Home » গরমে অস্বস্তি নাকি ঝেঁপে বৃষ্টি ??

গরমে অস্বস্তি নাকি ঝেঁপে বৃষ্টি ??

ক্যালেন্ডারে তাকালে দেখা যাচ্ছে বর্ষাকাল উঁকি মারছে বঙ্গে।কিন্তু এদিকে ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসি আর ওদিকে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি।জেনে নিন আগামী কয়েকদিনের আবহাওয়া কেমন থাকবে ।

উত্তরবঙ্গের যেখানে অতিরিক্ত বৃস্টির কারণে ধস নামছে সেখানে সূর্যের তাপ চোক রাঙাচ্ছে দক্ষিণবঙ্গবাসিকে।তাছাড়াও রোদের সাথে আদ্রতাজনিত অসস্তি।দিনভর ঘেমেনেয়ে যাচ্ছে দক্ষিণীবঙ্গবাসি।অতিরিক্ত গরমে বেলা বাড়তেই শুনশান হয় যাচ্ছে রাস্তাঘাট।চিকিৎসকদের মতে যত টা সম্ভব এই সময় বাড়িতে থাকা উচিত্ বা যদি খুব প্রয়োজনে বাইরে বেরোতেই হয় তাহলেও ছাতা সানগ্লাস এগুলো ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন।

মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গে সব জেলায় বৃষ্টি চলবে।শনিবার পর্যন্ত আলিপুরদুয়ার,কোচবিহার,জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জানিয়েছ আলিপুর আবহাওয়া দফতর।ভারী বৃষ্টি হতে পারে দুই দিনাজপুর ও মালদাতে।এমনকি জলপাইগুড়ি ও কোচবিহারএ লাল সতর্কতা জারি করা হয়েছে।ভারীবৃষ্টির কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং ও কালিম্পং এ।

শুক্রবার পর্যন্ত পুরুলিয়া,পশ্চিম মেদনীপুর,পশ্চিম বর্ধমানে তীব্র তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করা হয়েছে।তাপপ্রবাহ চলবে ঝাড়গ্রাম,বাঁকুড়া,বীরভূম ও হুগলিতে।

তবে বুধবার সন্ধ্যেতে স্বস্তির বৃষ্টিতে ভিজল শহরতলি কলকাতা।হাওয়া অফিসের পূর্বাভাস হাওড়া হুগলি কলকাতা ও দুইচব্বিশ পরগণা বাদে বাকি দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

A man washes his face with water on a hot summer day at a market in Kolkata, India, April 16, 2024. REUTERS/Sahiba Chawdhary

শনিবার থেকে তাপপ্রবাহ থাকবেনা কোনো জেলায়।পূর্বাভাসে বলা হয়েছে শনি ও রবিবার দক্ষিণবঙ্গ তে সব জেলায় ঝড় বৃষ্টি।কলকাতাতে বৃষ্টি হতে পারে রবি,সোম ও মঙ্গলবার।

আশা করা যায় শীঘ্রই তীব্র গরমের রেশ থেকে বেঁচে স্বস্তির নিশ্বাস পাবে বঙ্গবাসী।যে সমস্ত অঞ্চলে সতর্কতা জারি করা হয়েছে সেইসব অঞ্চলে স্থানীয়দের সাবধানে থাকতে অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!