Home » আদিবাসী যুবকের মুখে প্রকাশ‍্যে মুত্র বিসর্জন।হিন্দুত্বের আস্ফালন? দায় কার ?

আদিবাসী যুবকের মুখে প্রকাশ‍্যে মুত্র বিসর্জন।হিন্দুত্বের আস্ফালন? দায় কার ?

বেশ কয়েক বছর আগে একটি বাংলা সিনেমা এসেছিল। পরিচালক রাজ চক্রবর্তীর “প্রলয়”। বাস্তবের এক প্রতিবাদী শিক্ষকের হত‍্যা নিয়েই ছিল সেই চলচ্চিত্রের মূল কাহিনি। সেই চলচ্চিত্রে একটি দৃশ‍্যে দেখা গেছিল, এক বৃদ্ধ প্রতিবাদী চরিত্রের মুখে ( অভিনয়ে পরান বন্দোপাধ‍্যায়ের) এক দূর্বৃত্ত ( অভিনয়ে রুদ্রনীল ঘোষ ) প্রকাশ‍্য দিবালোকে, স্বদলবলে মুত্র বিসর্জন করলেন। অভিনয়ের মাধ‍্যমে এটিকে এতটাই বাস্তবিক ভাবে ফুটিয়ে তোলা হয়েছিল যে সেই সময় এই দৃশ‍্য বহু দর্শকের রক্ত গরম করে দিয়েছিল।

আমাদের দেশে নাকি কোন ধর্ম বা জাতি বিদ্বেষ নেই?
বর্তমানে হিন্দুত্বের নামে যে রাজনৈতিক প্রহসন চলছে তাকে অতিরিক্ত প্রশয় বললে বোধহয় ভুল হবে না আবার অন‍্যদিকে রাজনীতির দালালরা সংখ‍্যা লঘুদের উস্কানি দিতেও পিছুপা হন না। 

আদিবাসী যুবকের মুখে প্রকাশ‍্যে মুত্র বিসর্জন। হিন্দুত্বের আস্ফালন? দায় কার ?

আজ একটু আগেই একটি ভিডিও সামাজিক মাধ‍্যমে ভাইরাল হয়। The Dalit Voice নামে একটি আইডি থেকে একটি ভিডিও ভাইরাল করা হয়। তারা দাবী করছেন এটি মধ‍্যপ্রদেশের। যদিও দ‍্যা ইন্ডিয়ান ক্রনিকেলস এ বিষয়ে এখনো নিশ্চিত নয় আসলে এটি কোন রাজ‍্যের। ভিডিও টিতে দেখা যাচ্ছে – এক যুবক অপ্রকৃতস্থ অবস্থায় এক অসহায়, প্রতিবাদহীন গরীব যুবকের মুখে এবং শরীরে মুত্র বিসর্জন করছেন।

আদিবাসী যুবকের মুখে প্রকাশ‍্যে মুত্র বিসর্জন। হিন্দুত্বের আস্ফালন? দায় কার ?

The Dalit Voice দাবী করছেন – ঐ প্রতিবাদ হীন অসহায় গরীব যুবক টি এক আদীবাসী সম্প্রদায়ের এবং দুস্কর্ম টি যিনি করছেন তিনি প্রভাস শুকলা নামে এক হিন্দু ব‍্যাক্তি।

ভিডিও টি মারাত্মক ভাবে ভাইরাল হচ্ছে। প্রশাষন কি ব‍্যাবস্থা নিয়েছেন তা এখনো জানা যায়নি। তবে ভারতের বর্তমান পরিস্থিতি কোন দিকে তা বোধহয় আলাদা করে বলে দিতে হবে না।  আপনাদের জন‍্য রইলো সেই অসম্পাদিত ভিডিওর লিঙ্ক।

  • আমরা ক্ষমাপ্রার্থী, আপনাদের সামনে সত‍্য তুলে ধরার তাগিদেই এত নোংরা ভিডিও তুলে ধরলাম। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!