Home » শুটিং বন্ধের মাঝেই, প্রযোজক কে প্রোডাকশন ম্যানেজারের হুমকি!!!!

শুটিং বন্ধের মাঝেই, প্রযোজক কে প্রোডাকশন ম্যানেজারের হুমকি!!!!

প্রকাশ্যে ভিডিও করে সস্ত্রীক ক্ষমা চাইতে হবে প্রযোজক কে!!! এরকমই হুমকি পেয়েছেন প্রযোজক অংশুমান চ্যাটার্জী, এবং তাকে হুমকি দিয়েছেন তারই আসন্ন মুক্তির অপেক্ষায় থাকা “আদর” ফিল্মের প্রোডাকশন ম্যানেজার উদ্দীপন বিশ্বাস।।

উদ্দীপন বিশ্বাস

বাংলা সিনেমায় প্রযোজক পাওয়া আর ঈশ্বর পাওয়া অনেকটা একই রকম ব্যাপার। হাতে গোনা কয়েকজন ছাড়া বাংলা সিনেমায় বিনিয়োগ করতে কেউ আগ্রহী নন। কেনই বা করবেন?? ভালো গল্প নেই, গল্প থাকলে কাজ করার মতো সঠিক শিল্পী বা পরিবেশ নেই আবার এসব কিছু থাকলে প্রযোজক নেই আর সব কিছু জোগাড় করে কাজ করার পর হল পাওয়া দুস্কর আবার সব শেষে হল পেলেও শো কটা পাবেন সেই দুশ্চিন্তা।।

প্রযোজক অংশুমান চট্টোপাধ্যায়

এতো সমস্যার পরে কেউ বাংলা সিনেমায় বিনিয়োগ করতে চাইবেন না স্বাভাবিক কথা, কিন্তু এতো কিছুর পরেও যখন একজন প্রবাসী বাঙালি প্রযোজক হয়ে বাংলা সিনেমায় ৬০/৭০ লক্ষ টাকা বিনিয়োগ করে সিনেমা করেন তা শুধুমাত্র কি বাণিজ্যক লাভের জন্য??? অবশ্যই নয়।।। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা সিনেমার বিনিয়োগ কারীদের বার বার আমন্ত্রিত করছেন।। আর সেখানেই এই অভিযোগ উঠছে।।

ইউরোপের এর লাকসেম্বর্গের প্রবাসী বাঙালি প্রযোজক অংশুমান চট্টোপাধ্যায় কলকাতায় না এসেই শুধুমাত্র বাংলার চলচিত্র জগতের সোনালী দিন ফিরিয়ে আনার উদ্দেশ্য নিয়ে প্রায় ৬৬ লক্ষ টাকা বিনিয়োগ করে একটি সিনেমা তৈরী করেন যার নাম “আদর” ( মুক্তি আসন্ন ) পরিচালকের ভূমিকায় রয়েছেন কলকাতার পরিচালক অংশুমান চক্রবর্তী। এখানেই প্রোডাকশন ম্যানেজারের ভূমিকায় ছিলেন উদ্দীপন বিশ্বাস, যিনি নিজের সামাজিক মাধ্যমে নিজেকে প্রোডাকশন ম্যানেজারের সাথে সাথে কার্য নির্বাহী প্রযোজক বলেও পরিচয় দিয়েছেন।

এই উদ্দীপন বিশ্বাস বাবু, প্রযোজক অংশুমান চট্টোপাধ্যায়ের থেকে “আদর” এর পারিশ্রমিক বাবদ প্রায় ১লক্ষ টাকা নেবার পরেও, প্রযোজকের প্রতি বিষদগার করছেন।। প্রযোজক কে সামাজিক মাধ্যমে ব্যক্তিগত মেসেজে প্রকাশ্যে ক্ষমা চেয়ে ভিডিও প্রকাশ করতে আদেশ করছেন। এরকমই দাবি প্রযোজকের।

কিন্তু যখন আমরা উদ্দীপন বিশ্বাস বাবুর সাথে বর্তমান চলচিত্র জগতের অচলবস্থা নিয়ে আলোচনা করি তখন তাকে অংশুমান চট্টোপাধ্যায়ের সাথে কেন এই দুর্ব্যবহার তা জানার প্রশ্ন করলে তিনি সরাসরি অস্বীকার করে বলেন এমন কিছুই হয়নি।। এমনকি তিনি নাকি সেই অর্থে “আদর” এর সাথে জড়িত নন তবে তিনি সাহায্য করছেন। আপনাদের জন্য রইলো সেই বর্তলাপের অংশ।।

আপনারাই বিচার করুন, পরিচালকদের ওপর কি এখন শুধু আর্টিস্ট ফোরাম বা গিল্ড এর চাপ থাকে নাকি, প্রযোজকদের কেও টেকনিসিয়ানরা চাপে রাখেন????

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!