Home » তানিষ্ক উৎসব সম্ভার – ‘আলেখ্য’ প্রকাশ করল কলকাতায়

তানিষ্ক উৎসব সম্ভার – ‘আলেখ্য’ প্রকাশ করল কলকাতায়

তানিষ্ক উৎসব সম্ভার – ‘আলেখ্য’ প্রকাশ করল কলকাতায়

ক্যানভাসে শিল্পীর কল্পনার গৌরবোজ্জ্বল প্রতিফলন

১৫ই অক্টোবর ২০২২: এবারের উৎসবের মরসুমে হারিয়ে যান ভারতীয় শিল্পের না বলা কাহিনির জাদুতে আর সোনালি উত্তরাধিকার উদযাপন করুন সগৌরবে। ভারতের সবচেয়ে বড় খুচরো গয়নার ব্র্যান্ড টাটার মালিকানাধীন তানিষ্ক তাদের উৎসব সম্ভার ‘আলেখ্য’ প্রকাশ করল কলকাতায়। সম্ভারটি লঞ্চ করা হল বিকেল পাঁচটায় ডিভিনিটি প্যাভিলিয়ন হল, ২৪১, গোলাঘাটা রোড, শ্রীভূমি, লেকটাউন, কলকাতায়।

এই উৎসব সম্ভারের প্রেরণা হিসাবে কাজ করেছে সবচেয়ে উল্লেখযোগ্য মিনিয়েচার ও পিচোয়াই চিত্রকলা। এ বছর তানিষ্কের উৎসব সম্ভার একেবারে বেজোড়। ঠিক প্রাচীন শিল্পমাধ্যমগুলোর মতই এতে জটিল কারিগরি এবং রঙের বৈচিত্র্য প্রকাশ পেয়েছে। আলেখ্য হল আধুনিক সংবেদনশীলতাসম্পন্ন সূক্ষ্মতা, ঐতিহ্য আর সাবেকি ডিজাইনের এক মসৃণ মিশ্রণ, যা কারিগরিকে নতুন জীবন দিয়েছে। এই সম্ভারের সৌন্দর্য পিচোয়াইয়ের সেইসব সূক্ষ্ম আঁকা ছবি থেকে যেগুলোতে শ্রীকৃষ্ণের জীবন আঁকা হয়েছে, আর মিনিয়েচার চিত্রকলা থেকে – যা মোগল, রাজস্থানি ও পাহাড়ি রাজসভার এক উল্লেখযোগ্য পরম্পরা।

এই অপূর্ব সম্ভারে আছে চমকপ্রদ ডিজাইন, যার অনুপ্রেরণা হল এই চিত্রকলাগুলোর বিশেষ কায়দায় আঁকা ফুল, বিস্তারিত কারুকার্য, জটিল আঁচড়, পদ্মফুলের কোষ, উজ্জ্বল রং এবং সুসজ্জিত ফ্রেমগুলো। প্রত্যেকটা গয়না তৈরি করা হয়েছে পিরোই, এনামেল ইত্যাদি নানারকম পদ্ধতি ব্যবহার করে, যা এই গয়নাগুলোতে সামান্য আধুনিক গ্ল্যামার যোগ করে। এছাড়া সোনা ও কুন্দনের পদ্ধতিও ব্যবহার করা হয়েছে। এইসব পদ্ধতির ব্যবহার এই গয়নাগুলোতে খানিকটা রাজকীয়তা ও সূক্ষ্মতাও যোগ করে। কারিগরদের এইসব অত্যাশ্চর্য কাজ একজন শিল্পীর কল্পনার ক্যানভাসের গৌরবময় প্রতিফলন হয়ে ওঠে। এগুলো প্রসাধনের প্রতীক। এতে ছুটির মরসুমের সাজগোজ আরও রাজকীয় হয়ে ওঠে।

এই অনুষ্ঠানে সোমপ্রকাশ সিং, রিজিওনাল বিজনেস হেড – ইস্ট, টাইটান কোম্পানি লিমিটেড বলেন “আমরা সিটি অফ জয়ে আমাদের উৎসব সম্ভার ‘আলেখ্য’ লঞ্চ করে আনন্দিত। আমরা সর্বদা সুন্দরভাবে ডিজাইন করা নিখুঁত কারিগরিতে তৈরি প্রোডাক্ট আমাদের ক্রেতাদের হাতে তুলে দিতে চেষ্টা করেছি। আমাদের সাম্প্রতিকতম ফেস্টিভ এডিট ‘আলেখ্য’ আপনার গৌরবময় উদযাপনকে আরও বড় করতে সুন্দর করে তৈরি করা হয়েছে। আলেখ্য এমন এক সম্ভার যার প্রেরণা হিসাবে কাজ করেছে মিনিয়েচার ও পিচোয়াই চিত্রকলা নামে দুই ভারতীয় শিল্পমাধ্যম। আলেখ্য ওই দুই শিল্পমাধ্যমকে উদযাপন করে নতুন যুগের মিনাকরি মোটিফ ও রং দিয়ে। এই সম্ভারের প্রত্যেকটা গয়না আজকের নারীর প্রতি এক শ্রদ্ধাঞ্জলি। এতে তাকেই তার কাহিনির স্রষ্টা হিসাবে, তার জীবনের কারিগর হিসাবে উদযাপন করা হয়েছে। এই নতুন সম্ভারে আছে উজ্জ্বল গলায় পরার গয়না, কানের দুল আর হাতে তৈরি গয়না যা লাবণ্যময়ী মহিলাদের জন্য যথার্থ। তানিষ্কে প্রত্যেকের জন্য এবং প্রত্যেক উপলক্ষের জন্যে গয়না আছে। তানিষ্কের পক্ষ থেকে আমাদের ক্রেতাদের এক সুখী ও সমৃদ্ধিশালী উৎসবের মরসুমের শুভেচ্ছা জানাই।”

আলেখ্য সম্ভারের প্রোডাক্টগুলোর দাম শুরু ৭০,০০০ টাকা থেকে। আলেখ্য সম্ভারের এক্সক্লুসিভ প্রোডাক্টের জন্য আসুন www.Tanishq.co.in-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!