Home » ৪৬ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় লেখনী প্রকাশনার তরফ থেকে প্রকাশিত বেশ কিছু নতুন বই।

৪৬ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় লেখনী প্রকাশনার তরফ থেকে প্রকাশিত বেশ কিছু নতুন বই।

৪৬ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় লেখনী প্রকাশনার তরফ থেকে প্রকাশিত বেশ কিছু নতুন বই। তার মধ্যে উল্লেখযোগ্য “আঁধারে আলো”, “ফিয়ার ফ্যাক্টর”, “পঞ্চব্যঞ্জন”।

আঁধারে আলো বইটি সরাসরি প্রকাশিত হয়েছে বইমেলায়। কৌশিক কারক ও উৎস ভট্টাচার্য সম্পাদিত এই বইতে আছে ৮জন লেখক লেখিকার লেখা আটটি ভৌতিক, রহস্য ও অলৌকিক গল্প।

প্রত্যেক গল্পের বিষয়বস্তুকে ঘিরে রয়েছে দুর্গা পুজো, কালী পুজো বা অন্যান্য বাঙালির পুজোকে কেন্দ্র করে। এই বইয়ের ভাবনা চিন্তা করার জন্য লেখনী প্রকাশনার কর্ণধার দেবারতি ভৌমিক সম্পাদকমন্ডলীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

সম্পাদক কৌশিকের গল্প “শাপমোচন”-এ উঠে এসেছে পুজো বন্ধ হয়ে যাওয়ার পেছনে থাকা এক রহস্য বা অভিশাপ। বন্ধুর বাড়িতে বেড়াতে এসে চারজন পাকেচক্রে জড়িয়ে পড়ে সেই অভিশাপের কবলে। দেবারতির গল্প “বিক্রমপুর আজও কাঁদে” গল্পে রয়েছে বিক্রমপুর গ্রামে কালী পূজা বন্ধ হয়ে যাওয়ার পিছনে থাকা এক ভয়ঙ্কর খুন ও রহস্য। এরকম বিভিন্ন অলৌকিক ও রহস্য গল্পের ডালি হাজির করেছেন অনন্যা দাস, শরন্যা মুখোপাধ্যায়, উৎস ভট্টাচার্য, অঞ্জনা চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও অভিষেক ব্যানার্জি। আমাদের প্রতিনিধি কথা বললেন এই বইয়ের অন্যতম লেখিকা অঞ্জনা চট্টপাধ্যায়ের সঙ্গে।

এরকম আরেক ভয়ের সংকলনের নাম ফিয়ার ফ্যাক্টর। এই বইটির লেখিকা প্রিয়া চক্রবর্তী আজকে উপস্থিত ছিলেন মেলায়। ফিয়ার ফ্যাক্টর নিয়ে তিনি জানালেন তাঁর প্রতিক্রিয়া।

আজকে উপস্থিত ছিলেন লেখনী প্রকাশনা থেকে প্রকাশিত পঞ্চব্যঞ্জন নামে সংকলনের লেখিকা পায়েল বিশ্বাস ও সুতপা ভদ্র সরকার। আমরা কথা বললাম তাঁর সঙ্গে। হাজির ছিলেন লেখিকা পুষ্পলতা বিশ্বাস এসেছিলেন নিজের একক বই ত্রয়ী অভিযানের প্রচারে। কলকাতা বইমেলায় বইগুলি সংগ্রহ করতে পারেন স্টল ২৯৯, ৩৩৯ ও লিটল ম্যাগাজিন টেবিল নং ১৬৭।

 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!