Home » বন্যা পরিস্থিতিকে নিয়ে প্রধানমন্ত্রী কে ৪ পাতার ‘পত্রাঘাত’ রাজ্যের মুখ্যমন্ত্রী, কি উল্লেখিত ?

বন্যা পরিস্থিতিকে নিয়ে প্রধানমন্ত্রী কে ৪ পাতার ‘পত্রাঘাত’ রাজ্যের মুখ্যমন্ত্রী, কি উল্লেখিত ?

বন্যা পরিস্থিতিকে নিয়ে প্রধানমন্ত্রী কে ৪ পাতার 'পত্রাঘাত' রাজ্যের মুখ্যমন্ত্রী, কি উল্লেখিত ?

অম্বিকা কুন্ডু, কলকাতা
বন্যা পরিস্থিতি হাতিয়ে রাখার জন্য জেলায় জেলার রাজ্যের মুখ্যমন্ত্রী,এই পরিস্থিতিতে পাঁশকুড়ার DVC এর সঙ্গে সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে তিনি।
রাত্রের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে উল্লেখ করেছেন ” অনিয়ন্ত্রিত, একতরফা এবং অভূতপূর্ব জল ছাড়ার ফলে রাজ্যে দুর্যোগ। অতীতে এই পরিমাণ জল ডিভিসি থেকে ছাড়া হয়নি। ২০০৯-এর পর দামোদর নিম্ন অববাহিকা ও সংলগ্ন অঞ্চল সবচেয়ে বড় বন্যার মুখোমুখি হয়েছে। এর ফলে রাজ্যের ৫০ লক্ষ মানুষ বন্যা দুর্গত।’ এর পাশাপাশি তাঁর অভিযোগ, ‘ডিভিসি-র চেয়ারম্যানকে ১৬ সেপ্টেম্বর ফোন করে অবস্থা সম্পর্কে জানানো হয়েছিল। তারপরেও ১৭ সেপ্টেম্বর ভোরে আড়াই লক্ষ কিউসেক জল ছাড়া হয়।’

বুধবারই, মানুষের তৈরি বন্যার কারণে DVC-র বিরুদ্ধে অভিযোগ করেন মাননীয় মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার DVC-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী এবং তিনি বলেন, “DVC-র সঙ্গে সব সম্পর্ক আমি তো ছিন্ন করবই। কারণ অনেক হয়েছে। অনেক হয়েছে। পুরো জল ছাড়া। বৃষ্টির জন্য এই বন্যা হয়নি। এটা বৃষ্টির জন্য নয়। হ্য়াঁ ৪-৫ দিন বৃষ্টি হয়েছে। কিন্তু, আমরা সেটা সহ্য করতে পারি। আমাদের অনেক পরিকাঠামো এবং পদ্ধতি আছে। কিন্তু, আমি বরদাস্ত করব না, মানুষ বরদাস্ত করবে না, ৫ লক্ষ কিউসেকের বেশি জল। যা DVC এবং অন্য়ান্য জায়গা থেকে ছাড়া হয়েছে। DVC-র ক্ষমতা ১০০ % থেকে ৩৬%-এ নেমে এসেছে, আমি যতদূর জানি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!