Home » এবার শিব কে পরকিয়ার অভিযোগে খোঁটা দূর্গার

এবার শিব কে পরকিয়ার অভিযোগে খোঁটা দূর্গার

এবার শিব কে পরকিয়ার অভিযোগে খোঁটা দূর্গার। আজ মহাশিব রাত্রি। হিন্দু শাস্ত্রের রীতি অনুযায়ী,  আজকের দিনে মূলত অবিবাহিত মেয়েরা শিবের মত স্বামী পাবার জন‍্য এই ব্রত যুগ যুগ ধরে পালন করে আসছেন। আর বিবাহিত নারীরা এই ব্রত পালন করেন স্বামীর মঙ্গল কামনায়।

আজকের দিনে বিভিন্ন বয়সের অবিবাহিত ও বিবাহিত নারীরা সারাদিন উপোষ থেকে পঞ্জিকা অনুযায়ী দিনের একটি বিশেষ সময় শিব লিঙ্গের মাথায় জল বা দুধ ঢেলে পুজো করে উপোষ ভঙ্গ করেন। অবিবাহিত নারীরা এই দিনে শিব কে নিজের স্বামী মনে করেই পুজো অর্চনা করে থাকেন। কিন্তু শিব তো নিজেই বিবাহিত। তার ঘরে স্বয়ং দশভূজা দূর্গা বিরাজ করেন আর তিনি হিন্দু শাস্ত্র অনুযায়ী দ্বিতীয় কোন নারীকে স্ত্রী বা প্রেমিকা হিসাবে অধিকার দিতে পারেন না।

অন‍্যদিকে অল্প বয়সী নারীদের শিবের মাথায় ঢালা জলে শিব-দূর্গার সংসার ভেসে যাবার উপক্রম হয়েছে। ঠিক এই নিয়েই মজা করে একটি ছবি শেয়ার করলেন বাংলা চলচ্চিত্রের বিখ্যাত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ‍্যায়। কার্টুন ছবিতে দেখা যাচ্ছে শিবের মাথার জলে দূর্গা জলমগ্ন আর তিনি শিব কে – কচি মেয়েদের মাথা খেয়েছে আবার – বলেই অভিযোগ তুলেছেন। ভাইরাল হয়েছে সেই পোষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!