Home » নন্দীগ্রামে বিজেপি দলে ধস নামিয়ে খেলাশুরু করলেন কুনাল ঘোষ।

নন্দীগ্রামে বিজেপি দলে ধস নামিয়ে খেলাশুরু করলেন কুনাল ঘোষ।

একদা মুকুল রায় ও পরবর্তীকালে পি কে ছিলেন তৃনমূল কংগ্রেসের চানক‍্য। তবে ইদানিং কালে সেই জায়গায় দেখা যাচ্ছে কুনাল ঘোষ কে। দীর্ঘদিন সাংবাদিকতার দুনিয়ার থাকতে থাকতেই সুভাষ চক্রবর্তী ঘনিষ্ঠ এই কুনাল ঘোষ তৃনমূল কংগ্রেস যোগদান করেছিলেন। ২০১১ তৃনমূল কংগ্রেস পশ্চিমবঙ্গে সরকার গঠনের পর তার নাম জড়িয়ে পড়ে সারদা মামলায়। জেলে থাকতে হয় বেশ কিছদিন। কিন্তু সেই সময় থেকেই বারং বার চিৎকার করে বিষোদগার করেছিলেন মমতা বন্দোপাধ‍্যায়ের নামে। কিন্তু রাজনীতি বড়ই জটিল বিষয়। জেল থেকে বেরিয়ে বিজেপি সরকারের আমন্ত্রন কে অগ্রাহ্য করে কুনাল ঘোষ আবারও যোগদান করেন তৃনমূলেই। বারং বার বলেছেন আমি দল ছাড়িনি।

ইদানিং কালে এই কুনাল ঘোষ কেই দেখা যাচ্ছে বর্তমান রাজ‍্য সরকার বা তৃনমূল কংগ্রেসের দূর্গ সামলাতে। কেন্দ্রীয় সরকার বা বিজেপি-র উস্কানিতে ইডি বা সিবিআইয়ের একের পর এক আঘাত তৃনমূলে এসে পড়েছে। পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অপরাজিতা বন্দোপাধ‍্যায়ের কাছ থেকে আয় বহির্ভূত বে-হিসেবি কোটি কোটি টাকা ও সোনার গহনা পাবার পরেই আরো দুজন হেভিওয়েট নেতা কে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। মানিক বন্দোপাধ‍্যায় কে গ্রেফতার করা হয় শিক্ষক নিয়োগ দূর্নীতির অভিযোগে যেখানে জড়িত পার্থ চট্টপাধ‍্যায়। অন‍্যদিকে গরু পাচার কান্ডে গ্রেথতার করা হয় বীরভুমের একাধিপত্যের নায়ক অনুব্রত মন্ডল কে। কেন্দ্রীয় গোয়েন্দা দফতর অনুব্রত ও তার কন‍্যার আয় বহির্ভূত সম্পত্তির মামলায় তদন্ত শুরু করেছেন। অনুব্রত মন্ডলের দেহরক্ষী সায়গল হোসেন কেও গরুপাচার মামলার তদন্তে জেরা করার জন‍্য দিল্লী নিয়ে যাওয়া হয়েছে।

সব মিলিয়ে যখন তৃনমূল রাজ‍্য সরকার, কয়লা পাচার, শিক্ষক নিয়োগ দূর্নীতি ও গরু পাচারের অভিযোগে বিরোধী দলের নিশানায় ঠিক তখনই তৃনমূলের বর্তমান মূখপাত্র কুনাল ঘোষ বিরোধী দলে ধস নামালেন তাও একেবারে শুভেন্দু গড়েই।

আজ কুনাল ঘোষ, রাজ‍্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর নন্দীগ্রাম থেকেই ৩২ জন বিজেপি নেতা ও প্রায় ৫০০ র বেশি বিজেপি কর্মী কে তৃনমূলে যোগদান করালেন। একটু আগেই কুনাল বাবু টুইট করেন – আগে ঘর সামলা, পরে ভাববি বাংলা।

সামনেই পঞ্চায়েত ভোট। আর তার আগেই খেলা শুরু করলেন কুনাল ঘোষ। বলা বাহুল্য রাজ‍্য রাজনীতিতে খেলা জমে উঠেছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!