এমনিতেই মুম্বাই ফিল্ম জগতের অবস্থা দোলাচলে ।  অভিনেতা সুশান্ত সিং এর আত্মহত্যার ঘটনার পর থেকেই শনির দশা চলছে । প্রায় বেশীর ভাগ বলি অভিনেতা কেই মাদক রাখা , ব্যবসা করা ও ব্যাবহার করার দায়ে তদন্তকারী সংস্থা গুলি বার বার ডেকে পাঠীয়েছে । অন্যদিকে স্বজন পোষণের দায়ে করণ জোহার, সালমান খান , শাহরুখ খান ও আমীর খান সহ বহু নামী প্রযোজক ও পরিচালকের সিনেমা কে বয়কট করতে শুরু করেছেন দেশবাসী । সম্প্রতি আমীর খানের লাল সিং চাড্ডা সিনেমাটি ভালো হলেও জনগণ হল মূখী না হওয়ায় লাল সিং চাড্ডা কে নেটফ্লিক্স কে স্বল্প দামে বেচে দিতে হয় ।

অন্যদিকে বাহুবলি, পূষ্পা , RRR এর মতো দক্ষিণী সিনেমা গুলি একের পর এক বিশাল অংকের টাকার লাভের মূখ দেখায় বলি তারকারা দক্ষিণী সিনেমা গুলির সাথে কাজ করা শুরু করে । কিন্তু এবার সেখানেও বিপত্তি ।

রামায়ণের মূল কাহিনীর ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল ”আদিপুরুষ” যেখানে দক্ষিণী নায়ক প্রভাস কে দেখা গেছে রামের ভূমিকায় অভিনয় করতে । আর এই সিনেমা তেই বলি তারকা সইফ আলী খান কে দেখা গেছে রাবণের ভূমিকায় অভিনয় করতে। কিন্তু সিনেমার ট্রেলার সামনে আসতেই দেশবাসী আবার ক্ষিপ্ত হোয়ে ওঠেন । অভিযোগ – এই সিনেমাতে হনুমান ও রাবণের চরিত্র কে সঠিক ভাবে ফূটীয়ে তোলা হয়নি। রাবণের চেহারার সাথে অনেকেই ঐতিহাসিক মুসলিম যোদ্ধার মিল পেয়েছেন । শুরু হয় বিতর্ক সাথে টীকা টিপ্পনী ।

এবার আদিপুরুষের রিলিজ রুখতে দিল্লী কোর্টে মামলা দায়ের হয় আজ কিছুক্ষণ আগেই ।