Home » আমাদের মুখোমুখি ”আকাশ অংশত মেঘলা” ছবির কলা কুশলীরা

আমাদের মুখোমুখি ”আকাশ অংশত মেঘলা” ছবির কলা কুশলীরা

স্বপ্নময় চক্রবর্তীর লেখা দুটি ছোট গল্পের অবলম্বনে আসছে বাংলা নতুন চলচিত্র ”আকাশ অংশত মেঘলা” । পরিচালনা ও চিত্রনাট্য – জয়দীপ মুখোপাধ্যায় । অভিনয়ে রয়েছেন রুদ্রনিল ঘোষ, রাহুল বন্দ্যোপাধ্যায়, অঙ্কিতা চক্রবর্তী, বাসবদত্তা চট্টোপাধ্যায়, দামিনী বেণী বসু, দেবদূত ঘোষ, শঙ্কর দেবনাথ, কৌশিক কর, রুমকি চট্টোপাধ্যায় সুদীপ সরকার সহ আরও অনেকে।

ছবির কাহিনি শুরু হয় রসময় ও অনির্বাণ নামের দুজন মানুষ কে নিয়ে। দুজনের-ই জীবনের পথ এলোমেলো হয়ে যায় কারখানা বন্ধ হয়ে যাবার ফলে। কাজ ছলে যাওয়ায় রসময় বউ মেয়ে কি নিয়ে চরম অভাবে অনটনে দিন কাটাতে থাকে। ইউনিয়নের সক্রিয় সদস্য রসময় কিছুদিন ইউনিয়িনের নেতৃত্বে খুব মিটিং মিছিল করে। কিন্তু কিছুই হয়না , এক এক করে দিন চলে যায়। রাস্তার ধারে তেলে ভাজা বিক্রি করে কোন ভাবে দিন চলতে থাকে। এদিকে রাতে অন্ধকারে কারখানার যন্ত্র পাতি বিক্রি করতে থাকে কারখানার জমিতে বহুতল হাউজিং বানানর চক্রান্ত করতে থাকে রাজনৈতিক নেতা ও কারখানার মালিক। রসময়ের দীর্ঘ দিনের রাজনৈতিক বিশ্বাস ভেঙ্গে যেতে থাকে। ক্রমে আরও বড় বিপর্যয় নেমে আসে রসময়ের জীবনে যখন রাস্তার ধারে তার তেলে ভাজার স্টলের সামনে ঝা চকচকে সুসজ্জিত তেলে ভাজার দোকান খোলে তার-ই পরিচিত একজন। অন্যদিকে অনির্বাণের বাবার কারখানা কয়েক বছর আগে বন্ধ হয়ে যায়। পুরো পরিবার টা এক অনিশ্চয়তার মধ্যেয় পড়ে। অনির্বাণের সব স্বপ্ন এক ঝটকায় ভেঙ্গে যায়। অনির্বাণ কে পড়াশোনা ছেড়ে চাকরি খুঁজতে বেরোতে হয়। কিন্তু প্রভাবশালী কারোর সুপারিশ না থাকায় কিছুতেই চাকরি হয়না। যোগ্যতা থাকতেও বার বার ব্যারথ হয়ে সে ভীষণ দিশেহারা হয়ে পড়ে। এরই মধ্যে অনির্বাণের প্রেমিকা আনন্দির জীবনেও বিপর্যয় নেমে আসে। আনন্দি দের তাদের ভাড়া বাড়ি থেকে জোর করে উচ্ছেদ করার চেষ্টা চলতে থাকে। সেখানে এক বিল্ডার আবাসন বানাতে চায়। বিল্ডার ও ভাড়াটে দের সঙ্ঘাতে অনির্বাণও জড়িয়ে পড়ে। রসময় , অনির্বাণ ও তাদের পরিবারের বদলে যেতে থাকা জীবন, বেছে থাকার লরাই , ভালবাসা, সম্পরকের টানাপড়েন আর আশে পাশের মানুষদের নিয়ে আবর্তিত হয় ছবির কাহিনি। তারপর হঠাত করেই একদিন রসময় ও অনির্বাণের দেখা হয়ে যায়। আর ঠিক এখান থেকেই শুরু হয় এই ছবির গল্প ।

গতকাল হয়েগেল এই চলচিত্রের মিউজিক লঞ্চ । আর এই অনুষ্ঠানেই আমাদের মুখোমুখি হলেন এই চলচিত্রের কলাকুশলীরা । রইলো মিউজিক লঞ্চের ভিডিও । অবশ্যই আমাদের ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব করবেন কারন আমরা উৎকোচ বা উপহারের বদলে সংবাদ পরিবেশন করিনা।

 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!