Home » “ইটারনাল সাউন্ডস” এর গ্র্যান্ড লঞ্চ, সঙ্গীতের নয়া উত্তরাধিকার

“ইটারনাল সাউন্ডস” এর গ্র্যান্ড লঞ্চ, সঙ্গীতের নয়া উত্তরাধিকার

কলকাতা, 17 নভেম্বর 2022: সঙ্গীতে ভারতের একটা নিজস্ব উত্তরাধিকার আছে। রাগাশ্রয়ী, আধুনিক, ভক্তিগীতি সকল ক্ষেত্রেই বহু সঙ্গীতজ্ঞ নিজেদের সুনাম তুলে ধরেছেন। ৫০, ৬০, ৭০ এবং ৮০ এর দশক ছিল ভারতীয় সঙ্গীতের স্বর্ণযুগ। সেই যুগে সৃষ্ট ধ্রুপদী, চলচ্চিত্র ও লোকসংগীতের মহান উত্তরাধিকার আজও আমরা বহন করে চলেছি। এই চিন্তাভাবনার সাথে, “ইটারনাল সাউন্ডস” নামে একটি একেবারে নতুন সঙ্গীত সত্তা গঠন করা হয়েছে। যা আজ Tata 88 East এ লঞ্চ করা হল।ভারতীয় সঙ্গীতের সুমহান ঐতিহ্য কে বহন করে নিয়ে যাওয়াই হল… “ইটারনাল সাউন্ডস” এর মূল লক্ষ।

এই চিন্তা ভাবনার মূল রূপকাররা হলেন 1. শ্রী উৎসব পারেখ আর্থিক বাজারের গুরু – 3. শ্রী গৌরাঙ্গ জালান – জাতীয় পুরস্কার বিজয়ী এবং চলচ্চিত্র নির্মাতা 2. শ্রী মায়াঙ্ক জালান – শিল্পপতি 4. শ্রী বিক্রম ঘোষ – সঙ্গীত গুরু – ঊষা উথুপ, সহ উপস্থিত ছিলেন; অরিন্দম শীল, চলচ্চিত্র পরিচালক; ওস্তাদ রশিদ খান, সুরকার; জয়া শীল ঘোষ, টলিউড অভিনেত্রী আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব। অন্তর্নিহিত আবেগ এবং অন্তর্নিহিত বিশ্বাস থেকেই এই চার সঙ্গীতপ্রেমী জন্ম দিলেন ইটারনাল সাউন্ডস এর।

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময়, উস্তাদ বিক্রম ঘোষ, বলেন, “অধিকাংশ মানুষ আজ শুধুমাত্র সঙ্গীত তৈরিতে মনোনিবেশ করে যা ঋতুর মতই তাৎক্ষণিক। ইটারনাল সাউন্ডস এর দৃষ্টিভঙ্গি স্থায়ী সঙ্গীত তৈরিতে মনোনিবেশ করা। এখানে উল্লেখ করার মতো কিছু নাম হল হরিহরন, ঊষা উথুপ, সোনু নিগম, শান, কবিতা শেঠ, মহালক্ষ্মী আইয়ার। ধ্রুপদী ঘরানায় আমরা পন্ডিত বিশ্বমোহন ভট্ট, পন্ডিত অজয় চক্রবর্তী, ওস্তাদ রশিদ খান, পন্ডিত রনু মজুমদার, কাউশির সঙ্গে কাজ করব। আরও অনেকে আছেন যাদের সাথে আমরা অনেক নতুন সুরের জন্ম দেব।! আমরা জন ম্যাক লাফলিন, নোরাহ জোন্স, রিকি কেজ, অনুষ্কা শঙ্কর, গ্রেগ এলিস, স্টিভের মতো কয়েকজন বিশিষ্ট শিল্পীর (তাদের সম্মতির উপর নির্ভর করে) সাথে বেশ কয়েকটি আন্তর্জাতিক কাজ করতে চাই। যে সৃষ্টি ভারতকে গ্র্যামি এনে দিতে পারে।

এই উপলক্ষে, মিঃ মায়াঙ্ক জালান, এমডি, কেভেনটার এগ্রো লিমিটেড বলেন, “আমরা এমন সঙ্গীত তৈরি করতে চাই, যা ভারতীয় সঙ্গীতের পুরো আধিক্যকে তুলে ধরে। সমকালীন ট্রেন্ড মেনে তাৎক্ষণিক হিট করা আমাদের উদ্দেশ্য নয়। আমরা আশা করি আগামী বছরগুলোতে আমরা আমাদের শ্রোতাদের অনেক মূল্যবান সঙ্গীত উপহার দিতে পারব।”

শ্রী উৎসব পারেখ, চেয়ারম্যান, (SMIFS ক্যাপিটাল মার্কেটস লিমিটেড.) বলেন, “ইটারনাল সাউন্ডস-এ, আমরা বিশ্বাস করি যে মহান প্রতিভা চিরকালই বিদ্যমান। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে লোকেরা এখনও সমস্ত ঘরানার মানসম্পন্ন সংগীতের দুর্দান্ত স্বাদের জন্য অপেক্ষা করবে।

গৌরাঙ্গ জালান, বলেন (পরিচালক গৌরাঙ্গ ফিল্মস) “ইটারনাল সাউন্ডসের ভবিষ্যত নিয়ে আমরা আশাবাদী এবং স্থায়ী সঙ্গীত তৈরিতে মনোনিবেশ করব। চির তারুণ্যে ভরপুর গায়ক হরিহরন জির সাথে একটি 5-টি গানের রোমান্টিক অ্যালবাম শীঘ্রই আমাদের প্রথম প্রকাশ হবে”।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!