Home » আপনার শশ্মান যাত্রা সুখকর করতে এগিয়ে এলো “সুখন্ত”

আপনার শশ্মান যাত্রা সুখকর করতে এগিয়ে এলো “সুখন্ত”

ঘাবড়াবেন না, একদম ঠিক পড়েছেন। না আমরাও একদমই ভুল বকছি না। হয়তো বাংলা নিউজ পোর্টালে এই প্রথম আমরাই এই খবর আপনাদের সামনে আনতে চলেছি।

পৃথিবীতে যাহাই আসে, তাহাকেই আবার ফেরত যেতে হয়। যার শুরু আছে তার শেষও আছে। ঠিক সেই ভাবেই যার জন্ম আছে তার মৃত্যু ও অবধারিত। এটাই মহাজাগতিক সত‍্য যার কোন পরিবর্তন আমরা করতে পারিনা। যখন একটা নতুন জীবন আমাদের পৃথিবীতে আসে তখন সেই জীবন কে স্বাগত জানাতে আমরা আনন্দ উৎসব করে থাকি ঠিক তেমন ভাবেই যখন আমাদের কাছ থেকে কোন জীবন বিদায় নিয়ে অন‍্য এক জগতে চলে যায় তখন তাঁকে সেই ভাবেই শ্রদ্ধাঞ্জলি ও সম্মানের সাথে বিদায় জানানো উচিত।

এটাই চরম সত‍্য যা আমরাও জানি, আমাদের প্রত‍্যেক কেই একদিন এই পৃথিবী থেকে বিদায় নিতে হবে। প্রাপ্তবয়স্ক হবার পর থেকেই আমরা চরম ব‍্যাস্ত হয়ে যাই আমাদের পরিবার কে সুখে রাখার তাগিদে। কেরিয়ার, অর্থ উপার্জন, সম্পত্তি বৃদ্ধি ও বংশবৃদ্ধির নানান কর্মে নিজেদের নিয়ে ভাবতে ভূলে যাই। আর যখন ভাবি তখন মৃত্যু শিয়রে দাঁড়িয়ে, তখন আর কিছু করার থাকে না। কারন মৃত্যু নিশ্চিত হলেও তা সময় নির্ধারণ করে আসে না।

সেই সময় নিজের পরিবার পরিবারের অনেকেই পেশাগত বা নানান কারনে কাছে থাকেন না বা থাকতে পারেন না। আবার হয়তো কেউ নিঃসন্তান। এছাড়াও প্রতিবেশীদের বর্তমান বিরুপ মনোভাব ও নানান ধার্মিক বা কুসংস্কারাছন্নতার কারনে শেষকৃত‍্য সম্পন্ন সঠিক শ্রদ্ধাঞ্জলি ও সম্মানের সাথে হয়না। ঠিক এই সময়েই আপনার পাশে থাকবে সুখন্ত। এই সব কিছুই নজরে পড়েছে “সুখন্ত ফুনেরাল সার্ভিস” এর।

মুম্বাইয়ের সান্তাক্রুজে পথ চলা শুরু করে এই নতুন ধরনের স্টার্টআপ কোম্পানি। যা ইতিমধ‍্যেই ৫০,০০০ এর বেশী শেষকৃত‍্য সম্পাদনের কাজ করেছেন। প্রিবুকিং হয়েছে ২৫,০০০ এর বেশি।

সুখন্ত ফুনেরাল সার্ভিস মুসলিম ও খ্রীষ্টান সম্প্রদায় বাদ দিয়ে প্রায় সব জাতির মানুষের শ্রদ্ধাঞ্জলি ও সম্মানের সাথে শেষকৃত‍্য সম্পাদনের কাজ করে থাকেন। এমন কি আপনার অস্থি বিসর্জন হবে আপনার পছন্দের নদিতে সে ব‍্যবস্থা আপনি জীবদ্দশাতেই করে রাখতে পারেন “সুখন্ত ফুনেরাল সার্ভিসের সাথে।

এছাড়া আপনি চাইলেই আপনার জীবদ্দশাতেই এই সংস্থার কাছে আলোচনা করে অগ্রিম বুকিং করতে পারেন চারটি বিশেষ স্কীম।

1. Pre-plan Moksh – এখানে শুধু আপনার ফুল মালা ধুপ সহকারে স‍ৎকার করার দায়িত্ব নেওয়া হয়।

2. Antim Sanskar Seva – এখানে আপনার মৃত্যুর সময় থেকেই আপনার পাশে থাকার অঙ্গীকার বদ্ধ এই সংস্থা। এমনকি চিকিৎসকের থেকে ডেথ সার্টিফিকেট এরাই ব‍্যাবস্থা করবে।

3. Morgue & Embalmin – এই পরিসেবা তে আপনার নিকট আত্মীয় দের দুর থেকে এসে পৌছানো অবধি আপনার শরীর কে শীততাপ নিয়ন্ত্রিত করে আপনার বাড়িতে বা হাসপাতালে রাখা হবে।

4. Obituaries – এই পরিসেবায় আপনার শেষকৃত‍্যের পর আপনার শ‍্রাদ্ধ শোকঞ্জাপন খবরের কাগজে ও সামাজিক মাধ‍্যমে ছবি ও ভিডিও সহকারে প্রচার করা হবে।

বিশদ জানতে আপনি ভিসিট করে দেখতেই পারেন www.sukhantfuneral.com

 

এবার আপনি পছন্দ করে জানান কোন স্কীম টা আপনার জন‍্য সঠিক।
আগামী দিনে এই জাতীয় সংস্থা প্রায় অলিতে গলিতে শুরু হতেই পারে এমন টাই আশা করা যায়।

এবার সিদ্ধান্ত নিন কোথায় যাবেন কেওড়াতলা না নিমতলা।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!