা আইনের ফাঁক- ফোঁকড় দিয়ে বেড়িয়ে যাবে নাকি এ জগণ্য অন্যায়ের শাস্তিভোগ করবে সেটাই দেখার আশায় আছে দেশবাসী?

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!