Home » রোগী নিয়ে গেলেই দালালদের দেওয়া হচ্ছে মোটা অংকের টাকা।

রোগী নিয়ে গেলেই দালালদের দেওয়া হচ্ছে মোটা অংকের টাকা।

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পরেও রাজ্যের সরকারি হাসপাতাল গুলির বহু জুনিয়র চিকিৎসকেরা নিজেদের অবস্থান থেকে অনড়। এই ঘটনার সুযোগ নিচ্ছে বহু হাসপাতালের দালাল গোষ্ঠী।

অম্বিকা কুন্ডু, কলকাতা

আর জি কর কাণ্ডের জেরে রাজ্যের বহু জুনিয়র চিকিৎসকেরা আন্দোলন করছেন। সেই সুযোগে গজিয়ে উঠেছে হাসপাতালের বহু দালাল। তাদের কাজ সরকারি হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগীদের ভালোভাবে বুঝিয়ে বাইরে বেসরকারি সংস্থা বা সরকারি হাসপাতালের কিছু চিকিৎসকদের প্রাইভেট চেম্বারে নিয়ে যাওয়া। রোগী নিয়ে গেলেই দালালদের দেওয়া হচ্ছে মোটা অংকের টাকা।

এইরকমই এক ঘটনা ঘটেছে কল্যাণীর কলেজ অব মেডিসিন এন্ড জে এন এম হাসপাতালে। অল্প সময়ের জন্য আউটডোর বিভাগ খোলা থাকার কারণে চিকিৎসা করতে আসা বহু রোগীকেই ফিরে যেতে হচ্ছে। সেই রকমই একজন উত্তর ২৪ পরগনার বনগাঁ থেকে এক মহিলা তার স্বামীর চিকিৎসার জন্য এনেছিলেন কল্যাণীর মেডিকেল কলেজে। পরপর দুদিন এসে ফিরে যাওয়ার ঘটনা লক্ষ্য করে একজন এসে ওই মহিলাটিকে পরামর্শ দিলেন হাসপাতালের বাইরেই এই সরকারি হাসপাতালের এক চিকিৎসকের চেম্বারে যাওয়ার। তাকে বলা হয়েছে অল্প খরচে চিকিৎসা করানো হয় সেই চেম্বারে। শুধু বনগাঁর সেই মহিলাটিই নন এইরকম বহু রোগী এবং রোগীর পরিবারের সাথে ঘটেছে।

ওই সরকারি হাসপাতালের পাশে গজিয়ে ওঠা সরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের চেম্বার দৃষ্টিগোচর হয়নি কল্যাণী মেডিকেল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক অভিজিৎ মুখোপাধ্যায় এর। তিনি বলেছেন এই বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!