Home » “বাংলা গান পছন্দ না হলে পাতলি গালিসে নিকাল যাও” – ইমন চক্রবর্তী

“বাংলা গান পছন্দ না হলে পাতলি গালিসে নিকাল যাও” – ইমন চক্রবর্তী

বর্তমানে বাংলা গানের জগতে সব থেকে জনপ্রিয় শিল্পী দের মধ্যে ইমন চক্রবর্তী অন্যতম ।  তার নিজস্ব গানের সাথে সাথে বাংলা চলচ্চিত্রেও রয়েছে বেশ কিছু হিট গান ।

তার গাওয়া লোকগীতি থেকে শুরু করে প্রাক্তন সিনেমার তুমি যাকে ভালোবাসো, গত্র সিনেমার রঙ্গবতী ও বেলাশুরু তে টাপাটিনি গান এখন মানুষের মুখে মুখে। সম্প্রতি রাজ‍্য সরকারও তার গানে মুগ্ধ হয়ে তাকে পুরস্কৃত করেছেন।
শুধু রাজ‍্যেই নয়, রাজ‍্যের বাইরে এমনকি বিদেশের প্রবাসী বাঙালীদের ও প্রিয় সঙ্গীত শিল্পী এখন ইমন।

সম্প্রতি শেষ হয়েছে বাঙালির সেরা উৎসব, শারদ উৎসব। তাই সব জায়গাতেই বিজয়া সম্মেলনী অনুষ্ঠান আয়োজন হচ্ছে আর সেখানেও তাদের প্রথম পছন্দ ইমন চক্রবর্তী।

অশোক নগরে তেমনই একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের আমন্ত্রণে হাজির হয়েছিলেন ইমন। সেখানে তার অনুগামীদের সংখ্যাও ছিল চোখে দেখার মত। অনুষ্ঠান জমে উঠেছিল দারুন ভাবে আর ঠিক তখনই দর্শক আসন থেকে জনৈক একজন ইমন কে অনুরোধ করে বলেন হিন্দি গান গাইতে। কারন বাংলা গানের তালে তার নাচতে অসুবিধা হচ্ছে। বাংলা গানের এহেন অপমান সহ‍্য করতে না পেরে ইমন তার স্বভাব গত ভঙ্গিমায় সরাসরি উত্তরে জানান ” বাংলা গান ভালো না লাগলে বাড়ি চলে যাও…. বাংলা গান যদি পছন্দ না হয় তাহলে পাতলি গলিসে নিকাল যাও ” তার এই উত্তরে বাকি দর্শক শ্রোতারাও হাততালি দিয়ে সমর্থন করে বাংলা গান গাওয়ার অনুরোধ করেন।

এ ভাবেই বেচে থাক বাংলা গান। তবে প্রসঙ্গত কিছুদিন আগে শহরে কেকে অর্থাৎ কৃষ্ণ কুমার কুন্নথের আগমনে শহর বাসীর উন্মাদনা দেখে বাংলার গায়ক রুপঙ্কর বাগচি প্রতিবাদ করতে গিয়ে বেফাঁস মন্তব‍্য করে বিপদে পড়ে ছিলেন। শিল্পীদের ও নিজস্ব প্রতিবাদের ভাষা ও ধরন থাকা উচিত সেই প্রমানই দিলেন ইমন চক্রবর্তী।

দেখুন সেই ঘটনার ভিডিও

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!