Home » হিন্দুত্ববাদের রাজনীতির শিকার এবার শিশুরা।

হিন্দুত্ববাদের রাজনীতির শিকার এবার শিশুরা।

কিছুদিন আগেই আমরা ভারতীয় মহিলা টেনিস খেলোয়ার সানিয় মির্জার সাথে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের খেলোয়ার শোয়েব মালিকের বিবাহ বিচ্ছেদের সংবাদ পরিবেশ করেছিলাম। সেখানে আমরা প্রকাশ করেছিলাম এই মুহুর্তে সানিয়া মির্জা দুবাই তে দিন যাপন করছেন তার সন্তান কে সাথে নিয়েই।

আজ কিছুক্ষন আগেই ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী ও নেপথ্য গায়ক সনু নিগম তার টুইটার অ‍্যকাউন্টে একটি টুইট করে বলেন ” সানিয়া মির্জার জীবনে আমাদের কোন বক্তব্য নেই, কিন্তু কোন ভাবেই পাকিস্তানি বাচ্চা কে ভারতীয় নাগরিকত্ব দেওয়া যাবে না। ভারত কোন ধর্মশালা নয়। সহমত হলে হিন্দু রা Yes লিখে সমর্থন করুন।”

ভেবে দেখুন, অথচ এই সনু নিগম পাকিস্তানে গিয়ে সঙ্গীত পরিবেশন করে প্রচুর অর্থ উপার্জন করেছেন। এই সনু নিগম কেন, পাকিস্তানি সঙ্গীত শিল্পী আদনান স্বামী কে ভারতীয় নাগরিকত্ব দেবার বিরোধিতা করলেন না?

ভারতের ইতিহাস, ভারতীয় ভাবমূর্তি কি আদৌ এ রকম ? ভারতবর্ষ গনতান্ত্রিক দেশ এবং আমরা সকলেই আমাদের দেশ কে ভারত মাতা বলে সম্বোধন করে থাকি। মাতৃ তান্ত্রিক এই দেশেই আজ একটি নিস্পাপ শিশুকে ঠাঁই দিতে অস্বীকার করার ডাক দিচ্ছে ? এই প্রশ্নে কেনই বা শুধুমাত্র ভারতীয় হিন্দু দের সমর্থন চাওয়া হচ্ছে? কেন ভারতীয় মুসলিম দের সমর্থন চাওয়া হচ্ছে না? এ কোন রাজনীতি ?

পাকিস্তান আমাদের চির শত্রু প্রতিবেশী সে নিয়ে কোন দ্বিমত নেই। কিন্তু একটি দুগ্ধ শিশুর কি দোষ? রাজনীতি তে যদি ধর্ম প্রাধান্য পায় তাহলে আগামীদিনে আমাদের দেশের সার্বভৌমত্বের বিনাশ ছাড়া আর কিছুই দেখা যাবে না।

এ পৃথিবী সত‍্যিই শিশুদের জন‍্য বাসযোগ‍্য থাকবে না। ভারতীয় হয়ে পারবেন কি মেনে নিতে যখন আপনার শিশুকেও কোন সময় প্রশ্ন করা হবে তুমি ভারতীয় কিনা প্রমান দাও?

ক্রমশই ভারতীয় জনতা দল হিন্দুত্বের রাজনীতি কে প্রশয় দিয়ে জনগনের খাদ‍্যাভ‍্যাস থেকে প্রায় জীবনের সব কিছুই নির্ধারণ করে দিতে চাইছে। যা আগামী দিনে ভারত উত্তর কোরিয়ার মতো দেশে রুপান্তরিত হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!