Home » এবার ২৫০ কোটির “পাঠান” কে বয়কটের ডাক

এবার ২৫০ কোটির “পাঠান” কে বয়কটের ডাক

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর রহস‍্য আজও একটি রহস‍্যই রয়েগেছে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তার অনুগামী সহ বেশ কিছু বলিউডের ছোট অভিনেতা / অভিনেত্রীরা, মুম্বাইয়ের বেশ কিছু প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে স্বজন পোষণ বা নেপোটিসমের অভিযোগ তোলেন। তার সাথে সাথে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করতে গিয়ে মুম্বাইয়ের আবগারী বিভাগ জানতে পারে প্রায় গোটা বলিউড নিষিদ্ধ মাদকের ব‍্যাবহার ও ব‍্যাবসার সাথেও জড়িত। তদন্তে এক এক করে বহু রথি মহারথি দের মাদক চক্রে নাম জড়াতে থাকে। রিয়া চক্রবর্তী, রাকুলপ্রীত, দীপিকা পাডুকোন, আরমান কোহলি, অর্জুন রামপাল, শাহিদ কাপুর, ভিকি কৌশল এমনকি বিশিষ্ট কমেডিয়ান ভারতি সিং ও তার স্বামী হর্ষ লিম্বাচিয়া পর্যন্ত সকল কেই নারকটিক্সের জেরার মুখে পড়তে হয়। সম্প্রতি কমেডিয়ান ভারতী সিং ও তার স্বামী হর্ষের বিরুদ্ধে চার্জশিট জমা হয়েছে মুম্বাই আদালতে।

অন‍্যদিকে স্বজন পোষনের অভিযোগে বিদ্ধ হয়েছেন প্রযোজক পরিচালক করন জোহর, মহেশ ভাট সহ “তিন খান”। শাহরূখ সালমান ও আমির খান।

দেশের সনাতনী ধর্মের মানুষরা বারং বার এই তিন খানকে নিয়ে প্রতিবাদ করে এসেছেন। অভিযোগ এই তিন খান বার বার ভারতের সনাতনী ধর্ম কে আঘাত করে থাকেন। দেশবাসী সেই প্রমান পেয়েছেন বহু ভাবে। আমির খানের দেশ বিরোধী বক্তব্য – আমাদের দেশ অসহিষ্ণু। শাহরুখ খানের অর্থের অহংকার, যিনি প্রকাশ‍্য সাংবাদিক সম্মেলনে বলেন – তিন খান কে নিয়ে ফিল্ম বানানোর টাকা ভারতীয় দের নেই। আর সালমান খানের (বিশিষ্ট নেপথ‍্য গায়ক ) অরিজিৎ সিং এর সাথে ও তার আগে বহু নায়ক কে হুমকি দেবার ঘটনায় সনাতনী ধর্মের মানুষ ও ভারতীয় নাগরিকরা অনেকেই আঘাত প্রাপ্ত। সেই থেকেই শুরু হয়েছে এই সব মহানায়ক মহানায়িকার চলচ্চিত্র বয়কট করা।

কিছুদিন আগেই আমির খানের লাল সিং চাড্ডা বয়কটের ফলে বিরাট লোকসানের মুখে পড়ে। শেষ পর্যন্ত আমীর খান “লাল সিং চাড্ডা” কে নেটফ্লিক্স কে অল্প দামে বেচে দিতে বাধ‍্যহন।
সালমান খান কে ভারতীয় নেট নাগরিকরা এতটাই আক্রমণ করেছেন যে কিছুদিন তিনি ভারতের বাইরে ছিলেন। তার নতুন কোন সিনেমার খবর আপাতত নেই। আগামী নতুন বছর ২০২৩ এ আসছে শাহরুখ খানের, প্রায় ২৫০ কোটি টাকা খরচ করে তৈরী “পাঠান”।

এই নব সংযোজিত বয়কট সংস্কৃতির ধাক্কায় বলিউড ইন্ডাস্ট্রি এখন বেশ টলমল। আর সেই সুযোগ কাজে লাগিয়ে বলিউড দখলে নেমেছে দক্ষিনী সিনেমা গুলি, যেমন বাহুবলি, পুস্পা, কেজিএফ এর মতো সিনেমা গুলি।

ঠিক এই সময়েই আসছে “পাঠান”। বলিউড বাদশা শাহরুখ খানের অহংকার চুর্ন করার জন‍্য সনাতনী ধর্মাবলম্বীদের বয়কটের ডাক শুরু হয়েগেছে। সেই খবর নেট জগতে প্রকাশিত হতেই শাহরূখ খান ও হুঙ্কার দিয়ে বলেছেন – কার হিম্মত আছে পাঠান কে বয়কট করে দেখে নেব।

আজ ভারতের প্রখ‍্যাত নেপথ‍্য গায়ক সনু নিগমের অনুগামী দল টুইটারে সেই হুঙ্কারের প্রতিবাদে ” পাঠান ” কে বয়কটের ডাক দিলেন। এর আগেও সনু নিগম নিজেও একটি বিশেষ ধর্মের মানুষের “ভোর বেলা মাইক চালিয়ে ” ঈশ্বরের আরাধনার প্রতিবাদ করেছিলেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!