Home » সমুদ্রে আকস্মিক টর্নেডোর কবলে পড়ে ডুবলো ট্রলার, নিখোঁজ ৯ জন মৎস্যজীবী

সমুদ্রে আকস্মিক টর্নেডোর কবলে পড়ে ডুবলো ট্রলার, নিখোঁজ ৯ জন মৎস্যজীবী

সমুদ্রে আকস্মিক টর্নেডোর কবলে পড়ে ডুবলো ট্রলার, নিখোঁজ ৯ জন মৎস্যজীবী

অম্বিকা কুন্ডু, কলকাতা:
শুক্রবার গভীর রাতে হঠাৎ করে সমুদ্রে সৃষ্টি হয় টর্নেডোর এবং ওই টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল ট্রলার। ঘটনাটি ঘটেছে বাঘের চর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে। এই ঘটনায় নিখোঁজ হয়েছে প্রায় ৯ জন মৎস্যজীবী।
এই এই ঘটনার বিষয়ে জানতে চাইলে কাকদ্বীপ ফিশারম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সম্পাদক বিজন মাইতি বলেন গভীর রাতে আচমকাই সমুদ্রে টর্নেডোর সৃষ্টি হয়। এই ঘটনার জেরে ‘এফ.বি. বাবা গোবিন্দ’ নামে একটি ট্রলার উল্টে যায়। আশেপাশের ট্রলারগুলির মৎস্যজীবীরা এই ঘটনা দেখতে পান। সঙ্গে সঙ্গে তাঁরা এসে ৮ জন মৎস্যজীবীকে উদ্ধার করেন। তবে এখনও ৯ জন মৎস্যজীবী নিখোঁজ রয়েছেন। মৎস্যজীবীদের অনুমান, বাকিরা ওই ট্রলারের ভেতরেই কোনওভাবে আটকে পড়েছেন। ট্রলারটিকে সোজা করা হয়েছে। কিন্তু চারিদিকে জাল থাকার কারণে ট্রলারের ভেতরে তল্লাশি করা যাচ্ছে না। বর্তমান ট্রলারটিকে উপকূলের দিকে টেনে আনা হচ্ছে।
কিছুদিন আগে একই রকম ভাবে নিম্নচাপে উত্তাল সমুদ্রে সুন্দরবন থেকে এক বাংলাদেশী ট্রলার ডুবে গিয়েছিল। ওই ট্রলারে ডুবন্ত মৎস্যজীবীদের উদ্ধার করেছিলেন ভারতীয় মৎস্যজীবীরা।


সেই বিষয় নিয়ে সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র বলেছিলেন ‘ সমুদ্র থেকে ফিরে আসার সময় ভারতীয় মৎস্যজীবীরা বাংলাদেশি মৎস্যজীবীদের সমুদ্রে ভেসে থাকতে দেখেন। ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার করে পাথরপ্রতিমার ফেরিঘাটে নিয়ে আসা হয়েছিল। তবে একজন মৎস্যজীবী নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া মৎস্যজীবীদের পাথরপ্রতিমা থানার হাতে তুলে দেওয়া হয়েছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!