Home » অভিনয় জগত থেকে অবসর নিলেন আমির খান ।

অভিনয় জগত থেকে অবসর নিলেন আমির খান ।

বলিউড সিনেমা জগতে পথচলা শুরু ক‍্যায়ামত সে ক‍্যায়ামত সিনেমায় নায়কের চরিত্রে। নায়িকা ছিলেন তৎকালীন মিস ইন্ডিয়া খ‍্য‍াত জুহি চাওলা। ৮০-র দশকের সেই সময়ে এই নায়ক ত‍ৎকালীন নায়কদের মাঝে জায়গা করে নিতে পেরেছিলেন তার অভিনয় দক্ষতা দিয়ে।

আমির খান। যার আর এক নাম মিঃ পারফেক্টনিস্ট। তারপর আর পিছন ফরে তাকাতে হয়নি। একের পর এক হিট ছবি উপহার দিয়েগেছেন। তবে তার কাজ করার ধরন ছিল একেবারেই আলাদা। ত‍ৎকালীন সময় বলিউড নায়কদের একের পর এক ছবি পরপর রিলিজ করলেও আমির ছিলেন অন‍্য ঘরানার। বছরে একটা সিনেমা যা অন‍্য সব সিনেমা গুলি কে পিছনে ফেলে দিত।

 

পরবর্তীকালে আমির খানের এই ধরন টাকেই বলিউডের অন‍্য নায়ক নায়িকারাও রপ্ত করেছিলেন। বদলে ছিলেন হিন্দি কমার্শিয়াল সিনেমার ভাব ধারা। তারমধ‍্যে ছিল লাগান, মঙ্গলপান্ডে, পিকে, দঙ্গল, লাল সিং চাড্ডা।

বলিউডে ফিল্ম ইন্ডাস্ট্রিতে খান পরিবারের মধ‍্যে তিন খান ছিলেন প্রায় শেষ কথা। আমির , সালমান ও শাহরূখ। এই তিন সুপার ষ্টার কে এক সাথে কোন প্রযোজক তার সিনেমায় নেবার সাহসও দেখাতে পারেননি।

কিন্তু আজ সেই জায়গা থেকে অবসর নিলেন। আমির আজ অভিনয় জগত থেকে অবসর নিলেন। তিনি আজ জানান, বিগত ৩৫ বছর ধরে অভিনয় জগতে তিনি কাজ করে আসছেন। অভিনয় জগতে কাজ করতে গিয়ে তিনি এতোটাই ব‍্যাস্ত বা মনোযোগী হতেন যার ফলে তিনি তার ব‍্যাক্তিগত জীবনে ঘটে যাওয়া মুহূর্ত গুলি অনুভব করতে পারতেন না। পারতেন না স্ত্রী সন্তানদের সময় দিতে। তাই এবার থেকে তিনি শুধুমাত্র প্রযোজক হিসাবেই থাকবেন বলে জানিয়েছেন।

অভিনয় জগতে প্রশংসা পেলেও আমির খান তার রাজনৈতিক মন্তব্যের কারনে বার বার বিতর্কিত হয়েছেন। একাধিক বিবাহ ও তার ভাইয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগেও তাকে সমালোচিত হতে হয়েছে। এছাড়া সুশান্ত সিং রাজপুতের মৃত‍্যর পর হঠাৎ করেই খান নায়ক দের সিনেমা বয়কটের ডাক দিয়ে বলিউডে তাদের একাধিপত্যের প্রাচিরে ফাটল ধরিয়েছে। আমির খানের শেষ ফিল্ম লাল সিং চাড্ডা যার ফলে বিপুল পরিমান লোকসানের মূখ দেখে। আমীর তার পরবর্তী সিনেমা চ‍্যাম্পিয়নের জন‍্য নতুন নায়ক খুজতে শুরু করেছেন।

আপাতত বলিউডে খান পরিবারের একাধিপত্যে শেষ দিকে তার সুত্রপাত ঘটে গেল।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!