Home » অতনু ঘোষের নতুন ছবি “আরো এক পৃথিবী”রুপ কথার গল্পে থ্রিলারের ছোঁয়া। মুক্তি পেতে চলেছে বিদেশের মাটিতে।

অতনু ঘোষের নতুন ছবি “আরো এক পৃথিবী”রুপ কথার গল্পে থ্রিলারের ছোঁয়া। মুক্তি পেতে চলেছে বিদেশের মাটিতে।

কোলকাতায় মৃলত যেসব ধরনের ছবি হয় তা ভাগ করলে পাওয়া যাবে তিন ধরনের ছবি। 
(১) কমার্শিয়াল ছবি – যেখানে নায়ক দরজী পাড়ার হলেও নায়িকা কে নিয়ে নাচ গান করতে বিদেশ যায় আর গুন্ডাদের বাস্কেট বলের মতো পেটায়। (২) বাঙালীর নস্টালজিয়া – উপন‍্যাস ঘেঁটে প্রেম, ভালোবাসা, সম্পর্ক। আর (৩) আর্টফিল্ম – পরিচালক মূলত ছবি গুলি দর্শকদের জন‍্য তৈরী করার কথা ঘোষনা করলেও, ছবির বিষয় দর্শকদের মাথার ওপর দিয়ে চলে যায়। আসলে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে পুরস্কার পাবার আশা নিয়েই এই ছবি করা হয়ে থাকে। আর এখান থেকেই জন্মনেয় সেই সব ফিল্ম সমালোচকরা যারা প্রতিনিয়ত বিদেশী পরিচালক আর অন‍্যরাজ‍্যের ছবি নিয়ে বিস্তর আলোচনা করে সব শেষে দীর্ঘশ্বাস ফেলে বলেন – বাংলা ছবির উন্নতি নেই। তাদের জন‍্যই বোধহয় এবার Eskay Movies এর এই সাহসী পদক্ষেপ। পরিচালক এবার অতনু ঘোষ।

সাথে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য্য, অনিন্দিতা বসু, এবং তাসনিয়া ফারিন (বাংলাদেশ )। ছবির নাম – “আরো এক পৃথিবী”। যার প্রায় সমস্তটাই শুটিং হয়েছে বিদেশের মাটিতে। তবে এর থেকেও বেশী ভালো লাগার বিষয় হল গল্পের বিষয়বস্তু। ছবির নাম শুনে আবার ভাববেন না এ গল্প কোন কংক্রিটের ছাদ কে ঘিরে। আসলে এগল্প একেবারেই অন‍্য রকমের। এ গল্প সম্পর্কের ছাদ নিয়ে, এমন এক আশ্রয় যেখানে মানুষ স্বস্তি বোধ করে। ভীষন রকমের একটা বাঙালীয়ানা রুপকথার ছোঁয়া থাকলেও গল্পের মোড় হঠাৎ করেই ঘুরে যায় রহস‍্য রোমাঞ্চে। ছবিটির ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। ট্রেলার দেখে আন্দাজ করা যায় ছবিটির বাজেট খুব একটা কম নয়। শুতরাং যারা বলেন বাংলার নতুন গল্পে প্রযোজক পাওয়া যায়না তাদের মোক্ষম জবাব Eskay Movie-র অন‍্য ছাদের গল্প।

অতনু ঘোষের নতুন ছবি "আরো এক পৃথিবী"রুপ কথার গল্পে থ্রিলারের ছোঁয়া। মুক্তি পেতে চলেছে বিদেশের মাটিতে।

এখানেই শেষ নয়। যেখানে বাংলা ছবির ডিসট্রিবিউশন নিয়ে চলে প্রতিনিয়ত বিতর্ক, হল না পাবার আক্ষেপ আর বাংলা ছবিকে নানা অজুহাতে আঞ্চলিক ছবি বলে অপদস্ত করা হয় সেখানে সাম্প্রতিক মুক্তি পাওয়া এই ছবি এবার আন্তর্জাতিক ভাবে মুক্তি পেতে চলেছে USA তে, আগামী ২রা জুন ২০২৩। একেবারে আন্তর্জাতিক ভাবে মুক্তি পেতে চলেছে এই ছবি। বা Eskay Movie -র এই উদ্যোগ কে সাধুবাদ জানাতেই হয় আর বলতেই হয় বাংলা সিনেমাও ইন্টারন‍্যাশনাল রিলিজ করতে পারে।

অতনু ঘোষের নতুন ছবি "আরো এক পৃথিবী"রুপ কথার গল্পে থ্রিলারের ছোঁয়া। মুক্তি পেতে চলেছে বিদেশের মাটিতে।

ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন প্রখ‍্যাত সঙ্গীত পরিচালক দেবজ‍্যোতি মিশ্র।  সব মিলিয়ে একটা দারুন ছবি । আপনাদের জন‍্য রইলো ছবির ট্রেলার আর কিছু ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!