Home » ফেসবুকে “গোলযোগ”। আপনার প্রোফাইলের বিরুদ্ধে হতে পারে একাধিক অভিযোগ।

ফেসবুকে “গোলযোগ”। আপনার প্রোফাইলের বিরুদ্ধে হতে পারে একাধিক অভিযোগ।

আজ সকালেই কলকাতার প্রখ‍্যাত সাহিত্যিক দেবারতি ভৌমিক এই সমস‍্যা টি লক্ষ‍্য করেন এবং সাথে সাথেই ফেসবুকের মেটা কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এ ছাড়াও তিনি তার ফেসবুক প্রোফাইলে তার পরিচিত দের কে এ বিষয়ে সতর্ক থাকতে অনুরোধ করেন।

দেবারতি ভৌমিকের সাথে আমরা যোগাযোগ করেলে উনি আমাদের জানান, আজ সকালেই তিনি এই অদ্ভুত সমস‍্যা টি লক্ষ‍্য করেন, যা ফেসবুকের কারিগরি বা সফটওয়্যার ডেভেলপমেন্টের ত্রুটিবিচ্যুতি থেকেই হতে পারে বলে তিনি অনুমান করছেন। সমস‍্যাটির বিষয়ে বলেন, আজ সকালে তিনি তার ফেসবুক প্রোফাইলে লগইন করার পর কয়েকজনের প্রোফাইল ভিসিট করতে গিয়ে খেয়াল করেন – তার পরিচিত বা “ফেসবুক বন্ধু” নাকি দেবারতি ভৌমিকের টুইটার বা ইন্সটাগ্রাম পরিচালনা করেন। সেরকমই “লিখিত” ভাবে উল্লেখ রয়েছে রয়েছে তার প্রোফাইলে। প্রাথমিক ভাবে ভুল বুঝলেও সাথে সাথেই তিনি আরো অন‍্য কয়েকজনের প‍্রোফাইল ভিসিট করে দেখেন তাদের প্রোফাইলেও একই ভাবে এই সমস‍্যা দেখা যাচ্ছে।

আরো সহজভাবে বলতে গেলে – আপনার অজান্তেই, আপনার  ফেসবুক  প্রোফাইলটি অন‍্য কেউ খুলে দেখলে, তিনি দেখবেন আপনি তার টুইটার বা ইন্স্টাগ্রাম প্রোফাইল টি ব‍্যাবহার করেন। যা বেআইনি এবং সেই ব‍্যাক্তি আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ এবং আপনার প্রোফাইলের বিরুদ্ধে মেটা কে অভিযোগ জানাতে পারেন।

 

এবং এই সমস‍্যা সার্বজনীক ভাবেই হচ্ছে। দ্রুত নিস্পত্তি না করলে একে অপরের মধ‍্যে ভুল বোঝাবুঝির কারনে একাধিক প্রোফাইলের বিরুদ্ধে রিপোর্ট বা অভিযোগ হবেই। তার মধ‍্যে আমার আপনার প্রোফাইলও থাকতে পারে।

মেটা কতৃপক্ষ এই অভিযোগ পাবার পর, সমস‍্যাটি কে দ্রুত সমাধান করার পদক্ষেপ নিচ্ছে বলেই জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!