Home » অফ রুট ঃ কালনা থেকে টলিউড ভায়া কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল। অভিনেতা মৃত‍্যুঞ্জয়ের, অভিনয়ে আসার দীর্ঘপথ।

অফ রুট ঃ কালনা থেকে টলিউড ভায়া কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল। অভিনেতা মৃত‍্যুঞ্জয়ের, অভিনয়ে আসার দীর্ঘপথ।

সাম্প্রতিক কালে সামাজিক মাধ‍্যমের ক্ষমতা সংবিধানের চতুর্থ স্থম্ভের থেকেও শক্তিশালী হয়ে উঠেছে বলাই ভালো। সাধারণ মানুষ থেকে রাজনৈতিক নেতা এবং অভিনেথা সহ রাজনৈতিক দল কর্পোরেট দুনিয়া এবং ক্ষুদ্র ব‍্যাবসায়িক প্রতিষ্টান সবার আগেই নিজেদের ভাবমূর্তি  তুলে ধরেন এই সামাজিক মাধ‍্যম গুলিতেই। আবার এই সামাজিক মাধ‍্যমেই কখনও কখনও এমন কিছু বক্তব্য ভাইরাল হয় যেখান থেকে ভিক্ষারি হয় রাজা আর রাজা হয় ভিক্ষারি। তাই সামাজিক মাধ‍্যম কে সকলেই আলাদা প্রাধান্য দিয়ে থাকেন।

কর্মহীন বা নতুন কিছু করার তাগিদে বা সহজেই পরিচিতি পাবার জন‍্য সামাজিক মাধ‍্যমে নানা ধরনের ভিডিও করাটাই এখন নব‍্য যুব সমাজের কাছে সব থেকে আকর্ষণীয় একটি পথ। তবে তার বেশীর ভাগটাই হয় বেশ আপত্তিকর বা অবমাননাকর। এ নিয় কম বিতর্ক নেই। তবে এই পথে হেঁটেই অনেকেই বাংলা বিনোদন জগতের অংশ হয়ে উঠেছেন। বহু ইউটিউবার অভিনয় করছেন আবার অনেক ইউটিউবার কেই সাম্প্রতিক কালের প্রযোজক পরিচালক রাই বিশেষ আমন্ত্রণ করে তাদের কে বিশেষ আর্থিক অনুদান আর ভালোমন্দ গলধকরন করে তাদের দিয়েই বাংলা চলচিত্র জগতের প্রচারমূলক কাজে ব‍্যাবহার করেন। অনেকেই এই পথে সাফল্য অর্জন করলেও নবাগত অভিনেতা মৃত‍্যুঞ্জয় বেছে নিয়েছিল একেবারেই অন‍্য পথ।

বাংলা বিনোদন জগতে নতুন মুখ বা বলা ভালো নতুন অভিনেতা দেখাযায় খুব কম। প্রতিটি বিভাগেই নায়ক নায়িকা থেকে মাসিমা পিসিমা বন্ধু আত্মীয়দের চরিত্রে দেখা যায় সেই এক চেনা মুখ গুলিকেই। তবে তারই মধ‍্যে বেশ কিছু নতুন কাজে দেখা যাচ্ছে নবাগত মৃত‍্যুঞ্জয় কে। বর্ধমান কালনার অতি সাধারণ ঘরের বাঙালি পরিবারের সন্তান হয়ে বিনোদন জগতে পা রাখার স্বপ্ন সকলে দেখলেও পথ টা অতি দূর্গম। প্রাথমিক জীবনে মৃত‍্যুঞ্জয় ছিল একজন ইউটিউবার। সারাদিন ধরে ভেবে নিজে স্ক্রীপ্ট লিখে নিজেই মোবাইলে ভিডিও রেকর্ডিং করে জনসাধারনের মুখে হাসি ফুটিয়ে অর্থ উপার্জন সেই অর্থে না হলেও খ‍্যাতি ছিল বেশ। পথে ঘাটে মিলে যেত ফ‍্যানেদের সাথে সেল্ফী তোলার আবদার। কিন্তু এর পরেই ইউটিউবে  এলো “বিকৃত ট্রোলিং”। নারীদের বা নির্দিষ্ট নারীর শরীর নিয়ে ট্রোল করা বা কাউকে ট্রোল করে ছোট করে নিজেকে এগিয়ে নিয়ে যাবার প্রবনতা ছিলনা মৃত‍্যঞ্জয়ের মধ‍্যে তাই পথ ঘুরিয়ে নিয়ে কিছু ছোট খাটো চাকরি করতে শুরু করেও সেখানেও মানসিক তৃপ্তি পেতে বিফল হয় মৃত‍্যুঞ্জয়।

এর পরেই নিজের পরিচিত তৈরী করতে অভিনয়ের দিকে ঝোঁক বাড়ে। একটি থিয়েটার দলে যোগদান করার পর থেকেই কলকাতা চলচ্চিত্র উৎসবে নন্দন চত্বরে ঘোরাঘুরি আর সেখান থেকেই জীবনের নতুন মোড়। যদিও যে বিকৃত ট্রোলিং না করে মৃত‍্যুঞ্জয় ইউটিউব ছেড়ে ছিল সেই মৃত‍্যুঞ্জয় কেই পাড়া প্রতিবেশীদের ট্রোলিং বা সমালোচনা কম শুনতে হয়নি। পাড়ায় নতুন হিরো গজিয়ে ওঠার গঞ্জনা আজও মনে পড়ে মৃত‍্যুঞ্জয়ের। তবে মৃত‍্যুঞ্জয় স্বীকার করে  ক‍্যামেরার সামনে মৃত‍্যুঞ্জয়ের আত্মবিশ্বাসের সাথে দাঁড়িয়ে অভিনয়ের পিছনে যার কৃতিত্ব তিনি হলেন সপ্তর্ষী রায় যিনি একদা ছোট পর্দায় একচেটিয়া ভাবে ব‍্যৌমকেশের চরিত্রে অভিনয় করেছেন। সপ্তর্ষী রায়ের “পাগলের পাঠশালা” তে অভিনয়ের কর্মশালা তেই অভিনয়ে হাতে খড়ি মৃত‍্যুঞ্জয়ের।

কলতাতা চলচ্চিত্র উৎসবের প্রাঙ্গনে আলাপ একাধিক চলচিত্র প্রেমী পরিচালক বা ফিল্ম মেকারদের সাথে। বেড়ে যায় অভিনয়ের ক্ষিধে।। ফিল্ভ ফেষ্টিভ‍্যাল থেকে রাতে বাড়ি ফেরার পথে পরিচালক অভি মিত্র প্রথম অভিনয়ের সুযোগ দেন মৃত‍্যুঞ্জয় কে। “সতী আর ফিরবে না” ফিচার ফিল্মটিতে অভিনয় করলেও দূর্ভাগ‍্য বশত ফিল্মটি এখনো মুক্তি পায়নি। তবে মৃত‍্যুঞ্জয়ের গতিপথ স্তব্ধ হয়নি।

ইতিমধ্যেই যে সব বিনোদন মূলক কাজ তিনি করেছেন তা হল –

সতী আর ফিরবে না (Avi Mitra)(2021, 26th Jan)(Unreleased)

The Review (Aritra Banerjee)( 2021, 24th February)(Short Film)

Sagar Jyoti Serial (Junior Talky Artist, Reporter Camera Man)(16th Sep, 2021)

Comercial Ad For Hi-tech Animation/Mopple (8th oct, 2021)

Abani sen er 7 No Case(Web Series)( Neil Nawaz)(13 jan, 2022)

The Transformation (Associat Director Ashok Viswanathan, Documentry)(26th March, 2023)

হেমন্তের অপরাহ্ন (Director – Ashok Viswanathan)(28th march)(Film)(Unreleased,আপাতত Festival ঘুরছে)

Comercial Ad For PMIT Paramedical Group Of College (Sankar Debnath)(20th May, 2022)

বিসর্জনের পরে(Short Film)(18th Dec,2022)(Unreleased)

খেলনা বাড়ি(Charector:পরান,Zee Bangla)(1st Feb,2023)

ভুল ভুলাইয়া(Dir: Chiranjit Ghoshal,For Hippiix OTT)(16th March ,2023)(Telefilm)

মৃত্যু সংবাদ(Film,Dir-Act/Dir Raju Majumder)(21st March,2023)(Film)

পারিয়া(Dire: Tathagata Mukherjee, Feature Film, Charectar : Social Media Boy)(2nd May 2023 theke suru korechchilm )(Unreleased,Work Under Progress)

মিঠাই (সুব্রত, Zee Bangla)(24 May,2023)

Self-defense (Short Film For Festival)(2023)(Unreleased)

Chemistry Masi(Web)(Character:Main News Reporter)(Dir: Saurav Chakraborty For Hoichoi)(2023)(Under Progress)

Nemesis (Short Film By Sauradipya chakraborty)(2023)(under Progress)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!