Home » গাড়ী দুর্ঘটনায় মৃত প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। শোকাচ্ছন্ন ক্রিকেট জগত।

গাড়ী দুর্ঘটনায় মৃত প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। শোকাচ্ছন্ন ক্রিকেট জগত।

সূত্রের খবর অনুযায়ী শনিবার ১৪ঈ মে রাত ১১ টা নাগাদ ৪৬ বছর বয়সী প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস নিজেই গাড়ী চালিয়ে যাচ্ছিলেন, সঙ্গে আরো একজন ছিলেন। স্থানীয় পুলিশের থেকে জাণা যায়, টাঊণ হিল এলাকায় দুর্ঘটনাটি ঘটে। গাড়ীটি বাম দিকে ঘোরার সময় হোঠাত করেই ঊল্টে যায়। সাথে আরও একজন যে আরোহী ছিলেন তিনি বেচে গেলেও অ্যান্ড্রু সাইমন্ডসের ঘটনাস্থলেই মৃত্যু হয়। খবর আসার সাথে সাথেই গোটা ক্রিকেট মহল শোকাচ্ছন্ন হয়ে পড়ে।

অ্যান্ড্রু সাইমন্ডস ছিলেন ইংল্যান্ডের বার্মিংহামে জন্মগ্রহণকারী অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক ক্রিকেটার। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পক্ষে তিনি অল-রাউন্ডারের ভূমিকা পালন করেছেন। দুইবার ক্রিকেট বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ডানহাতি মধ্যমসারির ব্যাটসম্যান এবং মিডিয়াম পেস ও অফ-স্পিনে দক্ষতা প্রদর্শন করেন। এছাড়াও তিনি ফিল্ডিংয়েও সমান দক্ষ ছিলেন। রয় ডাকনামে তিনি পরিচিতি পেয়েছিলেন।

১০ নভেম্বর, ১৯৯৮ তারিখে লাহোরে অনুষ্ঠিত পাকিস্তানের বিপক্ষে একদিনের আন্তর্জাতিকে অস্ট্রেলিয়ার পক্ষে অভিষেক ঘটে তার।[৪] একদিনের আন্তর্জাতিকে তার স্ট্রাইক রেট ৯০-এর ঊর্ধ্বে ও তার সর্বোচ্চ ব্যক্তিগত রান হচ্ছে ১৫৬।

ব্যতিক্রমধর্মী ফিল্ডার হিসেবে ২০০৫ সালে ক্রিকইনফো এক প্রতিবেদনে দেখায় যে, ১৯৯৯ সালের ক্রিকেট বিশ্বকাপের পর থেকে যে-কোন ফিল্ডারদের তুলনায় একদিনের আন্তর্জাতিকে রান-আউটের ক্ষেত্রে যৌথভাবে পঞ্চম স্থানে অবস্থান করেন তিনি ও সফলতার দিক থেকে চতুর্থ সর্বোচ্চ।

তিনি ২০১১ সালের বলিউডের সিনেমা পাতিয়ালা হাউসে অভিনয় করেছিলেন, যেটিতে অক্ষয় কুমার প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!