Home » স্বপ্নে মৃত পরিজন দের দেখার অর্থ কি? জেনে নিন।

স্বপ্নে মৃত পরিজন দের দেখার অর্থ কি? জেনে নিন।

আমরা অনেকেই, মাঝে মধ‍্যেই গভীর ঘুমে আছন্ন হবার পর আমাদের মৃত পরিজন দের দেখতে পাই। ঘুম ভেঙে গেলে আমরা অনেকেই সেই নিয়ে চিন্তা করি যে কেন তাদের কে স্বপ্নে দেখলাম। এর ফলাফল কি ভালো না মন্দ। আসুন জেনে নেওয়া যাক গড়ুর পুরানে কি বলা আছে।

গড়ুর পুরান, যেখানে হিন্দু দের মৃত্যু থেকে মৃত্যুর পরের জীবন নিয়ে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। আজ আমরা আলোচনা করবো ; মৃত পরিজন দের স্বপ্নে দেখার কারন ও তার ফলাফল নিয়ে।

অনেক সময়েই আমাদের প্রিয় পরিজনেরা মৃত্যুর পর আমাদের স্বপ্নে দেখা দেন। গড়ুর পুরান অনুযায়ী, পিতৃ পক্ষের সময় পরিজনেদের স্বপ্নে দেখার অর্থ একটি বিশেষ সঙ্কেত। আপনাকে সঙ্কেতের মাধ‍্যমে, আপনার পরিজনরা আপনার থেকে কি আশা করেন সেই তথ‍্য আপনাকে দেবার চেষ্টা করেন এবং জানান তাদের মৃত‍্যুর পর তাদের আত্মা তৃপ্ত না অতৃপ্ত।

এরকম আরো অনেক স্বপ্ন আছে যা আপনাকে আলাদা আলাদা সঙ্কেত দেয়। এখানে বিস্তারিত আলোচনা করা হল।

গড়ুর পুরান অনুযায়ী, যে সকল মানবের বিধি সম্মত ভাবে শেষকৃত‍্য হয়না তাদের সদগতি হয় না এবং তারা তখন তাদের প্রিয়জনেদের স্বপ্নে দেখা দেন। এছাড়াও যদি মৃত‍্যুর আগে তাদের কোন ইচ্ছা অপূর্ণ থেকে যায় তাহলেও তারা তাদের প্রিয়জনের স্বপ্নে দেখা দেন।

যদি আপনার স্বর্গীয় প্রিয়জন, তার জীবনের সম্পূন জীবন যাপিত করার পর স্বর্গত হবার পর আপনার স্বপ্নে এসে দেখা দেন এবং সেখানে আপনি তাকে অসুস্থ অবস্থায় কষ্ট পেতে দেখেন তাহলে তার অর্থ হল, তার আত্মা তখনও অতৃপ্ত রয়েছে, শান্তি পাননি। আপনার স্বর্গীয় পরিজন আপনার স্বপ্নে এসে আপনাকে সঙ্কেত দেন, যাতে তাদের শান্তি কামনার জন‍্য কিছু করেন। এমন সময় আপনার উচিত কোন অভিজ্ঞ পুরোহিত বা পরিবারের অন‍্যান‍্য গুরুজনের পরামর্শ নেওয়া সাথে সাথে তর্পন, শ্রাদ্ধ ও দান বিধি সম্মত ভাবে করা উচিত।

যদি আপনি আপনার স্বপ্নে আপনার প্রিয় স্বর্গত প্রিয়জন কে হাসিখুশি দেখেন তাহলে তার সঙ্কেত ভীষন শুভ বলেই গড়ুর পুরানে উল্লেখ আছে। এর অর্থ খুব শীঘ্রই আপনার মনোকামনা পুর্ন হতে চলেছে সাথে সাথে আপনি আপনার যাবতীয় কষ্ট থেকে মুক্তি পেতে চলেছেন।

যদি আপনি কোন জীবিত প্রিয়জন কে, স্বপ্নে মৃত অবস্থায় দেখেন, তাহলে গড়ুর পুরান অনুযায়ী তার আয়ু বাড়ার সঙ্কেত বলেই উল্লেখিত আছে।

মৃত পরিজন আপনার মাথায় হাত দিয়ে আশির্বাদ করছেন, এরকম স্বপ্ন দেখলে তা ভীষন শুভ সঙ্কেত। এই স্বপ্নের অর্থ, আপনার পূর্ব পুরুষ আপনার উপর সন্তুষ্ট এবং তারা আপনাকে আশীর্বাদ করছেন। এর সাথে আপনার কঠিন জীবন যাত্রা সহজ হবার সঙ্কেত দিয়ে থাকেন।

অনেক সময় আপ, আপনার স্বর্গীয় পরিজনেদের স্বপ্নে দেখেন তারা আপনার দিকে হাত বাড়িয়ে দিচ্ছেন, পুরান মতে এর অর্থ : আপনার জীবনে আসা বাধা বিপত্তি ও জটিলতায় তারা অসুখী তাই তারা আপনার দিকে হাত বাড়িয়ে আপনার সাহায্য করতে চান।

গৃহে যদি কোন গর্ভবতী মহিলা বার বার স্বপ্নে মৃত পরিজন কে দেখেন তাহলে তার অর্থ তিনি আবার আপনার গৃহে জন্ম নিতে পারেন।

যদি আপনি আপনার স্বর্গীয় পূর্ব পুরুষদের, স্বপ্নে কাঁদতে দেখেন, তাহলে তার অর্থ তিনি কোন ভাবে খুব কষ্টে আছেন তাই তার শান্তির জন‍্য আপনার পিন্ডদান বা দান করা উচিৎ।

উপায় স্বরুপ আপনাকে পিতৃপক্ষে বিধি সম্মত ভাবে শ্রাদ্ধ করা উচিত তার সাথে আপনি পঞ্চ বলিদান করতেও পারেন। এই জন‍্য আপনাকে আপনার পিতৃপুরুষের উদ্দেশ্য রান্না করে সেই খাবার ব্রাম্ভন, কুকুর, বিড়াল, গরু ও কাক কে দান করা উচিত।

গড়ুর পুরানে গয়ায় শ্রাদ্ধকর্ম কে বিশেষ কার্যকর বলে উল্লেখ করা হয়েছে। গয়ায় গিয়ে শ্রাদ্ধ করলে আপনার পূর্ব পুরুষের ১০০ প্রজন্ম তৃপ্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!