Home » মধুর ভান্ডারকর পরিচালিত ‘ইন্ডিয়া লকডাউন’-এর কলকাতা প্রিমিয়ার

মধুর ভান্ডারকর পরিচালিত ‘ইন্ডিয়া লকডাউন’-এর কলকাতা প্রিমিয়ার

Kolkata, 28th November, 2022: ZEE5, ভারতের বৃহত্তম স্ট্রিমিং প্ল্যাটফর্ম,আগামী ২ রা ডিসেম্বর মধুর( Madhur Bhandarkar ) ভান্ডার পরিচালিত ‘ইন্ডিয়া লকডাউন’-এর প্রিমিয়ার করতে চলেছে।

মধুর ভান্ডারকার পরিচালিত, ডিরেক্ট-টু-ডিজিটাল মুভি, কোভিড মহামারী এবং দেশের জনগণের উপর এর প্রভাব কে নিয়েই মধুর এই হিন্দি ফিচার ফিল্মটির ভাবনা। মধুর ভান্ডারকরের এই মুভির স্ক্রিপ্ট লিখেছেন অমিত জোশী (Amit Joshi) এবং আরাধনা সাহের ( Aradhana Saher ) ।

ZEES এ প্রিমিয়ার হতে চলা মুভিটিতে অভিনয় করেছেন শ্বেতা বসু প্রসাদ( Sweta Basu Prasad ), অহনা কুমরা (Ahana Kumar ), প্রতীক বব্বর( Prateek Babbar ), সাই তামহাঙ্কর( Saai Tamahangkar), প্রকাশ বালেওয়াড়ি ( Prakash Balewari ) এবং একটি ক্যামিও চরিত্রে হৃষিতা ভাট( Hrishita Bhatt )।

পেন স্টুডিওর ডাঃ জয়ন্তীলাল গাদা( Dr. Jayanti Lal Gada ), মধুর ভান্ডারকরের ভান্ডারকর এন্টারটেইনমেন্ট এবং প্রণব জৈনের PJ Motions Pictures দ্বারা প্রযোজিত, ইন্ডিয়া লকডাউন ২১ শে নভেম্বর IFFI গোয়াতে গ্লোবাল প্রিমিয়ার হয়েছিল। তাতে মুভিটি অভূতপূর্ব সাড়া পেয়েছিল। ২০২১ সালে ছবির শ্যুটং করা হয়েছে। ফিল্মটি বৈচিত্র্যময় চরিত্রের চারটি সমান্তরাল গল্প বর্ণনা দেয়। যারা করোনা মহামারীর কারণে লকডাউনের সময় একটি অপ্রত্যাশিত নাটকীয় পরিস্থিতিতে পড়ে।

আদর্শ টেলিমিডিয়ার প্রতিষ্ঠাতা অমিত আগরওয়াল তার বন্ধু এবং পরিচালক মধুর ভান্ডারকারের জন্য ইন্ডিয়া লকডাউন কলকাতা প্রিমিয়ার এর আয়োজন করেছেন। অমিত অতীতে এম.এস-এর মতো চলচ্চিত্র কাজ করেছেন। ধোনি- দ্য আনটোল্ড স্টোরি এবং কঙ্গনা রানাউত ( Kangna Ranaut ) অভিনীত সিমরানের মতো চলচ্চিত্র নির্মাণ করেছেন।

ট্রেলারে দেখা যায়, শ্বেতা বসু প্রসাদ মেহরুনিসার ভূমিকায় অভিনয় করেছেন। মেহরুনিসা হলেন মুম্বাইয়ের কামাথিপুরার একজন যৌনকর্মী, যিনি লকডাউনের কারণে পরিবর্তনগুলির সাথে মানিয়ে নিতে এবং পেটের দায় অনলাইনে তার ব্যবসা করার নতুন উপায় নিয়ে পরীক্ষা করতে বাধ্য হন।

অহনা কুমরা মুন আলভেসের চরিত্রে অভিনয় করেছেন, একজন পাইলট যিনি আকাশে উঁচুতে ওঠার জন্য অভ্যস্ত কিন্তু হঠাৎ করে কয়েক মাস ধরে একসঙ্গে গ্রাউন্ডে থাকেন। এবং প্রথমবারের মতো বুঝতে পারেন যে পাখির ডানা কাটার যন্ত্রণাটা কতটা গভীর ।

মাধব চরিত্রে প্রতীক বব্বর এবং ফুলমতির চরিত্রে সাই তামহাঙ্কর হলেন অভিবাসী শ্রমিক যারা মহামারীতে তাদের রুটিরুজি হারিয়ে ফেলেন। ট্রেন এবং স্থানীয় পরিবহন বন্ধ থাকায় অনাহারের জ্বালা সইতে না পেরে বাড়িতে ফিরে যেতে হয়। অবশেষে, নাগেশ্বরের চরিত্রে প্রকাশ বেলাওয়াদি, একজন বয়স্ক ব্যক্তি যিনি তার জীবনের একটি সংকটময় সময়ে ভিন্ন শহরে আটকে আছেন। ভীত এবং অসহায়, তারা সবাই কি লকডাউনের অনিশ্চয়তা থেকে বাঁচবে? এই নিয়ে আবর্তিত হচ্ছে গল্প।

ZEE5 সম্পর্কে

ZEES হল ভারতের সর্বকনিষ্ঠ OTT প্ল্যাটফর্ম এবং লক্ষ লক্ষ বিনোদনপ্রার্থীদের জন্য বহুভাষিক গল্পকার। ZEE5 একটি গ্লোবাল কন্টেন্ট পাওয়ার হাউস ZEE এন্টারটেইনমেন্ট এন্টারটেইনমেন্ট লিমিটেড (ZEEL) এর থেকে উদ্ভূত হয়েছে। গ্রাহকদের জন্য পছন্দের একটি অবিসংবাদিত ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম; এটি 3,500 টিরও বেশি চলচ্চিত্র সমন্বিত বিষয়বস্তুর একটি বিস্তৃত এবং বৈচিত্র্যময় লাইব্রেরির সন্ধান দেয়। 1,750টি টিভি শো, 12টি ভাষায় (ইংরেজি, হিন্দি, বাংলা, মালয়ালম, তামিল, তেলেগু, কন্নড়, মারাঠি, ওড়িয়া, ভোজপুরি, গুজরাটি এবং পাঞ্জাবি) জুড়ে বিস্তৃত বিষয়বস্তু অফারটিতে সেরা, ভারতীয় এবং আন্তর্জাতিক চলচ্চিত্র, টিভি শো অন্তর্ভুক্ত রয়েছে, সঙ্গীত, বাচ্চাদের শো, Edtech, Cineplays, খবর, লাইভ টিভি, এবং স্বাস্থ্য এবং জীবনধারা। একটি শক্তিশালী ডিপ-টেক স্ট্যাক, গ্লোবাল টেক ডিসরাপ্টারের সাথে তার অংশীদারিত্ব থেকে উদ্ভূত, ZEE5 কে একাধিক ডিভাইস, ইকোসিস্টেম এবং অপারেটিং সিস্টেম জুড়ে 12টি নেভিগেশনাল ভাষায় একটি নিরবচ্ছিন্ন এবং হাইপার-পার্সোনালাইজড কন্টেন্ট দেখার অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম করেছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!