Home » বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষ মার্শাল আর্ট প্রশিক্ষণ শিবির।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষ মার্শাল আর্ট প্রশিক্ষণ শিবির।

প্রথম সারির সংবাদ মাধ্যম এই খবর গুলি কখনোই আপনাদের সামনে আনবে না, আমরাই এই ভালো খবর গুলো আপনাদের সামনে আনি। কদিন আগেই আমরা আপনাদের জানিয়েছিলাম শিলিগুড়ির অগ্নিপ্রভর কথা। ঠিক তেমনই আজকের এই সংবাদ টাও।

হ্যাঁ, এবার এই প্রথম বার বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মার্শাল আর্ট বা কারাটে শেখানোর বিশেষ প্রশিক্ষণ শিবির করা হলো। মিশ্র শতকান কারাটে দো স্কুলের প্রধান সেনসেই বিক্রম কুমার মিশ্র অনেক দিন ধরেই অর্টিসম আক্রান্ত শিশুদের কে কারাটে প্রশিক্ষণ দিচ্ছেন। সেনসেই বিক্রম কুমার মিশ্রর হাত ধরেই আমাদের রাজ্যের পিছিয়ে পড়া বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা রাজ্য ও জাতীয় স্তরে বাংলা কে প্রতিনিধিত্ব করবে মার্শাল আর্ট জগতে। কলকাতায় এই প্রথম এই ধরণের উদ্যোগ বলেই মনে করা হচ্ছে।

সমাজের এক শ্রেণীর মানুষ এখনো এই অপরিণত মস্তিকের শিশুদের ব্রাত্য মনে করেন, আজ হয়তো এই খবর তাদেরকেও চমকে দেবে কারণ মার্শাল আর্ট মানে শুধু আত্মরক্ষা শেখা নয়, শরীর ও মনের একাগ্র শক্তি প্রয়োগ করে নিজের থেকে বেশী শক্তধর শত্রু কে পরাস্ত করার বিশেষ এক পদ্ধতি যা সকলের পক্ষে আয়ত্তে আনা সম্ভব নয়।

এবার এই অর্টিজম আক্রান্ত শিশু দের নিয়েই মন্দারমণি তে দুদিনের গ্রীষ্মকালীন বিশেষ প্রশিক্ষণ শিবির আয়োজন করা হলো। একঝাঁক বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এই প্রশিক্ষণ শিবিরে দারুন ভাবে তাদের প্রতিভা তুলে ধরলেন। অংশগ্রহণ করেছিল অনুস্মিতা সেন, তৃষান চক্রবর্তী, ভব্য বানসাল, বৈদুর্য বক্সী, রেনেশ নন্দী, আর্যদেব গাঙ্গুলি, আয়ুষ্মান রায়, প্রিয়াঙ্ক সরকার, শতাক্সি ভট্টাচার্য, অলিভিয়া মজুমদার ও আরোহন রায়।

দ্যা ইন্ডিয়ান ক্রনিকেলস সেনসেই বিক্রম কুমার মিশ্র কে কুর্নিশ জানায় তার এই নজিরবিহীন উদ্যোগ কে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!